India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

শুভেন্দু গড়ে মেগা সভা অভিষেকের! হলদিয়া শিল্পতালুকে কোন বার্তা

Google Oneindia Bengali News

শুভেন্দু অধিকারীর (suvendu adhikari) খাস তালুকে সভা তৃণমূলের (trinamool congress) সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (abhishek banerjee)। এর আগে শ্রমিক অসন্তোষের অভিযোগে হলদিয়ার দুই শ্রমিক নেতাকে গ্রেফতার ও দল থেকে সাসপেন্ড করেছিল তৃণমূল কংগ্রেস। বলা হয়েছিল শিল্প তালুকে শ্রমিক স্বার্থ সুরক্ষিত রাখত পর্যাপ্ত পদক্ষেপ নেবে তৃণমূল কংগ্রেস। সেই পরিস্থিতিতে এদিন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভা বিশেষ তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল।

গাইডলাইন প্রকাশের সম্ভাবনা

গাইডলাইন প্রকাশের সম্ভাবনা

এইবছরেই পুরভোট হতে পারে হলদিয়ায়। তার আগে শুভেন্দু অধিকারীর গড়ে এদিন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভা তাৎপর্যপূর্ণ। সূত্রের খবর অনুযায়ী, এদিনের সমাবেশ থেকে তৃণমূলের তরফে একাধিক গাইডলাইন প্রকাশ করা হতে পারে।

ঠিকাদার তৎপরতা বন্ধ করতে পদক্ষেপ

ঠিকাদার তৎপরতা বন্ধ করতে পদক্ষেপ

হলদিয়া জুড়ে ঠিকাদার দৌরাত্ম্যের অভিযোগ উঠেছে বারে বারে। এব্যাপারে একাধিক অভিযোগ জমা পড়েছে তৃণমূলের সর্বোচ্চ নেতৃত্বের কাছে। সেই অভিযোগ খতিয়ে দেখার পাশাপাশি প্রশাসনের তরফেও নজরদারি চালানো হচ্ছে। যেসব অভিযোগ সামনে এসেছে, তার মধ্যেরয়েছে ঠিকাদাররা অনেক টাকা নিয়ে কর্মী নিয়োগ করে। পাশাপাশি কর্মীদের প্রাপ্য যথাযথ মেটানো হয় না বলেও অভিযোগ। মেলে না পে স্লিপ। জমা দেওয়া হয় না পিএফ থেকে ইএসআই।

সরকারি তরফে পদক্ষেপের ভাবনা

সরকারি তরফে পদক্ষেপের ভাবনা

শিল্প তালুকের সমস্যা মেটাতে আরও কড়া হতে চলেছে প্রশাসন। ইতিমধ্যেই প্রতিটি ঠিকাদার সংস্থাকে জানিয়ে দেওয়া হয়েছে শ্রমিকদের নাম, ঠিকানা, ফোন নম্বর, পিএফ নম্বর শ্রম দফতরে জমা দিতে হবে। নতুন শ্রমিক নিয়োগ হলে তার আপডেট দিতে হবে। প্রত্যেক শ্রমিক যাতে মাসে ২৩-২৪ দিন কাজ পান তা নিশ্চিত করতে হবে। পিএফ, ইএসআই-এর টাকা ঠিকমতো জমা পড়ছে কিনা তা ম্যানেজমেন্টকে দেখতে হবে। এছাড়াও শ্রমিকদের ইউনিফর্ম থেকে নিরাপত্তার সামগ্রী এবার থেকে ম্যানেজমেন্ট সরবরাহ করবে। শ্রমিকদের পাওনা গ্ডায় কোনও অনিয়ম হলেই ঠিকাদার সমস্থাকে কালো তালিকাভুক্ত করা হবে। এছাড়া ঠিকাদার সংস্থার মালিক কিংবা প্রধান আইএনটিটিইউসির কোনও পদে থাকতে পারবেন না।

দুই নেতার বিরুদ্ধে পদক্ষেপ

দুই নেতার বিরুদ্ধে পদক্ষেপ

হলদিয়ায় শ্রমিক অসন্তোষ নিয়ে এবছরের শুরুতেই দুই নেতার বিরুদ্ধে ব্যবস্থা নেয় তৃণমূল কংগ্রেস। তাঁদেরকে সাসপেন্ড করার পাশাপাশি তুলে দেওয়া হয় বিশেষ পর্যবেক্ষক পদ। অন্যদিকে কারখানা কর্তৃপক্ষের অভিযোগের পরেই তৎকালীন তমলুকসাংগঠনিক জেলার আইএনটিটিইউসির সভাপতি তাপস মাইতি ও হলদিয়ার পর্যবেক্ষক সঞ্জয় বন্দ্যোপাধ্যায়কে গ্রেফতার করা হয়। কারখানা কর্তৃপক্ষের অভিযোগ ছিল, ওই দুই নেতার মদতেই কারখানায় শ্রমিক বিশৃঙ্খলা তৈরি করা হচ্ছিল।

শিল্প সম্মেলনে মুখ্যমন্ত্রীর বার্তা

শিল্প সম্মেলনে মুখ্যমন্ত্রীর বার্তা

গত মাসে হয়ে গিয়েছে শিল্প সম্মেলন। সেখানে দেশি-বিদেশি শিল্পপতিদের কাছে মুখ্যমন্ত্রী বার্তা দিয়েছেন, স্থিরতা চাইলে বাংলায় তা আছে। বাংলায় বিনিয়োগ নিরাপদ বলেও মন্তব্য করেছিলেন তিনি।

শাহরুখ খানের 'মান্নাত থেকে সরানো হল নেমপ্লেট! ছেলেকে এনসিবি থেকে রেহাইয়ের মধ্যে কারণ নিয়ে জল্পনাশাহরুখ খানের 'মান্নাত থেকে সরানো হল নেমপ্লেট! ছেলেকে এনসিবি থেকে রেহাইয়ের মধ্যে কারণ নিয়ে জল্পনা

English summary
TMC's Abhishek Banerjee is going to attend INTTUC meeting in Haldia
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X