• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সৌমেন্দুর বিরুদ্ধে আর্থিক দুর্নীতির অভিযোগ তৃণমূলের, আরও চওড়া হচ্ছে ফাটল

বিজেপি নেতা সৌমেন্দু অধিকারীর বিরুদ্ধে এবার আর্থিক দুর্নীতির অভিযোগ আনল তৃণমূল কংগ্রেস। কাঁথির অধিকারী পরিবারের সঙ্গে ফাটল চওড়া হওয়ার পথে আরও এক ধাপ এগোল শাসক দল। সৌমেন্দুকে সরিয়ে তার জায়গায় নতুন পুর প্রশাসক নিয়োগ করেছে মমতা সরকার। সেই সঙ্গে পুর প্রশাসক মণ্ডলীর সদস্যতেও রদবদল করা হয়েছে। অধিকারী পরিবীরের ঘনিষ্ঠদেক এক প্রকার এক ঘরে করে রাখার চেষ্টা করা হচ্ছে। এই কাঁথি পুর প্রশাসক মণ্ডলীর সদস্য মামুদ হোসেন দাবি করেছেন বিপুল পরিমান আর্থিক দুর্নীতি করেছেন সৌমেন্দু। পাল্টা চ্যালেঞ্জ জানিয়ে অডিট করানোর দাবি জানিয়েছেন সৌমেন্দু অধিকারীও।

 সৌমেন্দুর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

সৌমেন্দুর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

শুধু পদ থেকে সরিয়ে হয়নি এবার অধিকারী পরিবারের বিরুদ্ধে আর্থিক দুর্নীতির অভিযোগ তুলেছে শাসক দল তৃণমূল কংগ্রেস। কাঁথি পুরসভার প্রশাসক সৌমেন্দু অধিকারীর বিরুদ্ধে আর্থিক দুর্নীতির অভিযোগ করেছেন পুর প্রশাসক মণ্ডলীর সদস্য মামুদ হোসেন। কাথি পুর এলাকা স্টল বণ্টল ও কর আদায়ের ক্ষেত্রে বিপুল আর্থিক দুর্নীতি হয়েছে। অস্থায়ী কর্মীদের ব্যক্তিগত কাজে ব্যবহার করা হয়েছে বলেও অভিযোগ করেছেন তৃণমূল কংগ্রেস নেতা। প্রয়োজনে সৌমেন্দুর বিরুদ্ধে এফআইআর করা হবে বলেও হুঙ্কার দিয়েছেন তিনি।

বিজেপিতে সৌমেন্দু

বিজেপিতে সৌমেন্দু

কাঁথি পুরসভার পুর প্রশাসক পদ থেকে সরানোর কয়েক দিনের মধ্যেই দাদার অনুগামী হয়ে বিজেপিতে যোগ দেন সৌমেন্দু অধিকারী। সৌমেন্দুকে উপসর্গহীন বেইমান বলে আক্রমণ করেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সৌমেন্দুর অপসারণ নিয়ে সরব হয়েছিলেন দিব্যেন্দু অধিকারীও। তার পর থেকে শাসক দলের সঙ্গে অধিকারী পরিবারের ফাটল ক্রমশ চওড়া হচ্ছে।

শিশিরের অপসারণ

শিশিরের অপসারণ

সৌমেন্দুকে পদ থেকে সরানোর পরেই দিঘা-শঙ্করপুর উন্নয়ন পর্যদের চেয়ারম্যান পদ থেকে সরিয়ে দেওয়া হয় শিশির অধিকারীকে। তার পরের দিনই পূর্ব মেদিনীপুরের জেলা সভাপতির পদ থেকেও তাঁকে সরিয়ে দেওয়া হয়। শিশিরের এই পদ থেকে সরানো নিয়ে তৃণমূল কংগ্রেস দাবি করেছেন বয়স হয়েছে বলে পদ থেকে সরানো হয়েছে। কিন্তু শিশির অধিকারী দাবি করেছেন েয বয়সজনিত কারণ তৃণমূল কংগ্রেস দেখাচ্ছে তা একেবারেই ঠিক নয়।

 বিজেপি যোগের সম্ভাবনা

বিজেপি যোগের সম্ভাবনা

শিশিরকে একাধিক পদ থেকে সরানোর পরেই তাঁর বিজেপিতে যোগদানের জল্পনা শুরু হয়েছে। শিশির অধিকারী নিজেই বিজেপিতে যোগদান নিয়ে জল্পনা উড়িয়ে দেননি। বিজেপি নেতা মুকুল রায় বলেছেন শিশিরের বিজেপিতে যোগদান এখন কেবল সময়ে অপেক্ষা।

English summary
TMC alleged corruption against BJP leader Soumendu Adhikary
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X