• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‘এত ছোট সত্যি ?’ এক ইঞ্চির দুর্গা বানিয়ে তাক লাগালেন ঝাড়গ্রামের স্কুল শিক্ষক

  • |

১ ইঞ্চির দুর্গা প্রতিমা বানিয়ে তাক লাগিয়ে দিলেন এক স্কুল শিক্ষক। সাধারণত দুর্গা প্রতিমা সাত ফুট আট ফুট, এমনকী আকারে বড়ো হলে তা ১৬-১৭ ফুটও হয়। এমনকী থিম পুজোর দৌড়ে আরও বড় দুর্গা তৈরির দৌড়ে প্রতি বছরই নাম লেখায় রাজ্যের একাধিক ক্লাব। কিছু বছর আগেই বিশালাকার দুর্গা প্রতিমা বানিয়ে তাক লাগিয়ে দিয়েছিল কলকাতার দেশপ্রিয় পার্ক।

‘এত ছোট সত্যি ?’ এক ইঞ্চির দুর্গা বানিয়ে তাক লাগালেন ঝাড়গ্রামের স্কুল শিক্ষক

কিন্তু এই বড় হওয়ার দৌড়ে না ভিড়ে এবছর ১ ইঞ্চির দুর্গা প্রতিমা বানিয়েই সকলকে তাক লাগিয়ে দিলেন গোপীবল্লপুরের এই শিল্পী প্রসেনজিত কোদাল। বর্তমানে দিনে ঝাড়গ্রাম জেলার নায়গ্রাম বল্কের চাঁদা বিলা শ্রী হাইস্কুলেই শিক্ষকতা করেন তিনি। এদিকে তার হাতের কাজ থেকে সাড়া পড়ে গিয়েছে নেটাপাড়াতেও। বাহবাও দিয়েছেন নেটিজেনেরা।

Puja Special : ঝাড়গ্রাম : ১ইঞ্চির দুর্গা প্রতিমা বানালেন স্কুল শিক্ষক

প্রতিমা নির্মাণ সম্পর্কে শিল্পী প্রসেনজিত কোদালকে জিজ্ঞেস করা হলে তিনি জানান মূলত ওয়াল পুট্টির উপরেই কারুকার্য করেই তিনি ফুটিয়ে তুলেছেন দেবী দুর্গার রূপ। একইসাথে পুট্টির সঙ্গে রেজিনও ব্যবহার করা হয়েছে। সঙ্গে রয়েছে হার্ডেনারও। এই দুই সংমিশ্রনের উপরেই রঙের প্রলেপ দিয়ে নবদুর্গার নতুন রূপ দিয়েছেন শিল্পী। এদিকে প্রসেনজিত বাবুর কাজ লোকমুখে ছড়িয়ে পড়াতে গর্ববোধ করচেন তার পাড়া প্রতিবেশীরাও। আগামীতেও তারা প্রসেনজিত বাবুর এই ধরণের শিল্প কর্ম আরও দেখতে চান বলেো জানিয়েছেন।

দুর্গাপুজোর সমস্ত খবর, ছবি, ভিডিও দেখুন এক ক্লিকে

English summary
school teacher of Jhargram make everyone surprised by making a 1 inch Durga idol
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X