India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

তিনটি বগি ফেলে এক কিলোমিটার ছুটল ফলকনামা এক্সপ্রেস, বড়সড় দুর্ঘটনা থেকে রক্ষা

Google Oneindia Bengali News

অল্পের জন্য বড়সড় দুর্ঘটনা থেকে রক্ষা পেল হাওড়া গামী ফলকনামা এক্সপ্রেস। পশ্চিম মেদিনীপুরের বেলদা স্টেশন সংলগ্ন রেললাইনে পড়ে রইল ফলকনামার তিনটি বগি। ইঞ্জিন-সহ বাকি বগি নিয়ে ট্রেনটি ছুটে চলল প্রায় এক কিলোমিটার। বিপদের আঁচ পেয়ে ট্রেন থামিয়ে দেন চালক। অল্পের জন্য বেঁচে যান যাত্রীরা।

তিনটি বগি ফেলে এক কিলোমিটার ছুটল ফলকনামা এক্সপ্রেস

হাওড়াগামী সেকেন্দ্রাবাদ-ফলকনামা এক্সপ্রেসের তিনটি বগি খুলে যায় পশ্চিম মেদিনীপুরের বেলদা স্টেশনের কাছে। চলন্ত ট্রেনটি থেকে হঠাৎ তিনটি বগি বিচ্ছিন্ন হওয়ার পর তা বেশ খানিকটা এগিয়ে যায় ইঞ্জিন ছাড়া। আর কাপলিং খুলে যে তিনটি বগি আলাদা হয়ে গিয়েছে তা বুঝতে পেরে যায় চালক। তারপর তিনি চটজলদি ট্রেনটি থামান। ইত্যবসরে অবশ্য এক্সপ্রেসটি এগিয়ে যায় প্রায় এক কিলোমিটার পথ।

এই ঘটনায় কোউ হতাহত হননি। তবে আতঙ্কের সৃষ্টি হয়েছিল বিস্তর। এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। কোনওরকমে দুর্ঘটনার হাত থেকে রক্ষা পায় ফকনামা এক্সপ্রেস। রেলের তরফে জানানো হয়েছে হাওড়াগামী এক্সপ্রেস ট্রেনটির পিছনের দিক থেকে তিনটি বগির কাপলিং খুলে যায়। হঠাৎ করেই কাপলিং খুলে যাওয়ায় আলাদা হয়ে যায় তিনটি বগি। শনিবার বিকেলে এই ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

তিনটি বগির কাপলিং খুলে আলাদা হয়ে যায়। ট্রেনটি বেশ খানিকটা এগিয়ে যাওয়ার পর ফের ফিরে আসে। ফলকনামা পিছনপথে এসে তিনটি বগির কাপলিং জুড়ে ফের টেনে নিয়ে যায়। এরপর ট্রেনটি হাওড়া পৌঁছে যায় নির্বিঘ্নেই। আর কোনও বিপত্তি ঘটেনি। রেলের তরফে যাত্রীদের আশ্বস্ত করা হয়। বেলদায় চেকিং করে ট্রেনটি ফের ছাড়া হয়।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এদিন বিকেল ৩টে ১০ মিনিট নাগাদ পশ্চিম মেদিনীপুরের বেলদা স্টেশনের কাছে সেকেন্দ্রাবাদ থেকে হাওড়াগামী ফলকনামার তিনটি বগি বিচ্ছিন্ন হয়ে পড়ে ইঞ্জিন থেকে। এক্সপ্রেসটিতে মোট ২৫টি বগি ছিল। তার মধ্যে শেষ তিনটি বগি আলাদা হয়ে যায়। চালক তা বুঝতে পেরে চটজলদি ব্যবস্থা নেয়।

এর ফলে কোনও বড়সড় কোনও দুর্ঘটনা ঘটেনি। কোনও ক্ষয়ক্ষতিও হয়নি। এই ঘটনার পর রেলের আধিকারিরৃকরা ঘটনাস্থলে আসেন। আসেন ইঞ্জিনিয়াররাও। ফলকনামা এক্সপ্রেসের খুলে যাওয়া বগিগুলি পুনরায় জোড়া লাগানো হয়। ৪০ মিনিট ধরে মেরামতির পর ফলকনামা এক্সপ্রেস ফের রওনা দেয় হাওড়ার উদ্দেশে। এই ঘটনার ফলে ওই লাইনে বেশ কয়েকটি ট্রেন দাঁড়িয়ে যায়।

English summary
Falaknama Express saves an accident after parting away three bogies during running toward Howrah.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X