• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

অভিনব বিন্দ্রার মুকুটে নতুন পালক! অবসরের পরেও গর্বের মুহূর্ত এনে দিলেন ভারতকে

  • |
Google Oneindia Bengali News

এখনও পর্যন্ত তিনিই ভারতের একমাত্র ব্যক্তিগত অলিম্পিক স্বর্ণ-পদকজয়ী ক্রীড়াবিদ। শুক্রবার (৩০ নভেম্বর) সেই শুটার অভিনব বিন্দ্রার মুকুটেই জুড়ল আরও এক বিরল সম্মান। প্রথম ভারতীয় শুটার হিসাবে আন্তর্জাতিক শুটিং নিয়ামক সংস্থা আইএসএসএফ তরফে তাঁকে সর্বোচ্চ সম্মান 'ব্লু ক্রশ'-এ ভূষিত করা হল।

আবারও ভারতকে গর্বিত করলেন অভিনব বিন্দ্রা!

শুটিং-এ অসামান্য অবদানের জন্য এবং শুটিং জগতের সম্মানীয় ব্যক্তিদের এই সম্মানে ভূষিত করা হয়। ভারত থেকে এই সম্মান প্রথম পেলেন অভিনবই। অভিনব জানিয়েছেন আইএসএসএফ-এর হয়ে কাজ করার সুযোগ পেয়ে তিনি অত্যন্ত খুশি।

<blockquote class="twitter-tweet blockquote" data-lang="en"><p lang="en" dir="ltr">Extremely humbled to receive the <a href="https://twitter.com/ISSF_Shooting?ref_src=twsrc%5Etfw">@ISSF_Shooting</a> ‘s highest honour the Blue Cross at the General Assembly in Munich today. <a href="https://t.co/pNNgQWxT5L">pic.twitter.com/pNNgQWxT5L</a></p>— Abhinav Bindra OLY (@Abhinav_Bindra) <a href="https://twitter.com/Abhinav_Bindra/status/1068480086716887041?ref_src=twsrc%5Etfw">November 30, 2018</a></blockquote> <script async src="https://platform.twitter.com/widgets.js" charset="utf-8"></script>

২০০৮ সালে অলিম্পিকে স্বর্ণপদক পাওয়ার পাশাপাশি ২০৬ সালের বিশ্ব চ্যাম্পিয়নশিপেও তিনি সোনা জিতেছিলেন। এছাড়া ৭টি কমনওয়েল্থ গেমস ও ৩টি এশিয়ান গেমস পদকও রয়েছে তাঁর ঝুলিতে। ২০০০ সালে তাঁণকে অর্জুন পক দেওয়া হয়েছিল। ২০০১ সালে তিনি রাজীব খেলরত্ন পুরস্কার পান। আর ২০০৯ সালে তিনি পদ্মভূষণ সম্মান পান।

২০১৬ সালের রিও অলিম্পিকে অল্পের জন্য পদক হারানোর পর তিনি অবসরের সিদ্ধান্ত নেন।

English summary
Abhinav Bindra has become the first Indian to get the highest shooting honour, The Blue Cross by the ISSF.&#13;
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X