• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজেপি অশুদ্ধ করেছে ভূমি, গোবর-গঙ্গাজল দিয়ে সিঙ্গুরের শুদ্ধিকরণ তৃণমূল কংগ্রেসের

Google Oneindia Bengali News

বিজেপি ধর্না মঞ্চ তৈরি করে জমি অশুদ্ধ করেছে। তাই তার শুদ্ধিকরণ জরুরি। সেকারণে সকাল থেকে ঝাঁটা,জল নিয়ে ময়দানে নেমে পড়েছেন তৃণমূল কংগ্রেস নেতা কর্মীরা। গঙ্গাজল, গোবর দিেয় বিজেপির ধর্না মঞ্চ শুদ্ধ করল তৃণমূল কংগ্রেস। সেখানেই উপস্থিত ছিলেন সিঙ্গুরের বিধায়ক বেচারাম মান্না, হরিপালের বিধায়ক কবীর মান্না। তৃণমূল কংগ্রেসের স্থানীয় প্রতিনিধিরাও উপস্থিত ছিলেন সেখানে।

সিঙ্গুরের শুদ্ধিকরণ

সিঙ্গুরের শুদ্ধিকরণ

সিঙ্গুরের শুদ্ধিকরণ করল তৃণমূল কংগ্রেস। গতকালই সিঙ্গুরে ধর্না শেষ করেছে বিজেপি। বিজেপি পা রাখায় অশুদ্ধ হয়েছে সিঙ্গুরের ভূমি। সেই মনে করেই শুক্রবার সকাল থেকেই শুদ্ধিকরণে মেতেছিলেন তৃণমূল কংগ্রেসের নেতা কর্মীরা। সিঙ্গুরের বিধায়ক বেচারাম মান্না নিয়ে উপস্থিত ছিলেন এই কর্মসূচিতে। ছিলেন হরিপালের বিধায়ক কবীর মান্নাও। একেবারে গঙ্গাজল এবং গোবর দিয়ে শুদ্ধিকরন করা হয় এই ধরনা মঞ্চের।তৃণমূল কংগ্রেসের মহিলা কর্মীরা ঝাঁটা নিয়ে ধুয়ে পরিস্কার করেন ধর্নামঞ্চ সংলগ্ন এলাকা। মূলত সিঙ্গুরের কৃষি জমি রক্ষা কমিটিইএই কর্মমূচির আযোজন করেছিল।

বিজেপি অশুদ্ধ করেছে জমি

বিজেপি অশুদ্ধ করেছে জমি

সিঙ্গুরের বিধায়ক বেচারাম মান্না দাবি করেছেন, 'সারা দেশে কৃষকদের প্রতি বঞ্চনা করেছে বিজেপি সরকার। কৃষকদের মারা হয়েছে। তাঁদের উপর এক বছর ধরে নিপীড়ন চালানো হয়েছে। এই পাপ করার পর সিঙ্গুরে এসে কৃষকপ্রেম দেখাচ্ছে বিজেপি। তাই সিঙ্গুরের কৃষকেরা এখানকার মাটি থেকে তাদের বিদায় করছে। এই মাটিতে বিজেপি-র মতো অপবিত্র শক্তির ছায়া পড়েছে। অশুদ্ধ হয়েছে জমি আন্দোলনের পুণ্যভূমি। তাই এই শুদ্ধিকরণ অভিযান।' সিঙ্গুরের বিজেপি কর্মীরাও এই ধর্নাকে সমর্থন করেননি বলে দাবি করেছেন তিনি।

বিজেপির ধর্না

বিজেপির ধর্না

গত কয়েকদিন ধরেই ফের খবরের শিরোনামে উঠে এসেছিল সিঙ্গুর। এবার বিজেপির কল্যাণে। সিংহের ভেড়ি এলাকায় ধর্নায় বসেছিলেন বিজেপি নেতারা। সেখানে ছিলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার থেকে শুরু করে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীও। কৃষকদের উপর বঞ্চনার প্রতিবাদে সিঙ্গুরে ধর্না মঞ্চ করে বিক্ষোভ দেখান বিজেপি নেতা কর্মীরা। কৃষকরা এখনও ক্ষতি পূরনেক টাকা পায়নি বলে অভিযোগ করেছেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। কৃষকদের এভাবে বঞ্চনা করা হলে নবান্ন পর্যন্ত মিছিল যাবে বলে হুঁশিয়ারি দিয়েছেন শুভেন্দু অধিকারী।

শুদ্ধি করণ নিয়ে বিজেপির প্রতিক্রিয়া

শুদ্ধি করণ নিয়ে বিজেপির প্রতিক্রিয়া

সিঙ্গুরে বিজেপির ধর্না মঞ্চ শুদ্ধিকরণ নিয়ে বিজেপি-র হুগলি সাংগঠনিক জেলার সভাপতি গৌতম চট্টোপাধ্যায় বলেছেন পাল্টা অভিযোগ করেছেন, তৃণমূল বুঝতে পেরেছে কৃষকেরা ওদের পাশ থেকে সরে যাচ্ছে। সুকান্ত মজুমদার নিজে সিঙ্গুরের গ্রামে গিয়ে কৃষকদের সঙ্গে কথা বলেছেন। তাঁর কাছে কৃষকেরা কেঁদেছেন। ক্ষতিপূরণ পাচ্ছেন না বলে অভিযোগ জানিয়েছেন। তৃণমূল কংগ্রেস কৃষকদের নিয়ে রাজনীতি করে বলে পাল্টা অভিযোগ করেছেন তিনি।

বিজেপিতে বিদ্রোহী রূপা, বহিষ্কার-জল্পনায় পুরভোটের আগে অস্বস্তিতে গেরুয়া শিবিরবিজেপিতে বিদ্রোহী রূপা, বহিষ্কার-জল্পনায় পুরভোটের আগে অস্বস্তিতে গেরুয়া শিবির

English summary
TMC purified Singur with Gangajal anf Cow dung after BJP agitation
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X