• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পরিযায়ী পাখি মেরে গ্রেফতার যুবক

  • By অভীক
  • |

পরিযায়ী পাখি মারার অপরাধে পশ্চিম মেদিনীপুরের দাসপুর থেকে বন্দুক সহ গ্রেফতার এক যুবক। ধৃত যুবকের নাম শেখ সাইফুল। বেআইনি ভাবে বন্যপ্রাণী মারার অপরাধে ওই যুবককে গ্রেফতার করেছে দাসপুর থানার পুলিশ।

পরিযায়ী পাখি মেরে গ্রেফতার যুবক

পুলিশ জানিয়েছে, বন্দুক সংগ্রহ করে এলাকার জলাশয়ে উপস্থিত পরিযায়ী পাখিদের শিকার করছিল বলে অভিযোগ ওই যুবকের বিরুদ্ধে। গ্রামবাসীরা এই খবর জানতে পেরেই বন্দুকসহ যুবককে তুলে দেয় বন দফতরের হাতে। বন্যপ্রাণী আইনে আটক করে বন্দুক সহ ওই যুবককে গ্রেফতার করে পুলিশ।

স্থানীয় বাসিন্দারা জানান, একটি পাখি মারা বন্দুক নিয়ে গ্রামের মাঝে থাকা বড় জলাশয়ে পরিযায়ী পাখি শিকার করছিল শেখ সাইফুল। পাখি মারা বন্দুক নিয়ে নির্মমভাবে ওই পাখি শিকার করতে দেখে গ্রামবাসীরা বাধা দেয়। বাধা না শুনলে গ্রামবাসীরা ঐক্যবদ্ধ হয়ে ওই যুবককে আটক করে। এরপরে খবর দেওয়া হয় স্থানীয় সুলতান নগর বনদফতরের অফিসে। বনদফতরের কর্মীরা বন্দুকসহ ওই যুবককে আটক করে নিয়ে যায়।

সুলতান নগর বিট অফিসার বিশ্বনাথ মুদিকোড়া জানান, ওই যুবককে বন্দুকসহ আটক করা হয়েছে। মৃত পাখি উদ্ধার হয়েছে যুবকের কাছ থেকে। পুলিশের কাছে হস্তান্তর করে দেওয়া হচ্ছে তাকে।

প্রসঙ্গত, শীত আসতেই পরিযায়ী পাখিদের ভর্তি হয়ে যায় জেলার বিভিন্ন জলাশয়ে ও বনাঞ্চল গুলো। এই মৌসুমে করোনা পরিস্থিতির কারণে দীর্ঘদিন যানবাহন বন্ধ থাকায় পরিবেশ অনেকটাই দূষণমুক্ত। সে কারণে ভিন রাজ্য দেশ-বিদেশ থেকে পরিযায়ী পাখিরা ভিড় করতে শুরু করেছে সেখানে বিভিন্ন জলাশয়ে জঙ্গল গুলোতে।

কলকাতাঃ অমিত শাহের ফিরে যাওয়ার পরই আজ দিল্লিতে নাড্ডার তলবে হাজির দিলীপ, মুকুল

'তৃণমূলে ফিরছি না, অমিত শাহ ডাকলে যাব', বাড়ি ফিরেই বিস্ফোরক মন্তব্য মিহির গোস্বামীর

English summary
Man arrested for killing bird in West Midnapore
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X