• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

শুভেন্দু-গড়ে পঞ্চায়েত নির্বাচনের আগেই বিপুল জয় তৃণমূলের, চিন্তা বাড়ল বিজেপির

Google Oneindia Bengali News

পঞ্চায়েত নির্বাচন দুয়ারে কড়া নাড়ছে। তার আগে নন্দকুমারে বামেদের সঙ্গী করে তৃণমূলকে পর্যুদস্ত করে ছেড়েছিল বিজেপি। বাম-বিজেপির সেই জয় পঞ্চায়েত নির্বাচনের আগে রাজ্য রাজনীতিকে অন্য খাতে বইয়ে দেবে বলে মনে করেছিলেন বিশেষজ্ঞরা। কিন্তু সপ্তাহকাল কাটতে না কাটতেই আর এক নির্বাচনের ফল পূর্ব মেদিনীপুরের শুভেন্দু-গড়ে উলট-পুরাণ লিখে দিল।

শুভেন্দু-গড়ে পঞ্চায়েত নির্বাচনের আগেই বিপুল জয় তৃণমূলের

পঞ্চায়েত নির্বাচনের আগে ফের একটি নির্বাচনে বিপুল জয় পেল তৃণমূল কংগ্রেস। বিজেপিকে উড়িয়ে তৃণমূল ফের জয় গাথা রচনা করল পূর্ব মেদিনীপুর জেলায়। এবার আর বামেদেরও বেশি পরিসর দিল না তৃণমূল। পঞ্চায়েত নির্বাচনের আগে এই জয় যে তাঁদের অক্সিজেন দেবে আরও তা বলার অপেক্ষা রাখে না।

বছর ঘুরলেই পঞ্চায়েত নির্বাচন। ফলে তার তোড়জোড় শুরু হয়ে গিয়েছে জেলায় জেলায়। তার আগে এলাকার ছোটো ছোটো নির্বাচনগুলিতে জিতে মনোবল বাড়িয়ে রাখতে চাইছে সব দলই। নন্দকুমার সমবায় সমিতির নির্বাচন যেমন বাম ও বিজেপি উভয়কেই অনেকটা মাইলেজ দিয়েছে, তেমনই এই জয় তৃণমূলকে তাঁদের হারানো মনোবল অনেকটাই বাড়িয়ে দেবে বলে মনে করছে রাজনৈতিক মহল।

জেলায় আরও এক সমবায় নির্বাচনে বিপুল জয় ছিনিয়ে নিয়ে নন্দকুমার সমবায় সমিতির হারের দুঃখ ভুলল তৃণমূল। তমলুক ডিমারি ত্রিশক্তি সমবায় কৃষি উন্নয়ন সমিতিতে নির্বাচন ছিল। এই নির্বাচনে বিপুল জয় পেল শাসক দল তৃণমূল কংগ্রেসের প্রার্থীরা। এই নির্বাচনে ৬৮ আসনের মধ্যে ৬১টি আসনে জয়ী হয়েছেন রাজ্যের শাসকদলের প্রার্থীরা।

পূর্ব মেদিনীপুরের তমলুক ডিমারি ত্রিশক্তি সমবায় সমিতির ভোট অনুষ্ঠিত হল ডিমারি হাইস্কুলে। বর্তমানে এই জেলা নিয়ে বিস্তর চর্চা শুরু হয়েছে। পঞ্চায়েত নির্বাচনের আগে নন্দীগ্রামের দখল নিয়ে শাসক ও বিরোধীদের মধ্যে সংঘাত শুরু হয়েছে। তৃণমূল ও বিজেপি চাইছে পঞ্চায়েত নির্বাচনের আগে নিজেদের ঘর গুছিয়ে নিতে। ফলে সমবায় সমিতি নির্বাচনকে বাড়িত গুরুত্ব দিচ্ছে সমস্ত রাজনৈতিক দল।

নন্দকুমার ব্লকের সমবায় সমিতি নির্বাচনে তৃণমূলের শোচনীয় হার নিয়ে যেমন চর্চা শুরু হয়েছিল, তেমনই শহিদ মাতঙ্গিনী ব্লকের ডিমারি সমাবদ সমিতি নির্বাচনে পাল্টা দিয়েছে তৃণমূল। তার আগে নন্দীগ্রামেও তৃণমূল ও বিজেপির ম্যাচ ড্র। একটি করে সমবায় সমিতিতে জয়ী হয়েছে তৃণমূল ও বিজেপি। ফলে এই জেলায় কাঁটে কা টক্কর চলছে। এখন দেখার পঞ্চায়েত নির্বাচনে কোন দলের পাল্লা সবথেকে বেশি হয়।

গোলাপ এবং কার্ড হাতে শুভেন্দুর শান্তিকুঞ্জে ঢোকার চেষ্টা তৃণমূল ছাত্র পরিষদের! হুলস্থূল কাঁথিতে গোলাপ এবং কার্ড হাতে শুভেন্দুর শান্তিকুঞ্জে ঢোকার চেষ্টা তৃণমূল ছাত্র পরিষদের! হুলস্থূল কাঁথিতে

English summary
TMC gets vast win in election of Suvendu Adhikari’s district East Midnapur.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X