• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সিপিএমে জমি হারিয়ে রাজনৈতিক জীবন প্রায় অস্তাচলে, আলো খুঁজতে আপের দরবারে লক্ষ্মণ

Google Oneindia Bengali News

সিপিএমে জমি হারিয়ে আর কোনও স্থায়ী ঠাঁই পেলেন না একদা পূর্ব মেদিনীপুর জেলার বাম রাজনীতির শেষ কথা লক্ষ্মণ শেঠ। লক্ষ্মণ শেঠ বাম ছেড়ে রামে গিয়েছিলেন। কিন্তু জায়গা করতে পারেননি। তারপর কংগ্রেসে। কিন্তু তৃণমূলে যাওয়ার অভিষন্ধি তাঁর পূর্ণ হয়নি। তৃণমূল তাঁকে পাত্তা না দেওয়ায় অগত্যা এবার আপ-মুখী হচ্ছেন লক্ষ্মণ।

একচ্ছত্র অধিপতি ছিলেন লক্ষ্মণ শেঠ

একচ্ছত্র অধিপতি ছিলেন লক্ষ্মণ শেঠ

বামফ্রন্টে দোর্দন্ডপ্রতাপ সাংসদ ছিলেন। তাঁর নামে বাঘে-বলদে এক ঘাটে জল খেত। হলদিয়া থেকে শুরু করে গোটা পূর্ব মেদিনীপুরে তিনি একচ্ছত্র আধিপত্য বিস্তার করেছিলেন বাম আমলে। তিনি শুধু সাংসদই ছিলেন না, ছিলেন হলদিয়া পুরসভার চেয়ারম্যান থেকে শুরু করে হলদিয়া উন্নয়ন পর্ষদের চেয়ারম্যানও। আবার সিপিএমের রাজ্য কমিটির সদস্যও ছিলেন তিনি।

লক্ষ্মণের রাজনৈতিক জীবনে আজও অমানিশা

লক্ষ্মণের রাজনৈতিক জীবনে আজও অমানিশা

কিন্তু নন্দীগ্রাম আন্দোলন তাঁর জীবনে অমানিশা নিয়ে এসেছিল। মমতা বন্দ্যোপাধ্যায়ের এক আন্দোলের গুঁতোয় লক্ষ্মণ শেঠের রাজপাট সব যায়। ছারখার হয়ে যায় তাঁর সাধের সাম্রাজ্য। লক্ষ্মণের জেলায় উদয় হয় নতুন সূর্য শুভেন্দুর। মমতার দলের শুভেন্দু অধিকারী হয়ে ওঠেন পূর্ব মেদিনীপুর জেলার 'অধীশ্বর'। কিন্তু সেই শুভেন্দু এখন তৃণমূল ছেড়ে বিজেপিতে পসার জমিয়েছেন। লক্ষ্মণ বাম ছেড়ে বিজেপি ঘুরে কংগ্রেসে এসে গুরুত্ব হারিয়েছেন।

লক্ষ্মণ শেঠ এবার আম আদমি পার্টিতে!

লক্ষ্মণ শেঠ এবার আম আদমি পার্টিতে!

শুভেন্দু তৃণমূলের পাট চুকনোর পর ভেবেছিলেন তিনি এবার সুযোগ পাবেন। কিন্তু তৃণমূল তাতে আমল দেয়নি। যে তৃণমূল প্রচার করেছে নন্দীগ্রামের রক্ত লেগে আছে লক্ষ্মণ শেঠের হাতে, তাঁকে দলে নিয়ে বিতর্ক সৃষ্টি করতে চায়নি তৃণমূল। তৃণমূলের ডাক না পেয়ে হতাশ লক্ষ্মণ শেঠ এবার চাইছেন আম আদমি পার্টিতে অন্তর্ভুক্ত হতে। তিনি নিজে এই ইচ্ছা প্রকাশ করেছেন।

নিজের হারানো গৌরব ফের ফিরিয়ে আনতে

নিজের হারানো গৌরব ফের ফিরিয়ে আনতে

সম্প্রতি দিল্লির পর পাঞ্জাবে ঘাঁটি গেড়েছে আম আদমি পার্টি। অরবিন্দ কেজরিওয়ালের পরবর্তী টার্গেট বাংলা। বাংলায় তাঁরা সংগঠন গড়তেও শুরু করে দিয়েছে ইতিমধ্যে। এই অবস্থায় লক্ষ্মণ শেঠ চাইছেন আম আদমি পার্টিতে গিয়ে নিজের হারানো গৌরব ফের ফিরিয়ে আনতে। সিপিএম তাঁকে তাঁড়ালেও তাঁর জনভিত্তি যে এখনও রয়েছে, তা দেখাতে চান লক্ষ্মণ শেঠ।

আম আদমি পার্টিকে এলাকায় প্রতিষ্ঠা দিতে চান লক্ষ্মণ

আম আদমি পার্টিকে এলাকায় প্রতিষ্ঠা দিতে চান লক্ষ্মণ

লক্ষ্মণ শেঠের গায়ে নন্দীগ্রামের রক্তের ছিটে লাগাতেও পুলিশ বা সিবিআই কেউই কোনও প্রমাণ পায়নি তাঁর বিরুদ্ধে। তবু আমজনতার বিষ নদরে পড়ার ভয়ে তাঁকে কোনও পার্টিই কদর করেনি। এমনকী নিজের গড়া ভারত নির্মাণ পার্টিকেও তিনি প্রতিষ্ঠা করতে পারেননি। এবার তাই তিনি বিজেপি, কংগ্রেস, তৃণমূলের অপেক্ষা না করে আম আদমি পার্টির দিকে ঢলতে চাইছেন। চাইছেন আম আদমি পার্টিকে তাঁর এলাকায় নতুন করে প্রতিষ্ঠা দিতে।

আম আদমি পার্টিতে নাম লেখাতে চাইছেন লক্ষ্মণ

আম আদমি পার্টিতে নাম লেখাতে চাইছেন লক্ষ্মণ

লক্ষ্মণ শেঠ চান, পঞ্চায়েত ভোটের আগেই তাঁর ঠিকানা বদল করতে। সিপিএমের পর বিজেপি করেছেন। হালে কংগ্রেসে ছিলেন। তিন এবার আম আদমি পার্টিতে নাম লেখাতে চাইছেন। তবে আম আদমি পার্টি কি তাঁকে গুরুত্ব দেবে, তা বলবে ভবিষ্যৎ। এখনও পর্যন্ত আম আদমি পার্টির কোনও প্রতিক্রিয়া মেলেনি। আপও ভয় পেতে পারে লক্ষ্মণ শেঠকে নিয়ে, আশঙ্কা থেকেই যাচ্ছে।

শোভনকে নতুন 'কাননে’ পাঠাবেন মমতা! আড়াই বছর পর 'কামব্যাকে’র মহাজল্পনাশোভনকে নতুন 'কাননে’ পাঠাবেন মমতা! আড়াই বছর পর 'কামব্যাকে’র মহাজল্পনা

English summary
Lakshman Seth wishes to join in Aam Admi Party not getting concern of TMC after losing CPM’s field
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X