India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

গ্রেফতার করলেই বেরোবে আসল তথ্য! SSC নিয়োগ দুর্নীতি নিয়ে পার্থকে নিশানা শুভেন্দুর

Google Oneindia Bengali News

স্কুল সার্ভিস কমিশনের (SSC) নিয়োগ ( appointment) দুর্নীতি (corruption) নিয়ে তৃণমূলের শীর্ষ নেতৃত্বকে তীব্র কটাক্ষ করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। তিনি বলেন, রাজ্যের চাকরি প্রার্থীদের নিয়ে খেলা করছে তৃণমূল সরকার। এব্যাপারে তৎকালীন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) গ্রেফতারির দাবি তিনি করেছেন।

পার্থকে গ্রেফতারে নাম আসবে পিসি-ভাইপোর

পার্থকে গ্রেফতারে নাম আসবে পিসি-ভাইপোর

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এদিন এসএসসির নিয়োগ দুর্নীতিতে পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারির দাবি করেছেন। তিনি বলেছেন পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারির পরে জিজ্ঞাসাবাদ শুরু হলেও পিসি-ভাইপোর নাম উঠে আসবে, আসল তথ্য বেরিয়ে আসবে। নন্দীগ্রামের বিজেপি বিধায়ক বলেছেন, লক্ষ লক্ষ শিক্ষিত বেকার যুবক-যুবতীর চোখের জল বৃথা হতে পারে না। প্রসঙ্গত এদিন শুভেন্দু অধিকারী ছিলেন নন্দীগ্রামে।

টাকার বিনিময়ে চাকরির অভিযোগ

টাকার বিনিময়ে চাকরির অভিযোগ

শুভেন্দু অধিকারী এদিন এসএসসির নিয়োগ দুর্নীতি নিয়ে এদিন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের দিকে নিশানা করে বলেন, শাসকের এজেন্টরা সারা রাজ্যে মেধা তালিকা তালিকা ভেঙে, শিক্ষিত যুবক-যুবতীদের বঞ্চিত করেছে। টাকার বিনিময়ে এইসব কাজ করা হয়েছে বলে অভিযোগ করেছেন তিনি। যতই কমিটি তৈরি করা হোক না কেন, কোন কাজ হবে না বলে মন্তব্য করেন তিনি।

৩৮১ জন পাস না করেই চাকরি পেয়েছে

৩৮১ জন পাস না করেই চাকরি পেয়েছে

এদিন কলকাতা হাইকোর্টে এসএসসির দুর্নীতির তদন্তে গঠিত বাগ কমিটির রিপোর্ট জমা পড়েছে। সেখানে উল্লেখ করা হয়েছে ৩৮১ জন পাশ না করেই চাকরি পেয়েছেন। এর মধ্যে ২২২ জনের নাম কোনও প্যানেলেই ছিল না। ওয়েটিং লিস্টেও তাদের নাম ছিল না বলে রিপোর্টে উল্লেখ করা হয়েছে। এর পিছনে রয়েছেন পার্থ চট্টোপাধ্যায়ের গঠিত ৫ জনের কমিটির প্রধান শান্তিপ্রসাদ সিনহা। এছাড়াও কল্যাণময় গঙ্গোপাধ্যায় এবং সৌমিত্র সরকারও এর পিছনে জড়িত। এঁদের বিরুদ্ধে এফআইআর করা যেতে পারে বলেও মন্তব্য করা হয়েছে।

পার্থ চট্টোপাধ্যায়কে সিবিআই-এর সামনে হাজিরার নির্দেশে স্থগিতাদেশ

পার্থ চট্টোপাধ্যায়কে সিবিআই-এর সামনে হাজিরার নির্দেশে স্থগিতাদেশ

এর আগে এসএসসির গ্রুপ ডি এবং নবম-দশম শ্রেণির শিক্ষ নিয়োগের মামলায় তৎকালীন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়তে নিজাম প্যালেসে সিবিআই দফতরে হাজিরার নির্দেশ দিয়েছিলেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বেঞ্চ। আদালত বলেছিল তিনি (পার্থ) এসএসকেএম-এ ভর্তি হতে পারবেন না। পরে এই আদেশের বিরুদ্ধে ডিভিশন বেঞ্চে আবেদন করেন পার্থ চট্টোপাধ্যায়। সেখানে সুব্রত তালুকদার এবং আনন্দকুমার মুখোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ বলে পাঁচ সপ্তাহ পরে মামলার শুনানি হবে। পাশাপাশি এসএসসির নিয়োগ মামলায় সিবিআই-এর তদন্তে ৫ সপ্তাহের স্থগিতাদেশও দেন বিচারপতিরা। তবে সব থেকে বড় সাড়া পড়ে এদিন বাগ কমিটির রিপোর্ট জমার পরে।

পুত্রবধূ নির্যাতনের অভিযোগে আদালতের নির্দেশে কেস নিল থানা! প্রতাপশালী তৃণমূল বিধায়ক বললেন, বিরোধী চক্রান্তপুত্রবধূ নির্যাতনের অভিযোগে আদালতের নির্দেশে কেস নিল থানা! প্রতাপশালী তৃণমূল বিধায়ক বললেন, বিরোধী চক্রান্ত

English summary
Suvendu Adhikari demands arrests of minister Partha Chatterjee in connection with SSC corruption
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X