• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পিনকন কর্তার স্ত্রীর যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ আদালতের

  • By অভীক
  • |

বেসরকারী অর্থলগ্নি সংস্থা পিনকনের মামলায় পিনকন কর্তা মনোরঞ্জন রায়ের স্ত্রী মৌসুমি রায়কে যাবজ্জীবন কারাদণ্ড ও পাঁচ লক্ষ টাকা জরিমানার নির্দেশ দিল তমলুক আদালত। এদিন এই নির্দেশ দেন পূর্ব মেদিনীপুর জেলা ও দায়রা আদালতের বিচারক। তবে নিম্ন আদালতের এই নির্দেশকে চ্যালেঞ্জ করে হাইকোর্টে যাবেন বলে জানান তাঁর আইনজীবী।

পিনকন কর্তার স্ত্রীর যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ আদালতের

প্রসঙ্গত, গত ৩ অক্টোবর পিনকন মামলায় বে আইনি অর্থলগ্নী সংস্থা পিনকন মামিলায় কর্ণধার মনোরঞ্জন রায় সহ ৮ জনকে যাবজ্জীবন কারাদন্ডের নির্দেশ দিয়েছিলেন পূর্ব মেদিনীপুর জেলা ও দায়রা আদালতের বিচারক। তবে তার আগেই গা ঢাকা দিয়েছিলেন মনোরঞ্জন রায়-এর স্ত্রী মৌসুমি রায়। যাবজ্জীবন সাজাপ্রাপ্তদের তালিকায় ছিল তাঁরও নামও।

চাপে পড়ে অবশেষে ১৭ নভেম্বর তমলুকের অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক থার্ড কোর্ট সঞ্জীব দে'র এজলাসে এসে আত্মসমর্পণ করেন মৌসুমি রায়। তবে আদালতে এসে বিচারকের কাছে তিনি দাবী করেন, করোনা পজিটিভ রয়েছে তাঁর। তাঁকে ক্ষমা প্রদর্শন করতে আবেদন করেন মৌসুমি রায়। এর সমর্থনে একটি করোনা পজিটিভ রিপোর্ট আদালতে জমা করেন তিনি। আজ করোনা নেগেটিভ রিপোর্ট নিয়ে আদালতে ফের তাকে হাজির করানো হয়। আদালত তাকে ৩রা ডিসেম্বর পিনকন মামলার রায়ই পুনর্বহাল রাখলেন। মৌসুমী রায়কে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫লক্ষ টাকা জরিমানা করেছেন।

উল্লেখ্য, পিনকন অর্থলগ্নী সংস্থায় টাকা ফেরৎ না পেয়ে পূর্ব মেদিনীপুরের খেজুরি থানায় ২০১৭ সালে একটি মামলা রুজু হয়। সেই মামলার সূত্র ধরেই ওই বছরের নভেম্বর মাসে রাজস্থান থেকে পিনকনের অন্যতম ডিরেক্টর মনোরঞ্জন রায় সহ কয়েকজনকে গ্রেফতার করে ডিরেক্টর অফ ইকোনমিক অফেন্স বা ডিইও-এর আধিকারিকরা।

জেপি নাড্ডার ওপর হামলার প্রতিবাদে কেষ্টপুরে অবরোধ বিজেপির

নিজের বিয়েতে দরিদ্র ছাত্রদের পেট পুরে খাওয়ালেন আসানসোলের শিক্ষক

English summary
Pincon owner wife gets life term in Midnapore Court
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X