• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কাঞ্চনজঙ্ঘার পর শিলিগুড়িতে আরও এক অত্যাধুনিক স্টেডিয়াম তৈরির কাজ শুরু!

কাঞ্চনজঙ্ঘার পর আরও এক উন্নতমানের স্টেডিয়াম তৈরি হতে চলেছে শিলিগুড়িতে। তার প্রস্ততি নাকি ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে বলে খবর। জানানো হয়েছে, ১৮ জুন শিলিগুড়ি জলপাইগুড়ি ডেভেলপমেন্ট অথরিটির বৈঠকে স্টেডিয়াম তৈরির ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রাথমিকভাবে জায়গাও নির্বাচন কর হয়েছে বলে খবর।

কাঞ্চনজঙ্ঘার পর শিলিগুড়িতে আরও এক অত্যাধুনিক স্টেডিয়াম তৈরির কাজ শুরু!

১৯৮০ সালে শিলিগুড়ির তৈরি করা হয়েছিল ৪০ হাজার আসনবিশিষ্ট কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়াম। সেখানে ইস্ট-মোহন ডার্বি, রাজ্যের বড় বড় ফুটবল ম্যাচ ছাড়াও রঞ্জি ট্রফিও খেলা হয়েছে। ২০১০ সালে এই বাংলা এবং পাঞ্জাবের মধ্যে প্রথম রঞ্জি ট্রফির ম্যাচ খেলা হয়েছিল। এরপর ওই স্টেডিয়ামে আরও দশটি ম্যাচ হয়েছে। ফলে এই স্টেডিয়ামের ওপর যে চাপ বাড়ছে তা বলাই চলে। তার ওপর বাড়তে থাকা জনসংখ্যা এবং ঘঞ্জি বসতির জেরে মাঠের রক্ষণাবেক্ষণ চালিয়ে যেতেও অসুবিধায় পড়তে হচ্ছে প্রশাসনকে। সেই চাপ কমাতে শহরের অন্য প্রান্তে আরও একটি স্টেডিয়াম গড়ার সিদ্ধান্ত নিয়ে ফেলেছে শিলিগুড়ি জলপাইগুড়ি ডেভেলপমেন্ট অথরিটি বা এসজেডিএ।

১৮ জুন এসজেডিএ-এর বৈঠকে অংশ নিয়েছিলেন সংস্থার চেয়ারম্যান বিজয় চন্দ্র বর্মন, ভাইস-চেয়ারম্যান নান্টু পাল, সিইও প্রিয়াঙ্কা সিংলা সহ অন্যান্য সদস্যরা। ঠিক হয়েছে, শিলিগুড়ির কাওয়াখালিতে তৈরি করা হবে এই অত্যাধুনিক স্টেডিয়াম। আপাতত জায়গা নির্বাচনের কাজ চলছে বলে জানানো হয়েছে। স্টেডিয়াম তৈরির ক্ষেত্রে রাজ্যের ক্রীড়া ও যুবকল্যাণ মন্ত্রকের সহায়তা আশা করে এসজেডিএ। এ ব্যাপারে দুই পক্ষের মধ্যে প্রাথমিক স্তরে কথাও হয়েছে বলে সূত্র মারফত জানা গিয়েছে। যদিও কবে শুরু হবে এই স্টেডিয়াম তৈরির কাজ, তাতে কী কী পরিকাঠামো এবং সুবিধা থাকবে, তা এখনই বলতে পারছেন না শিলিগুড়ি জলপাইগুড়ি ডেভেলপমেন্ট অথরিটির কর্তারা।

ফ্যানেদের সঙ্গে সেলফি, নৈশপার্টিতে উদ্দাম নাচ! পার্টি করেই কী করোনা শিকার নোভাক?

English summary
A new stadium will build at Siliguri's Kawakhali
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X