India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

উদীয়মান টিটি খেলোয়াড়ের অকাল মৃত্যুর এক মাস পরেও নিয়ম দেখিয়ে সরকারি বিমার টাকা পাচ্ছেন না শোকার্ত বাবা-মা

Google Oneindia Bengali News

এক মাসের উপর হয়ে গেল সড়ক দুর্ঘটনায় প্রয়াত হয়েছেন জা তীয় স্তরের অন্যতম সেরা টিটি খেলোয়াড় বিশ্ব দীনদয়ালান। একটি আন্তঃরাজ্য টুর্নামেন্ট খেলতে যাওয়ার সময়ে সড়ক দুর্ঘটনায় প্রয়াত হন তিনি। এক মাসের উপর উদীয়মান এই প্রতিভা চলে গেলেও এখনও কেন্দ্রীয় সরকারের স্বপ্নের প্রোজেক্ট খেলো ইন্ডিয়ার অধীনে ইনসিউরেন্স কভারের বিষয়ে স্পোর্টস অথারিটি অব ইন্ডিয়া (সাই)-এর থেকে একটিও সদুত্তর পাননি তাঁর বাবা-মা।

উদীয়মান টিটি খেলোয়াড়ের অকাল মৃত্যুর এক মাস পরেও নিয়ম দেখিয়ে সরকারী বিমার টাকা পাচ্ছেন না শোকার্ত বাবা-মা

১৭ এপ্রিল গুয়াহাটি থেকে শিলং যাওয়ার পথে প্রয়াত হওয়া তরুণ এই টিটি খোলোয়াড়ের প্রয়াণে শোক প্রকাশ করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর। কিন্তু ছেলের মৃত্যুর পর সাইকে বীমা সংক্রান্ত বিষয়ে জানতে চেয়ে চিঠি লিখলেও এখনও কোনও উত্তর পাননি প্রায়ত খেলোয়াড়ের বাবা দীনদয়ালন। ইন্ডিয়ান এক্সপ্রেসকে তিনি জানিয়েছেন, তিন সপ্তাহের বেশি হয়ে গেল তিনি চিঠি পাঠিয়েছেন কিন্তু কোনও জবাব আসেনি।

পুত্রশোকে কাতর বাবা বলেন, "বিশ্বর জন্য অনেক আশা ছিল আমাদের। ও আমাদের বলতো যে এই বছর বিশ্ব চ্যাম্পিয়নশিপের জন্য যোগ্যতা অর্জন করবে ও। আমি ভগবানের কাছে প্রার্থনা করতাম ততদিন আমায় যেন বাঁচিয়ে রাখে যাতে আমি ওকে অলিম্পিকে খেলতে দেখতে পারি। কিন্তু ও আর রইলো না। সব কিছু হারিয়েছি আমরা।"

৫৮ বছর বয়সী দীনদয়ালান চেন্নাইয়ের একটি মাল্টি ন্যাশনাল কোম্পানিতে হিউম্যান রিসর্স বিভাগে কর্মরত ছিলেন। ২০২০ সালে তাঁর চাকরী চলে যায়। তাঁর স্ত্রী ছোট সংসার সামলান। বাঁচানো কিছু পয়সা দিয়েই সংসার চলছে জানিয়েছেন তিনি। সাই-এর সঙ্গে যোগাযোগ করা হলে ইন্ডিয়ান্স এক্সপ্রেসকে স্পোর্টস অফারিটি অব ইন্ডিয়া জানিয়েছে, বিশ্বর বীমার কভার ছিল না কারণ তিনি গত সাইকেলে (১ জুন ২০২১- ৩১ মে ২০২২)-এর মধ্যে খেলো ইন্ডিয়া অ্যাক্রিডেটেড কোনও অ্যাকাডেমিতে ট্রেনিং নিতেন না।

তামিলনাডুর এই তারকা সাব জুনিয়র এবং জুনিয়র ন্যাশনাল চ্যাম্পিয়ন ছিলেন। তিনি সিনিয়ার ভারতীয় টিটি সেট আপের অংশ নিলেন। উদীয়মান এই তারকা চেন্নাইয়ের কৃষ্ণস্বামী টিটি ক্লাবে অনুশীলন করতেন। সাই-এর বক্তব্য কতটা ঠিক তা নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে কারণ খেলো ইন্ডিয়ার ওয়েবসাইটে দেওয়া তথ্য অনুযায়ী অ্যাক্রিডেটেড এবং নন অ্যাক্রিডেটেড সেন্টারকে খেলো ইন্ডিয়ার ট্রেনিং-এর জন্য ফান্ডিং করা হবে উল্লেখ করা রয়েছে। এরই সঙ্গে এও বলা রয়েছে যে 'তাদের সব রকমের সুবিধা এবং ইনসিউরেন্স ক্লেম দেওয়া হবে।'

English summary
After over a month Parents of TT Star Vishwa Deenadayalan awaits relief. In a road accident he died.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X