• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'দিদি প্রধানমন্ত্রী না হলে ঘাটাল মাস্টারপ্ল্যান হবে না', দেবের মন্তব্যে নতুন জল্পনা রাজনৈতিক মহলে

Google Oneindia Bengali News

ঘাটালে বন্যা পরিস্থিতি দেখে মুখ ফস্কে কী কথা বলে ফেললেন সাংসদ দেব। জল থৈ থৈ ঘাটাল। ঘাটাল মাস্টার প্ল্যান নিয়ে ফের সরব হয়েছেন তিনি। আর সেটা বলতে গিয়েই দেব বলেছেন, দিদি প্রধানমন্ত্রী না হলে ঘাটাল মাস্টারপ্ল্যান হবে না। এতদিনে এটাই মনে হচ্ছে বলে মন্তব্য করেছেন দেব। আজ হুগলি ও হাওড়ার একাধিক জায়গায় বন্যা বিধ্বস্ত এলাকা পরিদর্শন করেন মমতা বন্দ্যোপাধ্যায়।

এবার ঘাটালের বন্যা কবলিত এলাকা পরিদর্শনে সাংসদ ও অভিনেতা দেব
বন্যা এলাকা পরিদর্শনে মমতা

বন্যা এলাকা পরিদর্শনে মমতা

বন্যা বিধ্বস্ত বঙ্গের একাধিক জায়গা। বিশেষ করে হাওড়া এবং হুগলির বিস্তীর্ণ এলাকা জলমগ্ন হয়ে গিয়েছে। আমতা, উদয়নারায়ণপুর থেকে শুরু করে খানাকুল। পূর্ব মেদিনীপুরের ঘাটানের বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়েছে ডিভিসির ছাড়া জলে। অত্যন্ত রুষ্ট মুখ্যমন্ত্রী একে ম্যান মেড বন্যা বলে অভিযোগ করেছেন। আজ কপ্টারে বন্যা বিধ্বস্ত এলাকা পরিদর্শনে যাওয়ার কথা ছিল মুখ্যমন্ত্রীর। তার জন্য খানাকুলে অস্থায়ী হেলিপ্যাডও তৈরি করা হয়। কিন্তু আবহাওয়া অত্যন্ত খারাপ থাকায় আকাশ পথে যেতে পারেননি তিনি।সড়ক পথেই হাওড়ার আমতা এবং উদয়নারায়ণপুরে যান তিনি। সেখানে প্লাবিত এলাকা ঘুরে দেখেন। কথা বলেন সাধারণ মানুষের সঙ্গে। আমতার শেহাগরিতে ছাতা মাথায় দিয়ে জলে দাঁড়িয়েই প্লাবিত এলাকার বাসিন্দাদের সঙ্গে কথা বলেন তিনি। ত্রাণ সামগ্রি যাতে তাঁদের পর্যাপ্ত ভাবে দেওয়া হয় তার নির্দেশ দেন আধিকারীকদের।

মোদীর সঙ্গে কথা

মোদীর সঙ্গে কথা

বানভাসী বঙ্গের বিস্তীর্ণ এলাকা। ডিভিসির ছাড়া জলে একাধিক এলাকায় জল ঢুকে প্লাবল দেখা দিয়েছে। এই নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে ফোনে কথা বলেছেন মুখ্যমন্ত্রী। ফোনে ডিভিসির জল ছাড়া নিয়েও অভিযোগ জানিয়েছেন তিনি। না জানিয়েই ডিভিসি জল ছেড়ে দিচ্ছে বলে অভিযোগ করেছেন মমতা। এই ঘটনাকে একেবারে ম্যান মেড বন্যা বলে অভিযোগ করেছেন মুখ্যমন্ত্রী। যদিও প্রধানমন্ত্রী রাজ্যকে সবরকম সাহায্যের আশ্বাস দিেয়ছেন। দিল্লি থেকে ফিরে আসার পর এই প্রথম প্রধানমন্ত্রীর সঙ্গে ফোনে কথা বললেন মুখ্যমন্ত্রী। এর আগে দিল্লিতে গিয়ে প্রধানমন্ত্রীর বাসভবনে দেখা করে ভ্যাকসিন নিয়ে কথা বলেছিলেন তিনি। তার সঙ্গে পশ্চিমবঙ্গের নামবদলে বাংলা করার জন্যেও দরবার করে এসেছিলেন মমতা।

ঘাটাল মাস্টার প্ল্যান নিয়ে সরব দেব

ঘাটাল মাস্টার প্ল্যান নিয়ে সরব দেব

ভয়াবহ বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে ঘাটালেও। বুধবার সকালেই ঘাটালের বন্যা বিধ্বস্ত এলাকা ঘুরে দেখেন সাংসদ দেব। দাসপুর, চন্দ্রকোনা সহ বিস্তীর্ণএলাকা প্রায় জলের নীচে। নৌকো চলছে ঘাটালের রাস্তায়। মানুষ বাড়ির ছাদে আশ্রয় নিয়েছেন এমনই কঠিন পরিস্থিতি। বন্যা দুর্গত এলাকা পরিদর্শন করে ঘাটাল মাস্টার প্ল্যান নিয়ে সরব হয়েছেন সাংসদ। ঘাটাল মাস্টার প্ল্যান তৈরি হওয়ার কথা বলা হলেও এখনও সেটার কাজ শুরু হয়নি বলে অভিযোগ। এক প্রকার শুভেন্দুকে নিশানা করেই েদব বলেছেন, আজ বলতে বাধ্য হচ্ছি যারা ভোটের সময় মানুষের পাশে থাকতে চেয়ে দাবি করেছিলেন, স্লোগান দিয়েছেন, তাদের আর পাওয়া যাচ্ছে না। আমি বহুবার বলেছি, চিঠি দিয়েছি, কেন্দ্র উদ্যোগ নেয়নি। এই একই অভিযোগ মুখ্যমন্ত্রীর গলাতেও শোনা গিয়েছিল। তিনিও অভিযোগ করেছিলেন কেন্দ্রের উদাসীনতাতেই ঘাটাল মাস্টার প্ল্যানের কাজ এগোচ্ছে না।

মমতাকে প্রধানমন্ত্রী দেখতে চান

মমতাকে প্রধানমন্ত্রী দেখতে চান

ঘাটাল মাস্টাল প্ল্যানের কথা বলতে গিয়ে অতযন্ত গুরুত্বপূর্ণ একটা কথা সাংসদ দেব বলে ফেলেছেন। তিনি বলেছেন
দিদি প্রধানমন্ত্রী না হওয়া পর্যন্ত ঘাটাল মাস্টার প্ল্যানের কাজ শুরু হবে না। প্রসঙ্গত উল্লেখ্য মমতা বন্দ্যোপাধ্যায় তৃতীয়বার রাজ্যের মুখ্যমন্ত্রী নির্বাচিত হওয়ার পর থেকেই সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ড দেখা গিয়েছিল আবকিবার দিিদকা সরকার। মমতার দিল্লি সফরের আগেও টুইটারে সেই ট্রেন্ড লক্ষ্য করা হয়েছিল। বিজেপি যেভাবে আবকিবার মোদীকা সরকার স্লোগান তুলে প্রচার চালিয়েছিলেন। মমতাকে নিয়েও সেই একই ভাবে সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ড উঠতে শুরু করেছে বলে মনে করা হচ্ছে। ইতিমধ্যেই ২০২৪-র লোকসভা ভোটকে টার্গেট করে ঘর গোছাতে শুরু করেছে তৃণমূল কংগ্রেস।সেই লক্ষ্যে বিরোধীদের একজোট করতে দিল্লি সফর করেছিলেন মমতা। সেখানে একাধিক বিরোধী দলের নেতাদের সঙ্গে কথা বলেছেন তিনি। এমনকী সোনিয়া গান্ধীর সঙ্গেও বৈঠক করেছেন মমতা। একুশের জয়ের পরেই জাতীয় স্তরে দলকে সক্রিয় করতে তৎপর হয়েছেন তিনি।

উদ্বিগ্ন মোদীর ফোন মমতাকে, রাজ্যের বন্যা পরিস্থিতি নিয়ে কেন্দ্রকেই দুষলেন প্রশাসনিক প্রধানউদ্বিগ্ন মোদীর ফোন মমতাকে, রাজ্যের বন্যা পরিস্থিতি নিয়ে কেন্দ্রকেই দুষলেন প্রশাসনিক প্রধান

English summary
TMC MP Dev want Mamata Banerjee as PM of India
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X