• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বাম-বিজেপিকে ফের টেক্কা শুভেন্দুর জেলায়, পঞ্চায়েতের আগে ‘বিরাট’ জয় তৃণমূলের

  • |
Google Oneindia Bengali News

বাম-বিজেপিকে ফের টেক্কা দিল তৃণমূল কংগ্রেস। আবারও তৃণমূল কংগ্রেস জয় তুলে নিল শুভেন্দুর জেলায়। পঞ্চায়েত নির্বাচনের আগে আরও এক সমবায় সমিতি নির্বাচনে বিজেপি ও সিপিএমকে হারাতে সমর্থ হল তৃণমূল। পূর্ব মেদিনীপুরের পাঁশকুড়ায় সবায় সমিতি নির্বাচনে প্রথম স্থান পেল তৃণমূল। বামেদের পিছনে ফেলে দ্বিতীয় স্থানে জায়গা করে নিল বিজেপি।

বাম-বিজেপিকে ফের টেক্কা শুভেন্দুর জেলায়, ‘বিরাট’ জয় তৃণমূলের

শুভেন্দু গড়ের নন্দকুমারে বাম-বিজেপির কাছে পর্যুদস্ত হওয়ার পর প্রশ্ন উঠে পড়েছিল তৃণমূলের ভবিষ্যৎ নিয়ে। পঞ্চায়েত ভোটের আগে রাজনৈতিক মহলে জল্পনা শুরু হয় তবে কি নিয়োগ দুর্নীতি ইস্যু প্রভাব ফেলতে শুরু করেছে পূর্ব মেদিনীপুরের রাজনীতিতে? কিন্তু সাতদিনের মধ্যেই পাশের শহিদ মাতঙ্গিনী ব্লকের সমবায় সমিতি নির্বাচনে বাম-বিজেপিকে পর্যুদস্ত করে তৃণমূল বুঝিয়ে দেয় তারা পিছু হটার পাত্র নয়।

তারপর পূর্ব মেদিনীপুরের জেলার পাঁশকুড়ার হাউড়ের দশাং সমবায় সমিতির নির্বাচনে তৃণমূল বিপুল জয় তুলে নেয়। তাঁদের এই জয় বিশেষ তাৎপর্যপূর্ণ। কারণ তৃণমূল কংগ্রেস ২০১৯-এর লোকসভা নির্বাচন ও ২০২১-এর বিধানসভা নির্বাচনে হাউড় গ্রাম পঞ্চায়েত এলাকায় পিছিয়ে পড়েছিল বিজেপির থেকে। সেখানে এবার এই বিপুল জয় তৃণমূলকে অক্সিজেন দেবে আসন্ন পঞ্চায়েত নির্বাচনের আগে।

দশাং সমবায় সমিটি গতবারও তৃণমূলের দখলে ছিল। কিন্তু বিগত দুই নির্বাচনে বিজেপির তুলনায় পিছিয়ে পড়ার পর তৃণমূল ফের কামব্যক করল বলে মনে করছে রাজনৈতিক মহল। এদিন দশাং সমবদায় সমিতি নির্বাচন ঘিরে রাজনৈতিক দলগুলির মধ্যে চরম উত্তেজনা ছিল। এই নির্বাচনে টানটান উত্তেজনার পর সমবায় সমিতি নির্বাচনে জয়ী হল তৃণমূল কংগ্রেস।

মোট ৫২ আসনের নির্বাচনে তৃণমূল কংগ্রেস প্রার্থী দিয়েছিলেন ৫১ আসনে। বিজেপি প্রার্থী দেয় ৪৮টিতে আর সিপিএম ৪০টিতে। ত্রিমুখী লড়াইয়ে ৪৩ আসনে জিতে ফের ক্ষমতায় আসে তৃণমূল। বিজেপি জয় পায় ৬টিতে। আর সিপিএম জয় পায় ২টি আসনে, একটিতে জয়ী হন নির্দল প্রার্থী। হারের পর বিজেপির অভিযোগ, বহিরাগতদের এনে চারিদিকে সন্ত্রাসের বাতাবরণ তৈরি করে তৃণমূল এই জয় হাসিল করেছে।

তৃণমূল অবশ্য এই জয় পেয়ে খুশি। কেননা এর আগের দুই নির্বাচনে হাউর পঞ্চায়েত এলাকায় পিছিয়ে পড়েছিল তৃণমূল। বিভিন্ন বুথে তারা হার মেনেছিল বিজেপির কাছে। এই সমবায় সমিতি নির্বাচনে জয় তাদের পঞ্চায়েত নির্বাচনের আগে চাঙ্গা করবে। এদিন জয়ের পর বাঁধভাঙা উচ্ছ্বাস দেখা যায় তৃণমূল কংগ্রেসের নেতা-কর্মীদের মধ্যে। বিজয় মিছিল বের হয়।

English summary
TMC defeats BJP in Shuvendu Adhikari’s district East Midnapur again before Panchayat Election.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X