• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নন্দীগ্রাম তাঁরই প্রমাণ করলেন শুভেন্দু, উনিশে খেজুরিতে মমতার পাল্টা সভার ঘোষণা

নন্দীগ্রাম যে আদতে তাঁরই মমতা বা তৃণমূলের নয় সেটা আজ স্পষ্ট করে দিলেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। শুভেন্দুর মেগা শোয়ে জমায়েত হয়েছিল ১ লক্ষেরও বেশি সমর্থকের। তার সিংহভাগই যে শুভেন্দু অনুগামী তাতে কোনও সন্দেহ নেই। নন্দীগ্রামের পথে ঘাটে জনসমুদ্র বইছিল আজ। শুভেন্দু প্রমাণ করে দিয়েছেন রং নয় তিনিই শেষ কথা বলেন নন্দীগ্রামে। শহিদ পরিবারের সদস্যরাও সিলমোহর দিেয়ছেন শুভেন্দুর এই দাবিতে। নন্দীগ্রামের মঞ্চ থেকেই তাই ফের ১৯ জানুয়ারি মমতার সভার পাল্টা সভা করার কথা ঘোষণা করে গিয়েছেন বিজেপি নেতা।

নন্দীগ্রামে শক্তি প্রদর্শন শুভেন্দুর

নন্দীগ্রামে শক্তি প্রদর্শন শুভেন্দুর

বিধায়ক পদ থেকে ইস্তফা দেওয়ার পর এই প্রথম বিজেপির হয়ে রাজনৈতিক মঞ্চে শুভেন্দর আগমন নন্দীগ্রামে। ১ লক্ষ জমায়েতের চ্যালেঞ্জ রেখেছিলেন তৃণমূলের কাছে। সেই চ্যালেঞ্জে সাফল্যের বেশিই পেয়েছেন তিনি। লক্ষ ছাপিয়ে গিয়েছিল শুভেন্দুর নন্দীগ্রামের সভার জমায়েতে। তার সিংহভাগই ছিল শুভেন্দুর অনুগামী। এক কথায় তিনি প্রমাণ করে গিয়েছেন মমতা বা তৃণমূল নয় নন্দীগ্রামের লড়াইটা তিনি একাই লড়েছেন। তিনিই নন্দীগ্রামে এক এবং অন্যতম নেতা। তার কারোর এখানে টেকার ক্ষমতা নেই।

মমতার পাল্টা সভা ১৯-এ

মমতার পাল্টা সভা ১৯-এ

আগামী ১৮ জানুয়ারি নন্দীগ্রামে সভা করবেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যে নন্দীগ্রাম আন্দোলন থেকে বাংলায় বাম শাসনের অবসান ঘটিয়েছিলেন মমতা সেই নন্দীগ্রামের মাটি আবার জেগে উঠেছে। এবার তৃণমূলের পরিবর্তনের দাবি জেগে উঠেছে নন্দীগ্রামের মাটিতে। সেখানেই সভা করবেন মমতা। তার পাল্টা সভা হবে ১৯ জানুয়ারি। খেজুরিতে। নন্দীগ্রামের সভা থেকে ঘোষণা করে গেলেন শুভেন্দু।

বামেদের সুনাম

বামেদের সুনাম

যে বামেদের বিরোধিতায় নন্দীগ্রামে গণ অভ্যুত্থান ঘটিয়েছিল তৃণমূল। সেই নন্দীগ্রামেই বারবার বামেদের সুনাম শোনা গেল তৃণমূলের প্রাক্তন নেতা শুভেন্দু অধিকারীর গলায়। এদিন তাঁর সভায় ঢিল পড়েছে বলে অভিযোগ করেছেন শুভেন্দু। তার প্রেক্ষিতেই শুভেন্দু বলেন, সিপিএম কখনও তৃণমূলের সভায় ঢিল মারেনি। এক কথায় তিনি বুঝিয়ে দিয়েছেন তৃণমূলের থেকে ভদ্রস্থ ছিল বামেরা। রাজনৈতিক মহলের মতে শুভেন্দুর এই বাম নেতাদের প্রশংসা করার মধ্যেও রয়েছে রাজনৈতিক পরিকল্পনা। বামেদের ভোট আদায়ের চেষ্টা। যাঁরা দলের কাজে সন্তুষ্ট নন। আবার তৃণমূলকেও সমর্থন করেননা এমন বামপন্থীরা যাতে বিজেপিকে ভোটটা দেয় সেই চেষ্টাই চালানো হচ্ছে।

সিঙ্গুর ভুল স্বীকার

সিঙ্গুর ভুল স্বীকার

এই নন্দীগ্রামের মঞ্চে দাঁড়িয়েই সিঙ্গুরের ভুল স্বীকার করে নিয়েছেন একসময়ে মমতার িসঙ্গুর আন্দোলনের শরিক মুকুল রায়। প্রকাশ্যেই এদিন তিনি বলেছেন সিঙ্গুর থেকে টাটাদের তাড়ানো ভুল হয়েছিল। বিজেপি ক্ষমতায় এলে মোদীর কাছে তিনি আবেদন জানাবেন টাটাকে রাজ্যে ফিিরয়ে আনার জন্য।

দক্ষিণ ২৪ পরগণা : শুরু হলো করোনা ভ্যাক্সিনের ড্রাই রান

মমতার রাজভবন 'সফরে'র পরই অমিত শাহের সঙ্গে বিশেষ বৈঠকে রাজ্যপাল ধনকড়

English summary
BJP leader Suvendu Adhikari slams TMC and Mamata Banerjee at Nandigram meeting
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X