• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সুর্প্রিম কোর্টের রায়ে বিসিসিআই সভাপতি পদ থেকে অপসারিত অনুরাগ ঠাকুর

নয়াদিল্লি, ২ জানুয়ারি : ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সভাপতি অনুরাগ ঠাকুরকে শপথভঙ্গ ও আদালতে মিথ্যা বচনের অভিযোগে বিসিসিআই পদ থেকে অনুরাগ ঠাকুরকে সরানোর নির্দেশ দিল সুপ্রিম কোর্ট।

অনুরাগ ঠাকুরের পাশাপাশি অজয় শিকরেকে অবলম্বে সরানোর নির্দেশ দিল শীর্ষ আদালত। বিসিসিআই পরিচালনার জন্য বিশিষ্ট ব্যক্তিদের নিয়ে একটি প্যানেল গঠন করা হবে বলেও জানিয়ে দিল সুপ্রিম কোর্ট।

অনুরাগ ঠাকুরকে বিসিসিআই সভাপতি পদ থেকে সরালো সুপ্রিম কোর্ট

প্রসঙ্গত, বোর্ডের সংস্কার নিয়ে বিতর্কে লোধা কমিটির সুপারিশ মানা নিয়ে বহুদিন হল বিতর্ক চলছে। সুপ্রিম কোর্ট লোধা কমিটির সমস্ত নির্দেশ মানতে নির্দেশ দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডকে। এই অবস্থায় অনুরাগ ঠাকুর আইসিসিকে দিয়ে বোর্ডের পক্ষে চিঠি লিখিয়ে নিতে চাপ দেন বলে প্রমাণিত হয়েছে।

সরকারি সদস্য নিয়োগ হলে তা বোর্ডের স্বাধীকারে হস্তক্ষেপ হবে। সেক্ষেত্রে আইসিসির অনুমোদন ভারতীয় বোর্ড হারাতে পারে। এমন কথা চিঠিতে লিখিয়ে নিতে আইসিসি চেয়ারম্যান ডেভ রিচার্ডসনের উপরে চাপ দেন অনুরাগ। একথা প্রমাণিত হয়ে গিয়েছে। ফলে আদালতকে ভুল পথে পরিচালনা, মিথ্যা পরিবেশন ও শপথভঙ্গের অভিযোগে দোষী সাব্যস্ত করে এই রায় দিয়েছে আদালত।

পাশাপাশি, সুপ্রিম কোর্ট ফালি এস নারিমান এবং গোপাল সুহ্মনিয়মকে নিয়োগ করেছে বিসিসিআই পরিচালনার জন্য বিশিষ্টদের নাম সুপারিশ করার জন্য। এই মামলার পরবর্তী শুনানি আগামী ১৯ জানুয়ারি হবে।

English summary
The Supreme Court on Monday directed Anurag Thakur and Ajay Shirke to immediately cease and desist from BCCI work. The court also said that it would appoint a panel of eminent persons to govern the BCCI.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X