• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নন্দীগ্রামে মমতার হার নিশ্চিত কোন অঙ্কে, সব হিসেব শুভেন্দুর পকেটে

মমতা বন্দ্যোপাধ্যায় (mamata banerjee) রাজনৈতিকভাবে হতাশাগ্রস্ত। এদিন খেজুরির সভা থেকে এমনটাই মন্তব্য করলেন প্রাক্তন সহযোদ্ধা তথা বর্তমানে বিজেপি নেতা শুভেন্দু অধিকারী (suvendu adhikari)। নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায়ের সভাকে আসাদউদ্দিন ওয়েইসির সভার সঙ্গে তুলনা করেন তিনি।

 টুকলি করেন মমতা

টুকলি করেন মমতা

১৮ জানুয়ারি নন্দীগ্রামে মমতার বন্দ্যোপাধ্যায়ের সভাকে হায়দরাবাদের আসাদউদ্দিন ওয়েইসির সভার সঙ্গে তুলনা করলেন শুভেন্দু অধিকারী। এদিন তিনি বলেন, নন্দীগ্রামের মমতার সভা ভরানো হয়েছে স্বেচ্ছাসেবী সংস্থার মহিলাদের দিয়ে। আর কারা সেই সভায় গিয়েছিলেন স্থানীয় সবাই জানেন। তিনি বলেন, রাজনৈতিকভাবে হতাশাগ্রস্ত হয়ে পড়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। শহিদ ভরত মণ্ডলের নাম মমতা বন্দ্যোপাধ্যায় ভারত মণ্ডল বলায় কটাক্ষ করেন শুভেন্দু। এছাড়াও মমতা বন্দ্যোপাধ্যায় নন্দীগ্রামের শহিদদের নাম উল্লেখ করার সময় কাগজ দেখে নাম পড়ছিলেন। যা নিয়েও কটাক্ষ করেন শুভেন্দু। তিনি বলেন, লিস্ট পড়ছে দেখে দেখে। শুভেন্দু অধিকারীকে টুকলি করতে হয় না। এরপরেই তিনি ২০০৭-এর ১৪ মার্চের শহিদ এবং ১০ নভেম্বরের শহিদ ও নিখোঁজদের নাম একের পর এক বলে চললেন, জনতার দিকে তাকিয়ে। সঙ্গে সঙ্গে হাতে তালি।

পাঠ্যপুস্তকে নেই নন্দীগ্রামের নাম

পাঠ্যপুস্তকে নেই নন্দীগ্রামের নাম

রাজ্য সরকার অষ্টম শ্রেণির পাঠ্যপুস্তকে সিঙ্গুরকে স্থান দিয়েছে। এদিন সেকথা উল্লেখ করে শুভেন্দু অধিকারী বলেন, সিঙ্গুরের আন্দোলনকে তিনি ছোট না করেই বলছেন, নেত্রী মর্যাদা দেননি নন্দীগ্রামকে। সেই কারণেই নন্দীগ্রামকে পাঠ্যপুস্তকে স্থান দেওয়া হয়নি। এখন ভোট সামনে এসে যাওয়ায় নন্দীগ্রামের কথা মনে পড়েছে।

 নন্দীগ্রামের গুলি চালনায় অভিযুক্ত পুলিশ অফিসারদের পাশে সরকার

নন্দীগ্রামের গুলি চালনায় অভিযুক্ত পুলিশ অফিসারদের পাশে সরকার

এদিন শুভেন্দু অধিকারী বলেন, নন্দীগ্রামে গুলি চালনায় দুই অভিযুক্ত পুলিশ অফিসার হলেন অরুণ গুপ্ত এবং সত্যজিৎ বন্দ্যোপাধ্যায়। অরুণ গুপ্তকে পাঁচবার চাকরির মেয়ার বাড়িয়েছে মমতা বন্দ্যাপাধ্যায়ের সরকার। অন্যদিকে, সিবিআই-এর তদন্তে অভিযুক্ত সত্যজিৎ বন্দ্যোপাধ্যায়কে তৃণমূল ভবনে নিয়ে গিয়ে তাঁর হাতে তৃণমূলের পতাকা তুলে দিয়েছে পার্থ চট্টোপাধ্যায়। ফলে নন্দীগ্রামকে কেমন মর্যাদা তৃণমূল নেত্রী দেন, তা বোঝাই যাচ্ছে, উল্লেখ করেন শুভেন্দু অধিকারী।

নন্দীগ্রামের হিসেব রয়েছে তাঁর কাছে

নন্দীগ্রামের হিসেব রয়েছে তাঁর কাছে

সোমবার নন্দীগ্রামের সভা থেকে মমতা বন্দ্যোপাধ্যায় নন্দীগ্রাম বিধানসভা আসনে লড়াইয়ের কথা ঘোষণা করেছেন। ইঙ্গিত দিয়েছেন দুটি আসনে লড়াইয়ের। বলেছেন ভবানীপুর তাঁর কাছে বড় বোন আর নন্দীগ্রাম মেজবোন। এব্যাপারে এদিন শুভেন্দু অধিকারী বলেন, সেখানেই দাঁড়ান না কেন এক জায়গায় দাঁড়াতে হবে। আর প্রাক্তন বিধায়ক এবং প্রাক্তন মুখ্যমন্ত্রী লেটার হেড রেডি রাখতে হবে। শুভেন্দু অধিকারী প্রশ্ন করেন, কার ভরসায় নন্দীগ্রাম থেকে জিতবেন মমতা বন্দ্যোপাধ্যায়। ৬২ হাজারের ভরসায়। কেননা এলাকার প্রাক্তন বিধায়ক হওয়ার সুবাদে তিনি নন্দীগ্রামের সর্বত্রই জানেন, চেনেন। সব হিসেবও রয়েছে তাঁর কাছে।

পূর্ব মেদিনীপুরঃ বিজেপি সরকার ক্ষমতায় এলে মিথ্যাশ্রী পুরস্কার পাবে মমতা

প্রশান্ত কিশোরকে হারিয়ে দিলেন বিজেপির 'চাণক্য’! বাংলার 'রায়ে’র উল্টো পথে সমীক্ষা

English summary
Suvendua Adhikari criticises Mamata Banerjee from his khejuri meeting
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X