• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

তিক্ততার চরম, ডেভিস কাপ দলে লিয়েন্ডারকে কাঁচি ভূপতি-র, ২০১৭-র টেনিসে আলোড়ন

  • By Debalina Dutta
  • |

২০১৭ বিদায়ের পথে, দরজায় কড়া নাড়ছে আরও একটি নতুন বছর, ২০১৮। এই গোটা বছরে পাওয়া না পাওয়া অনেক কিছুই আছে। তবে প্রাপ্তির ঝুলি ভরে উপচে গেছে অনেকক্ষেত্রে। এখন বছর শেষের পথে এসে ফিরে দেখা সেই অধ্যায়ের কয়েকটি পাতা।

তিক্ততার চরম, ডেভিস কাপ দলে লিয়েন্ডারকে কাঁচি ভূপতি-র, ২০১৭-র টেনিসে আলোড়ন

কিছু তিক্ততাও ছুঁয়ে গেছে মনকে, তেমনি একটি বড় বিতর্ক লিয়েন্ডার পেজকে মহেশ ভূপতি-র ছেঁটে ফেলা। ভারতীয় টেনিস একদিন যাঁদের নিয়ে স্বপ্ন দেখেছিল সেই লিয়েন্ডার পেজ ও মহেশ ভূপতি নিজেদের স্বপ্ন জারি রাখতে পারেননি। উল্টে খুব বিশ্রীভাবে মাটিতে মুখ থুবড়ে পড়েছিল লি-হেশ এক্সপ্রেস।

বিভিন্ন সময়ে এই জুটিকে প্যাচআপ করানোর চেষ্টা করা হলেও তা সফল হয়নি। তবে ২০১৭ সালে এই লি-হেশ আরও তিক্ত একটা অভিজ্ঞতার মধ্যে দিয়ে গেলেন। বন্ধুত্বের শেষ হয়ে গিয়েছিল বহু আগেই এবার ১৭ বছরের লড়াইয়ের একটা বড় বদলা লিয়েন্ডারের ওপর নিয়ে নিলেন মহেশ ভূপতি। ডেভিস কাপ দলের নন প্লেয়িং ক্যাপ্টেন হিসেবে নির্বাচিত হওয়ার পর প্রাথমিকভাবে ছয় জনের দলে রেখেছিলেন লিয়েন্ডারকে। কিন্তু উজবেকিস্তানের বিরুদ্ধে টাইয়ের আগে চূড়ান্ত চার জনের দলে ঠাঁই হল না সার্কিট কাঁপানো অভিজ্ঞ এই টেনিস প্লেয়ারের।

তিক্ততার চরম, ডেভিস কাপ দলে লিয়েন্ডারকে কাঁচি ভূপতি-র, ২০১৭-র টেনিসে আলোড়ন

[আরও পড়ুন:বিরাটের সফল ছক, কুম্বলকে আউট করে, পেয়ে গেলেন মনপসন্দ শাস্ত্রীকে]

এর পরেই ফের শুরু হয়ে যায় কাদা ছোঁড়াছুঁড়ি। লিয়েন্ডার পেজ জানিয়েছিলেন তিনি এই টুর্নামেন্টে অংশ নেবেন বলে আমেরিকা থেকে উড়ে এসেছিলেন। তাঁর সাফ বক্তব্য ছিল তাঁকে অন্ধকারে রেখে তাঁকে দল থেকে এভাবে ছেঁটে ফেলা হয়েছে। এদিকে মহেশ আবার এই ঘোলা জলে মাছ ধরতে নেমে তাঁর ও লিয়েন্ডারের হোয়াটস অ্যাপের ব্যক্তিগত মেসেজ পাবলিক করে দেন। তাঁর দাবি ছিল লিয়েন্ডার আগেই জানতেন তিনি বাদ পড়তে চলেছেন।

তিক্ততার চরম, ডেভিস কাপ দলে লিয়েন্ডারকে কাঁচি ভূপতি-র, ২০১৭-র টেনিসে আলোড়ন

[আরও পড়ুন:ভারতীয় ফুটবলে নক্কারজনক নজির, আইএসএল বনাম আই লিগ লড়াই রইল জারি]

কিছু বছর বাদে টেনিস প্রেমী মানুষের মনে শুধু থেকে যাবে লি-হেশ 'চেস্ট বাম্প'। যা ভারতীয় টেনিসকে স্বপ্ন দেখিয়েছিল, কিন্তু যার শেষ হল ঘোর তিক্ততায়।

English summary
2018 is knocking at the door, today's lookback is Davis cup controversy 
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X