• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মীরাবাই চানুর অলিম্পিক-সাফল্যে হৃদয়গ্রাহী চিঠিতে ‘অনুপ্রেরণা’র বার্তা অভিনব বিন্দ্রার

Google Oneindia Bengali News

টোকিও অলিম্পিকে শনিবার ইতিহাস সৃষ্টি করলেন ভারতীয় তারকা মীরাবাঈ চানু। তাঁর ঐতিহাসিক রৌপ্য পদকপ্রাপ্তিতে গেমসের উদ্বোধনের দিনই ভারতীয়দের জন্য আশা ও অনুপ্রেরণার গল্প রচিত হল। আর সেই গল্পের রচয়িতা অভিনব বিন্দ্রা। তিনি এক হৃদয়গ্রাহী চিঠি লিখলেন অলিম্পিক পদকজয়ী মীরাবাঈ চানু।

সবচেয়ে বড় মঞ্চে তিনি নিজেকে প্রমাণ করলেন মীরা

সবচেয়ে বড় মঞ্চে তিনি নিজেকে প্রমাণ করলেন মীরা

টোকিও অলিম্পিকের শুরুর দিনেই মহিলাদের ৪৯ কেজি ইভেন্টে রূপো পেলেন মীরাবাঈ চানু। যে স্বপ্ন বুকে নিয়ে তিনি টোকিওতে এসেছিলেন, তা পূরণ হল। পোডিয়ামে উঠে ভারতের গৌরব বাড়ালেন মীরাবাঈ চানু। মণিপুরী ওয়েটলিফটারের অ্যাকশন দেখতে লক্ষ লক্ষ লোক উপস্থিত হয়েছিলেন। সবচেয়ে বড় মঞ্চে তিনি নিজেকে প্রমাণ করলেন।

ক্লিন অ্যান্ড জার্কে মীরাবাঈয়ের মুখে হাসি, অবিস্মরণীয় মুহূর্ত

ক্লিন অ্যান্ড জার্কে মীরাবাঈয়ের মুখে হাসি, অবিস্মরণীয় মুহূর্ত

একটুর জন্য সোনা হাত ছাড়া হয়েছে তাঁর। চিনের জিহুইয়ের পিছনে তিনি শেষে করেছেন, মহিলাদের ৪৯ কেজি ইভেন্টে দ্বিতীয় স্থান অর্জন করেছেন তিনি। সোনা না এলেও ক্লিন অ্যান্ড জার্কে মীরাবাঈয়ের মুখে হাসি ফুটে উঠল, সেটি ছিল অলিম্পিকের আসরে ভারতীয়দের জন্য অবিস্মরণীয় মুহূর্ত।

৫ বছর আগে রিও অলিম্পিকে উদ্বেগজনকভাবে মিসের পর

৫ বছর আগে রিও অলিম্পিকে উদ্বেগজনকভাবে মিসের পর

মীরাবাঈ চানু এক বিশ্বাস নিয়ে টোকিও পা দিয়েছিলেন। এবার তিনি জিতবেনই। তিনি জানতেন কী করে সেই সাফল্যের দুয়ার খোলা যায়। ৫ বছর আগে রিও অলিম্পিকে তিনি উদ্বেগজনকভাবে মিস করেছিলেন পদক। তাই এবার দৃঢ় সংকল্প নিয়ে মীরাবাঈ চানু লক্ষ্যের দিকে এগিয়েছিলেন। করোনা মহামারীর মধ্যে অলিম্পিকের আসরে দেশের লক্ষ লক্ষ মানুষের মুখে হাসি ফুটিয়ে তুললেন তিনি।

মীরাবাঈয়ের উদ্দেশে হৃদয়বিদারক চিঠি অভিনব বিন্দ্রার

মীরাবাঈয়ের উদ্দেশে হৃদয়বিদারক চিঠি অভিনব বিন্দ্রার

শনিবার টোকিও অলিম্পিকের আসরে মীরাবাঈয়ের প্রচেষ্টায় যাঁরা অভিভূত হয়েছিলেন, তাঁদের মধ্যে একজন অলিম্পিয়ানও ছিলেন। ভারতের অন্যতম সেরা অলিম্পিয়ান অভিনব বিন্দ্রা। ২০০৮ বেজিং অলিম্পিকের তিনি স্বর্ণপদক লাভ করেছিলেন। তিনি মীরাবাঈয়ের উদ্দেশে এমনই হৃদয়গ্রাহী চিঠি লিখেছেন, তা শেয়ার করেছেন সোশ্যাল মিডিয়ায়।

ভারতীয়দের জন্য অনুপ্রেরণা হয়ে থাকবে অলিম্পিকের আসরে

টোকিও অলিম্পিক ২০২০-তে ভারতের প্রথম পদক জয়ের জন্য মীরাবাঈ চানুকে অনেক অনেক অভিনন্দন জানিয়েছেন তিনি। লিখেছেন, তিনি এমন এক সাফল্য এনে দিয়েছিন, যা ভারতীয়দের জন্য অনুপ্রেরণা হয়ে উঠবে এই আসরে। দীর্ঘ সময়ের জন্য স্মরণীয় হয়ে থাকবে তা এবং প্রজন্মের পর প্রজন্মকে অনুপ্রাণিত করে যাবে। অভিনব বিন্দ্রা তাঁর চিঠিটি শেয়ার করার সময় ক্যাপশনে লিখেছিলেন ‘ভারতের যোদ্ধা মেয়ে'।

English summary
Abhinav Bindra writes a heartwarming letter to Mirabai Chanu after success of Tokyo Olympic. He writes Mirabai pens ‘Inspiration for generations to come’.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X