• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লালগড়ে নাড্ডার সভায় যাওয়ার সময় বিজেপি কর্মীদের লক্ষ্য করে চলল গুলি

লালগড়ে উত্তেজনা। আজ মঙ্গলবার বাংলার দু'জায়গায় পরিবর্তন যাত্রার সূচনা হবে। একদিকে বীরভূম এবং অন্যদিকে লালগড়ে পরিবর্তন যাত্রার সূচনা হবে। কিন্তু লালগড়ে যাত্রার সূচনা হওয়ার আগেই চলল গুলি। বিজেপি কর্মীদের বাস লক্ষ্য করে ঝিটকার জঙ্গল থেকে গুলি চালানো হয়েছে বলে অভিযোগ বিজেপি নেতৃত্বের। ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা তৈরি হয়েছে। তবে কে বা কারা এই ঘটনার পিছনে তা এখনও স্পষ্ট নয়। তবে বিজেপির অভিযোগ, স্থানীয় তৃণমূল আশ্রিত দুস্কৃতিরাই এই ঘটনা ঘটিয়েছে। তবে বিজেপির এই অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল। এই ঘটনার সঙ্গে তাঁদের কোনও যোগ নেই বলেই দাবি। ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে।

জেপি নাড্ডার সভায় যাওয়ার পথে বিজেপি কর্মীদের বাসের উপরে হামলার অভিযোগ
কি হয়েছিল ঘটনা!

কি হয়েছিল ঘটনা!

জানা গিয়েছে, বীরভূমের পাশাপাশি মঙ্গলবার নাড্ডার হাত ধরে লালগড়েও পরিবর্তন যাত্রার সূচনা হতে চলেছে। সেখানে একটি সভা করার কথা রয়েছে বিজেপির সর্বভারতীয় সভাপতির। আর সেই সভাতেই যোগ দিতে আসছিলেন বিজেপি কর্মীরা। একটি বাসে করে তাঁরা আসছিলেন সভাস্থলে। জানা যায়, হঠাৎ করেই বাস টার্গেট করে ঝিটকার জঙ্গল থেকে গুলি চালানো হয়। বিজেপি কর্মীদের লক্ষ্য করে এই হামলা চালানো হয়। ঘটনায় রীতিমত আতঙ্কিত হয়ে পড়েন বিজেপি কর্মীরা। তবে ঘটনায় কেউ আহত হয়নি বলে অভিযোগ। বাসের গায়ে গুলির দাগ রয়েছে বলে জানা গিয়েছে।

ঘটনাকে কেন্দ্র করে বিজেপি-তৃণমূল তরজা!

ঘটনাকে কেন্দ্র করে বিজেপি-তৃণমূল তরজা!

গুলি চালানোর ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা তৈরি হয়েছে। একই সঙ্গে শুরু হয়েছে জোর রাজনৈতিক তরজাও। ঘটনায় ইতিমধ্যে অভিযোগের তির তৃণমূলের দিকে। বিজেপির অভিযোগ, নাড্ডার সভায় এত মানুষের ভিড় দেখে আতঙ্কিত শাসকদল তৃণমূল। আর সেই আতঙ্ক থেকেই একেবারে প্ল্যান করে এই ঘটনা তৃণমূল আশ্রিত দুস্কৃতীরাই ঘটিয়েছে বলে দাবি বিজেপির। স্থানীয় পুলিশ প্রশাসন তো বটেই, পুলিশ সুপারের কাছেও এই বিষয়ে লিখিত অভিযোগ জানানো হবে বলে বিজেপির তরফে জানানো হয়েছে।

অন্যদিকে, এই ঘটনার সঙ্গে তৃণমূলের কোনও যোগ নেই বলেই জানিয়েছেন স্থানীয় এই তৃণমূল নেতা। বিজেপির কেউ বা কারা এলাকায় ফের আতঙ্ক তৈরি করতে চায় বলে পালটা দাবি শাসকদলের। ইচ্ছাকৃত ভাবে তৃণমূলের নাম খারাপ করা হচ্ছে বলে দাবি শাসকের।

মাওবাদী আতঙ্ক!

মাওবাদী আতঙ্ক!

একটা সময় লালগড় জুড়ে ছিল মাও দাপাদাপি। ঝিটকার জঙ্গলে যৌথ বাহিনীর উপর প্রত্যাঘাত করতে পুঁতে রাখা থাকত মাইন। আর সেই জঙ্গল থেকেই গুলি চালানোর ঘটনা। ফলে নতুন করে আতঙ্ক তৈরি হয়েছে। ভোটের আগে একাধিকবার শুভেন্দু সহ একাধিক বিজেপি নেতার মুখে মাও তত্ত্ব উঠে এসেছে। এমনকি, ছত্রধর মাহাতোকে ভোটের সময় এজন্যেই ছাড়া হয়েছে বলে দাবি করেছেন বিজেপি নেতারা। এমনকি তাঁকে সামনে রেখেই নতুন করে ভয়ের পরিবেশ তৈরি করা হচ্ছে বলেও মন্তব্য করেছেন শুভেন্দু অধিকারী। কিন্তু এদিনের এই ঘটনার সঙ্গে মাও যোগ আছে কিনা তা অবশ্যই তদন্ত সাপেক্ষ।

বীরভূমের পাশাপাশি লালগড়েও ছুটবে বিজেপির রথ

বীরভূমের পাশাপাশি লালগড়েও ছুটবে বিজেপির রথ

ভোটের আগে বাংলাজুড়ে রথযাত্রা বিজেপির। মঙ্গলবার সকালে অনুব্রত মণ্ডলের গড়ে পরিবর্তন যাত্রার সূচনা করেন বিজেপির সর্বভারতীয় সভাপতি। বীরভূমের পাশাপাশি, লালগড়ে বিজেপির রথযাত্রার সূচনা করেন জে পি নাড্ডা। এছাড়াও, পাশের মাঠে তাঁর জনসভা করার কথা রয়েছে। সেখান থেকেই পরিবর্তন যাত্রার সূচনা হবে। এরপর ঝাড়গ্রাম শহরে পৌঁছে সিধো-কানহুর মূর্তিতে মালা দেবেন জে পি নাড্ডা।

কেমন হবে উন্নততর তৃণমূল, লালগড়ে পরিবর্তন যাত্রার সূচনা লগ্নে ব্যাখ্যা দিলেন নন্দীগ্রামের প্রাক্তন বিধায়ক

English summary
West Bengal Election 2021: BJP workers targeted at Jungle Mahal amid JP Nadda visit
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X