• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ভূপতি নগর বিস্ফোরণ কাণ্ডের NIA তদন্তের দাবি করে হাইকোর্টের আবেদন, ৪ দিন পর ঘটনাস্থলে ফরেন্সিক টিম

ভূপতি নগর বিস্ফোরণ কাণ্ডের NIA তদন্তের দাবি করে হাইকোর্টের আবেদন, ৪ দিন পর ঘটনাস্থলে ফরেন্সিক টিম
Google Oneindia Bengali News

ভূপতি নগরের বিস্ফোরণের ঘটনার এনআইএ তদন্তের দাবি আগেই জানিয়েছিলেন রাজ্যের বিরোধীদলনেতা শুভেন্দু অধিকারী। এবার এই একই দাবি জানিয়ে কলকাতা হাইকোর্টের দৃষ্টি আকর্ণ করা হয়েছে। এদিকে আজ ঘটনার প্রায় ৪ দিন পর ভূপতিনগরে পৌঁছেছিল ফরেন্সিক টিম। সেখানে তাঁরা বিস্ফোরণস্থল থেকে নমুনা সংগ্রহ করেন।

ভূপতি নগর বিস্ফোরণ কাণ্ডের NIA তদন্তের দাবি করে হাইকোর্টের আবেদন, ৪ দিন পর ঘটনাস্থলে ফরেন্সিক টিম

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কাঁথির সভার আগের দিন পূর্বমেদিনীপুরের নন্দীগ্রামে তীব্র বিস্ফোরণে মারা যায় তিন জন। তিন জনই শাসক দলের নেতা। বোমা বিস্ফোরণের জেরেই এই ঘটনা বলে দাবি করেছে বিজেপি। বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল যে বাড়ির চাল সম্পূর্ণ উড়ে গিয়েছে। দেহগুলি ছিটকে পড়েছিল দূরে। গাছের মধ্যে গিয়ে পড়েছিল। মৃত তৃণমূল কংগ্রেস নেতার স্ত্রী প্রথমে দাবি করেছিলেন বোমা ফেটে এই বিস্ফোরণ ঘটেছে। তারপরে আবার তিনি দাবি করেন যে বাজি থেকে বিস্ফোরণ। সেখানে বাজি তৈরি করা হত। যদিও তাঁর প্রতিবেশীরা দাবি করেছেন এখানে কোনও দিন বাজি কারখানা ছিল না।

ঘটনার ২ দিন পেরিয়ে গেলেও সেখানে পুলিশি নিরাপত্তা কিছু ছিল না। গ্রামবাসীরা অভিযোগ করাতে সেখানে পুলিশ পিকেট বসানো হয়। এদিকে ২ দিন অরক্ষিত অবস্থায় থাকার পর সেখানে যায় বোম্ব স্কোয়াড। স্নিপার ডগ নিয়ে তাঁরা ঘটনাস্থল পরিদর্শণ করেন। সেদিনই আবার ভূপতি নগরে নতুন করে উত্তেজনা ছড়ায়। বহিরাগতরা সেখানে আসতে শুরু করেছেন অভিযোগ করে গ্রামবাসীরা পুলিশকে ঘিরে বিক্ষোভ দেখাতে থাকে।

তারপরের দিন অর্থাৎ ৪ দিন পর সেখানে পৌঁছয় ফরেন্সিক দল। চারদিন পর অরক্ষিত অবস্থায় থাকার পরেও কীভাবে সেখান থেকে নমুনা সংগ্রহ করা হবে তা নিয়ে সন্দেহ প্রকাশ করা হয়েছে। চার িদনে অনেক প্রমাণ লোপাট হয়ে যেতে পারে বলে মনে করা হচ্ছে। এত দেরীতে কেন ফরেন্সিক দল সেখানে পৌঁছল তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। ঘটনাস্থল থেকে ৩ মিটার দূরে ছিটকে পড়েছিল দেহ। বাজি না বোমা কী থেকে বিস্ফোরণ তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

Firhad and Mamata: মমতার মতের বিরুদ্ধে যাচ্ছেন ববি! অভিষেকের দ্বারস্থ হতে চায় তৃণমূলের শ্রমিক সংগঠনFirhad and Mamata: মমতার মতের বিরুদ্ধে যাচ্ছেন ববি! অভিষেকের দ্বারস্থ হতে চায় তৃণমূলের শ্রমিক সংগঠন

English summary
Forensic team reached Bhupatinagar
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X