• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফিরলেন 'বন্দেমাতরম' স্লোগানে! তৃণমূলের নয়া পদক্ষেপে শুভেন্দুর শাসকদলে ফেরা নিয়ে জল্পনা

  • |

শেষ পর্যন্ত শুভেন্দু অধিকারী ফিরলেন বন্দেমাতরম স্লোগানে। এর আগে নন্দীগ্রামে শুভেন্দু অধিকারী ভারতমাতা জিন্দাবাদ বলে স্লোগান তুলেছিলেন। এদিন শুভেন্দু অধিকারীকে তাঁর ভবিষ্যৎ কর্মপন্থা নিয়ে প্রশ্ন করা হলে, তিনি তার কোনও উত্তর দেননি। অন্যদিকে সোমবার নিউটাউনে সৌগত রায়ের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠকের পরে সৌগত রায় ফের বৈঠকে বসার সম্ভাবনার কথা জানিয়েছেন।

পূর্ব মেদিনীপুরঃ খেজুরির সভাতেও দল বদলের জল্পনা জিয়ে রাখলেন শুভেন্দু অধিকারী
খেজুরিতে কর্মসূচি শুভেন্দু অধিকারীর

খেজুরিতে কর্মসূচি শুভেন্দু অধিকারীর

২৪ নভেম্বর খেজুরিতে হার্মাদমুক্ত দিবসে পদযাত্রা করলেন নন্দীগ্রামের বিধায়ক তথা রাজ্যের মন্ত্রী শুভেন্দু অধিকারী। এদিন বাঁশগোড়া থেকে কামারদা বাজার পর্যন্ত প্রায় তিন কিলোমিটার পদযাত্রায় শুভেন্দু অধিকারীর সঙ্গে পা মেলান কয়েক হাজার মানুষ। শুভেন্দু অধিকারী বলেন, ২০১১ সাল থেকে প্রতি বছর এই দিনটি স্মরণ করতে তিনি খেজুরিতে যান। ভালভাবে একসঙ্গে মানুষের মঙ্গলের জন্য কাজ করতে আহ্বান জানান তিনি। শান্তি, গণতন্ত্র, বাকস্বাধীনতা চিরস্থায়ী করার ডাক দেন তিনি। ২০১০-এ হার্মাদদের খেজুরি দখল করেছিল, বলেন তিনি। সেই দিনের কথা উল্লেখ করে শুভেন্দু অধিকারী বলেন, সে ভয়ঙ্কর দিন ছিল। ভোর ৩টে ২০ নাগাদ খেজুরিতে প্রায ৩০০ বন্দুকবাজ হামলা চালায়। সাড়ে তিনটেয় খবর পেয়েও প্রতিরোধ করতে পারেনি তিনি। শুভেন্দু অধিকারী বলেন, তখন খেজুরিতে গণতন্ত্র বলে কিছু ছিল না‌। তিনি বলেন, মা-বাবা, ভগবানের আশীর্বাদ নিয়ে বেলা ১২টায় তিনি কামারদা পৌঁছন। তাঁকে দেখে হার্মাদবাহিনী হতচকিত হয়ে গিয়েছিল। শুভেন্দু অধিকারী বলেন, মনের জোর সম্বল করে ওদের তাড়া করেন তিনি। তা দেখে বহু মানুষ তাঁর সঙ্গ দেন এবং রুখে দাঁড়ান। এরপর তাড়া খেয়ে হার্মাদরা শুনিয়ার চরে গিয়ে আশ্রয় নেয়। বেলা আড়াইটে নাগাদ খেজুরি হার্মাদমুক্ত হয় বলে জানিয়েছেন তিনি।

খেজুরিতে তৃণমূলের কর্মসূচি বাতিল

খেজুরিতে তৃণমূলের কর্মসূচি বাতিল

নন্দীগ্রাম দিবসে রাজ্যের মানুষ দেখিল নন্দীগ্রামে দুই সভা। একটি ছিল গোকুলনগরে শুভেন্দু অধিকারীর। অপর সভায় মমতা বন্দ্যোপাধ্যায় আর তৃণমূলের পতাকা দেওয়া সভায় হাজির ছিলেন ফিরহাদ হাকিম, দোলা সেনরা। যদিও এদিন সেরকম কিছু ঘটেছি। এদিন শুভেন্দু অধিকারীর পদযাত্রা শুরুর আগে খেজুরিতে কর্মসূচি বাতিল করে তৃণমূল। নন্দীগ্রাম দিবসে পাল্টা সভা করায় বিতর্কের পর এদিন কর্মসূচি বাতিল করে তৃণমূলের রাজ্য নেতৃত্ব বার্তা দিল বলে মনে করছে রাজনৈতিক মহল।

 শুভেন্দু ফিরলেন বন্দেমাতরম স্লোগানে

শুভেন্দু ফিরলেন বন্দেমাতরম স্লোগানে

১০ নভেম্বর শুভেন্দু অধিকারী নন্দীগ্রাম থেকে বলেছিলেন ভারতমাতা জিন্দাবাদ। তবে পরবর্তী সময়ে তিনি বিজেপি ঘেঁষা সেই স্লোগান থেকে সরে আসেন। তমলুকে সমবায়ের অনুষ্ঠানে পরিবর্তন লক্ষ্য করা যায়। সেখানে তিনি রবীন্দ্রনাথ, মহাত্মা গান্ধী, নেহরুর নাম করে সমবায়ের নামে জয়ধ্বনী দেন। সেই সময় থেকেই জল্পনা শুরু হয়ে যায়। আর যা থেকে মঙ্গলবার তিনি বলেন বন্দেমাতরম। এনিয়েই শুরু হয়েছে চর্চা।

ফের বৈঠক হতে পারে, জানিয়েছেন সৌগত রায়

ফের বৈঠক হতে পারে, জানিয়েছেন সৌগত রায়

সোমবার বিরোধ মেটাতে শুভেন্দু অধিকারীর সঙ্গে দ্বিতীয়বার বৈঠকে বসেছিলেন সৌগত রায়। দেড় ঘন্টার বৈঠকে কোনও সমাধান সূত্র বেরিয়ে না এলেও, এদিন বারবার প্রশ্নের পরেও এসম্পর্কে কোনও উত্তর দেননি শুভেন্দু অধিকারী। সৌগত রায় জানিয়েছেন, রিপোর্ট মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে পাঠাবেন। তিনি যেমন নির্দেশ দেবেন সেই অনুযায়ী কাজ করা হবে।

বশ্যতা বিরোধী দিবসে বিলি ছোলা, বাতাসা! শুভেন্দুর পদযাত্রায় ২ তৃণমূল বিধায়কের যোগে জল্পনা

English summary
Subhendu Adhikari gives Vande mataram slogan from programme in Khejuri in East Midnapur
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X