• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বাংলায় বিজেপির সরকার হলে গুজরাতকে অনুসরণ! স্কুলের অবিচ্ছেদ্য অংশ হবে গীতা, বললেন শুভেন্দু

Google Oneindia Bengali News

বাংলায় বিজেপি ক্ষমতায় এলে ভগবত গীতাকে (Bhagavat Gita) বিদ্যালয়ের পাঠ্যসূচির অংশ করা হবে। পশ্চিম মেদিনীপুর জেলার চন্দ্রকোনা রোডে একটি বেসরকারি আবাসনে রক্তদান শিবির এবং জাতীয় পতাকা বিতরণ সহ গীতা বিতরণ কর্মসূচিতে যোগদান হয়ে বক্তব্য রাখতে গিয়ে এমনটাই বললেন রাজ্যের বিরোধী দলনেতা তথা নন্দীগ্রামের বিজেপি (BJP) বিধায়ক শুভেন্দু অধিকারী(Suvendu Adhikari) ।

গুজরাতে গীতা পাঠ্যসূচিতে

গুজরাতে গীতা পাঠ্যসূচিতে

শুভেন্দু অধিকারী বলেছেন, গীতা শুধুমাত্র একটি ধর্মীয় গ্রন্থ নয়, জাগতিকতা বোঝাতে সর্বোত্তম গ্রন্থ। তিনি বলেছেন বহুজন হিতয়, বহুজন সুখায় গীতার মূল মন্ত্র। দেশের প্রধানমন্ত্রীও সব সময় সব কা সাথ সবকা বিকাশেরকথা বলেন। সবাইকে নিয়ে চলতে হবে, সবাইকে ভাল বাসতে হবে, বলেছেন তিনি। এই অবস্থায় সব জাতীয়তাবাদীকে এখনই একত্রিত হওয়া উচিত বলেও মন্তব্য করেন তিনি।
প্রসঙ্গত গুজরাত সরকার ৬-১২ ক্লাসের জন্য স্কুলের পাঠ্যসূচিতে ভগবত গীতা অন্তর্ভুক্ত করার সিদ্ধান্ত নিয়েছে। রাজ্য সরকারের জারি করা সার্কুলারে বলা হয়েছে, গর্বের অনুভূতি এবং ঐতিহ্যের সঙ্গে সংযোগ গড়ে তুলতেই এই ব্যবস্থা।

বাংলায়ও গীতা আসবে পাঠ্যসূচিতে

বাংলায়ও গীতা আসবে পাঠ্যসূচিতে

বিরোধী দলনেতা বলেছেন, বাংলায় জাতীয়তাবাদী সরকার গঠিত হলে গীতা প্রতিটি স্কুল বইয়ের অবিচ্ছেদ্য অংশ হয়ে উঠবে। গীতা পড়ে যাতে প্রকৃত মানুষ গড়ে তোলা যায়, সেই চেষ্টা করতে হবে। তিনি বলেনছেন, স্বামী বিবেকানন্দ বলে গিয়েছেন নিজের ধর্মের প্রতি আস্থাশীল হবে, পরের ধর্মের প্রতি শ্রদ্ধাশীল হবে। প্রসঙ্গত জেলা বিজেপি আয়োজিত অনুষ্ঠানে ভগবত গীতার অনুলিপিও বিতরণ করা হয়।

যাঁরা টাকা মেরেছেন, তাঁদের বিরুদ্ধে তদন্ত

যাঁরা টাকা মেরেছেন, তাঁদের বিরুদ্ধে তদন্ত

হাইকোর্টের তরফে ১৯ তৃণমূল নেতার সম্পত্তি বৃদ্ধি খতিয়ে দেখতে তদন্তভার ইডির হাতে তুলে দেওয়া হয়েছে। এব্যাপারে শুভেন্দু অধিকারী বলেছেন, সাধারণ মানুষ, পঞ্চায়েতের টাকা মেরে বড়লোক হয়েছে। এব্যাপারে হাইকোর্টের নির্দেশে শক্তিশালী তদন্তকারী সংস্থা তদন্ত করবে। তিনি বলেছেন, নিচু তলায় ১০০ দিনের কাজ থেকে শুরু করে ওপরের দিকে যে সরকারি টাকা চুরির ঘটনা ঘটছে, তা ইডি নামক কেমোতেই ছাড়ানো যাবে।

কাকস্য পরিবেদনা

কাকস্য পরিবেদনা

শুভেন্দু অধিকারী তৃণমূলকে কটাক্ষ করে বলেছেন, তৃণমূল এই মুহূর্তে পার্থ চট্টোপাধ্যায় কিংবা অপা সিন্ডিকেটকে সমর্থন করতে পারছে না। তৃণমূলের নেতাদের কথা কেউ শুনবে না। উনারা বঙ্গ নাম লিখে পাঠিয়েছিলেন হয়নি। উনারা বিধান পরিষদ করতে চেয়েছিলেন হয়নি। উনারা মুখ্যমন্ত্রীকে আচার্য করতে চেয়েছিলেন হয়নি। ফলে উনাদের কথা কে শুনবে, কাকস্য পরিবেদনা। রাস্তায় দাঁড়িয়ে আকাশের দিকে তাকিয়ে কথা বলার মতো। কটাক্ষে বলেছএন শুভএন্দু অধিকারী।

ঘনীভূত হচ্ছে নিম্নচাপ, বাংলার ৫ জেলার সঙ্গে কলকাতায় ভারী বৃষ্টির সম্ভাবনা! একনজরে আবহাওয়া দফতরের পূর্বাভাসঘনীভূত হচ্ছে নিম্নচাপ, বাংলার ৫ জেলার সঙ্গে কলকাতায় ভারী বৃষ্টির সম্ভাবনা! একনজরে আবহাওয়া দফতরের পূর্বাভাস

English summary
Suvendu Adhikari says if voted to power, BJP will include Bhagvad Gita in school syllabus in Bengal like Gujarat
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X