• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পঞ্চায়েত, ভূমিসংস্কারের প্রশংসা করে বামপন্থীদের ভোটদানের আহ্বান! তৃণমূল নেত্রী সুবিধাবাদী, বিস্ফোরক শুভেন্দু

  • |

ফের তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (mamata banerjee) বিরুদ্ধে সরব হলেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী (suvendu adhikari)। এদিন তিনি তাঁর প্রাক্তন নেত্রীকে সুবিধাবাদী বলে আক্রমণ করেন। পাশাপাশি রাজ্যে বাম শাসনের সময়ে পঞ্চায়েত ও ভূমি সংস্কারের কাজের প্রশংসাও করেন। এদিন তাঁর নিশানা থেকে বাদ যাননি অভিষেক বন্দ্যোপাধ্যায়।

তৃণমূলের কোন কোন সাংসদ পা বাড়িয়ে বিজেপির দিকে, জল্পনা বাড়িয়ে নাম নিলেন সৌমিত্র

সুবিধাবাদীর দল তৃণমূল, সুবিধাবাদী তৃণমূল নেত্রী

সুবিধাবাদীর দল তৃণমূল, সুবিধাবাদী তৃণমূল নেত্রী

এদিন শুভেন্দু অধিকারী তৃণমূলকে ভারতের সব থেকে সুবিধাবাদীর দল এবং তৃণমূল নেত্রীকে সুবিধাবাদী বলে আক্রমণ করেন। তিনি বলেন, বিজেপির সাহায্য নিয়ে ১৯৯৮, ১৯৯৯ এবং ২০০৪-এর নির্বাচনে লড়াই করেছিল তৃণমূল এবং তাঁদের নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পরপর দুবার অটলবিহারী বাজপেয়ী মন্ত্রিসভায় রেল ও কয়লা দফতরের দায়িত্বও সামলেছেন তিনি। এখন সেই বিজেপির বিরোধিতায় সরব হয়েছেন তৃণমূল নেত্রী।

বিশ্বাসযোগ্যতার সার্টিফিকেট লাগবে না

বিশ্বাসযোগ্যতার সার্টিফিকেট লাগবে না

অন্য সভাগুলির মতো চন্দ্রকোণার সভা থেকে শুভেন্দু অধিকারী এদিন তাঁকে বিশ্বাসঘাতক এবং মীরজাফর বলা নিয়ে পাল্টা কটাক্ষ করেন তৃণমূলকে। তৃণমূল নেত্রীকে উদ্দেশ্য করে তিনি বলেন, আপনাদের কাছ থেকে বিশ্বাসযোগ্যতার সার্টিফিকেট নেব না। একটা সময় চন্দ্রকোণার পরপর নির্বাচনে হেরেছিল তৃণমূল। তিনিই সেখানে গিয়ে তার পুরনো দলের কর্মীদের মনে সাহস যুগিয়ে বলেছিলেন পিছনে আছেন। শুভেন্দু অধিকারী প্রশ্ন করেন, সেই সময় ভাইপো ছিল কোথায়। মমতার বন্দ্যোপাধ্যায় সরকারের বিরুদ্ধে সরকারি স্থায়ী চাকরি তুলে দেওয়ার অভিযোগ করেন তিনি। পাশাপাশি বলেন, শ্বেতপত্র প্রকাশ করে বলুন কত স্থায়ী পদ তুলে দিয়েছেন। তিনি বলেন, ২০১১ সালে রাজ্যে এককোটির বেশি বেকার ছিল। আর ২০২০-তে তা বেড়ে গিয়ে দুকোটির বেশি হয়েছে। রাজ্যে কোনও বড় শিল্প না আসায় মমতা বন্দ্যোপাধ্যায়ের সমালোচনা করেন।

কৃষকদের সর্বনাশ করা হয়েছে

কৃষকদের সর্বনাশ করা হয়েছে

শুভেন্দু অধিকারী বলেন, চাষীরা আলুর দাম পাননি। তাঁর অভিযোগ মিলকল মালিকদের সঙ্গে যোগসাজসে কৃষকদের সর্বনাশ করেছে তৃণমূল কংগ্রেস। পাশাপাশি স্বাস্থ্যসাথীর নামে ঢপের চপ চলছে বলেও কটাক্ষ করেন তিনি।

রাজ্যে বামপন্থীদের কাজের প্রশংসা

রাজ্যে বামপন্থীদের কাজের প্রশংসা

এদিনও শুভেন্দু অধিকারীর মুখে বামপন্থীদের কাজের প্রশংসা শোনা গিয়েছে। আগের সভাগুলিতে তিনি বলেছিলেন, বামপন্থীদের সব কাজ খারাপ ছিল না। এদিন তিনি নির্দিষ্টভাবে বলেন, বামেদের পঞ্চায়েতের প্রবর্তণ এবং ভূমিসংস্কারের কাজ প্রশংসার যোগ্য। একইসঙ্গে তিনি নন্দীগ্রামে হত্যাকাণ্ড, বেনাচাপড়া কঙ্কাল কাণ্ড এবং নেতাইয়ের ঘটনার নিন্দা করেন। তিনি লক্ষ্মণ শেঠের মতো নেতাদের নাম করে সমালোচনা করেন। তিনি বামপন্থী বন্ধুদের উদ্দেশে আবেদন করে বলেন, লাল ঝাণ্ডার মিটিং-এ যান, কিন্তু ভোটটা পদ্মফুলে দিন।

English summary
Suvendua Adhikari criticises Mamata Banerjee as opportunist from his Chandrakona meeting
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X