India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বাংলায় কেন্দ্রীয় প্রকল্পে'র নাম বদলের অভিযোগ! শুভেন্দু গড়ে মোদী'র প্রতিনিধি

Google Oneindia Bengali News

কেন্দ্রীয় প্রকল্পকে বাংলায় নাম বদলের অভিযোগ! বিভিন্ন প্রকল্পের নাম বদলে দেওয়া হচ্ছে বলে অভিযোগ। এমনকি প্রধানমন্ত্রী আবাস যোজনাকে বাংলা আবাস যোজনা বলে চালানো হচ্ছে বলেও অভিযোগ। এই নিয়ে একাধিকবার অভিযোগ করেছেন বিরোধী দলনেতা। যা নিয়ে নতুন করে বিতর্ক তৈরি হয়েছে।

শুভেন্দু গড়ে মোদীর প্রতিনিধি

আর এই বিতর্কের মধ্যেই বাংলায় কেন্দ্রীয় প্রতিনিধি দল। যোজনা নিয়ে চলা 'কেলেঙ্কারি'র ঘটনা কার্যত সরজমিনে খতিয়ে দেখতে চায় মোদী সরকার। আর সেই কারনে বাংলায় কেন্দ্রীয় প্রতিনিধি দল। আর সেই দলের সদস্যরা আজ তদন্তে নন্দীগ্রামে যান। কেন্দ্রের দুই প্রতিনিধি সদস্য যান সেখানে। আবাস যোজনার মাধ্যমে তৈরি হয় বাড়িগুলিতে যান সদস্যরা।

কিন্তু তাৎপর্যপূর্ণ ভাবে যে বাড়িগুলি এদিন কেন্দ্রীয় দলের প্রতিনিধিরা ঘুরে দেখেন সেখানে প্রধানমন্ত্রী আবাস যোজনার নাম লেখা থাকলেও সেটা মাত্র ৩-৪ দিন আগে বোর্ড লাগানো হয়েছে বলে জানতে পারেন। শুধু তাই নয়, ২০১৯ সালে বাড়ি তৈরি হলেও ১৫ দিন আগে সেখানেও প্রধানমন্ত্রী আবাস যোজনার বোর্ড লাগানো হয়েছে বলেও তদন্তে জানতে পারেন সদস্যরা।

এমনকি বাংলার আবাস যোজনা বোর্ডও কেন্দ্রীয় দলের প্রতিনিধিরা দেখতে পান বলে জানা যায়। ভেকুতিয়া ১ নম্বর অঞ্চলের একটি বাড়িতে এমন একটি বোর্ড দেখে কার্যত অবাকই হয়েছেন প্রতিনিধি দলের সদস্যরা। পুরো বিষয়টি ক্যামেরাবন্দি করেছেন তদন্তকারীরা।

শুধু তাই নয়, বাড়ির সদস্যদের সঙ্গে কথা বলেও বিস্তারিত তথ্য ক্যামেরাবন্দি প্রতিনিধি দলের সদস্যরা নিয়েছেন বলে জানা যাচ্ছে। শুধু তাই নয়, কবে বোর্ড লাগানো হয়েছে, কেন বাড়ি তৈরি হয়নি সমস্ত বিষয়েও বাড়ির মালিকদের কাছ থেকে প্রতিনিধি দলের সদস্যরা তথ্য নিয়েছেন বলেই খবর।

এমনকি ব্যাঙ্কের টাকা কবে পড়েছে সে বিষয়েও জানতে চান আধিকারিকরা। আর সেই সমস্ত কিছু রিপোর্ট কেন্দ্রে জমা পড়বে বলে খবর। তবে যেভাবে গত কয়েকদিনে প্রধানমন্ত্রী আবাস যোজনা'র নামে বোর্ড বসানো হয়েছে তা নিয়ে কিছুটা অবাকই হয়েছেন কেন্দ্রীয় প্রতিনিধিদলের সদস্যরা। এমনটাই খবর।

বলে রাখা প্রয়োজন, প্রধানমন্ত্রী আবাস যোজনাকে বাংলা আবাস যোজনা বলে চালাচ্ছে রাজ্য, এমন অভিযোগ ছিল রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর। এই মর্মে সংশ্লিষ্ট মন্ত্রকে গিয়ে অভিযোগ জানিয়ে এসেছেন রাজ্যের বিরোধী দলনেতা। আর তা নিয়ে নতুন করে কেন্দ্র-রাজ্য সংঘাত তৈরি হয়েছে।

উত্তরপ্রদেশ কিংবা গুজরাতে সংশ্লিষ্ট রাজ্যের নামে যোজনার নাম রাখা হলেও কেন বাংলায় রাখা যাবে না তা নিয়ে প্রশ্ন তুলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

English summary
Team from Central government come to nandigram after suvendu's allegation against state government
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X