• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মেলেনি সরকারি সাহায্য! আম্ফানে সর্বহারা দম্পতি ঠাঁই নিয়েছেন প্রতিবেশীর বাড়িতে

  • By অভীক
  • |

আম্ফান ঝড়ে সর্বহারা হয়েও মেলেনি সরকারী সাহায্য। প্রতিবেশী বাড়িতে মাথা গোঁজার ঠাঁই হয়েছে এক দম্পতির।

ঘটনাটি প্রকাশ, কাঁথি দেশপ্রাণ ব্লকের বামুনিয়া গ্রাম পঞ্চায়েতের ঝাওয়া গ্রামের জয়দেব নায়ক অত্যন্ত হত দরিদ্র পরিবার। বহু কষ্টের ধারদেনা করে এক মেয়ের বিয়ে দেন তিনি। স্বামী-স্ত্রী কোনরকমে দীন মজুরি করে দিনযাপন করতেন। গত তিন মাস আগে আম্ফান ঝড়ের বাড়ির চালা উড়ে যায়। তারপরে সামান্য বৃষ্টিতে বাড়িটি ঝুলিসাত হয়ে যায়। এরপর গৃহহীন হয়ে পড়ে জয়দেববাবু। কয়েকদিন এদিক ওদিক ঘুরে বেড়িয়ে গ্রাম পঞ্চায়েত থেকে ব্লক, সরকারি দফতর দরজা কড়া নাড়িয়েও কোন সাহায্য না পেয়ে অবশেষে প্রতিবেশীর দ্বারস্থ হয় জয়দেব নায়ক৷ শেষ পর্যন্ত প্রতিবেশীরকে ধরে কোনো রকমের বাড়ির এক কোনে জায়গা পেয়েছেন তিনি।

মেলেনি সরকারি সাহায্য! আম্ফানে সর্বহারা দম্পতি ঠাঁই নিয়েছেন প্রতিবেশীর বাড়িতে

অভিযোগ, আম্ফান ঝড়ের পর থেকেই ঘর হারিয়ে অসহায় অবস্থায় গ্রাম পঞ্চায়েত থেকে ব্লক সর্বস্তরে বারে বারে আবোদন জানিয়েও আমফান ঝড়ের ক্ষতিগ্রস্ত্র দম্পতির কানাকুড়িও সরকারী সাহায্য পায়নি। অবশেষে কাঁথি দেশপ্রাণ ব্লকের বিডিও দ্বারস্থ হয়েছেন। কিন্তু এতেও মিলেনি সুরাহা।

ওই দম্পতি জানান, আমফান ঝড়ের বাড়ির কিছুটা চালা উড়ে গিয়েছিল। এরপর সামান্য বৃষ্টিতে বাড়ির পুরো অংশ মাটিতে মিশে গিয়েছে। এনিয়ে গ্রাম পঞ্চায়েত থেকে বিডিও অফিস ব্লক প্রশাসন একাধিক সরকারি দফতরে জানিয়েও কোনো সরকারি সাহায্য পাননি। অবশেষে স্ত্রীকে নিয়ে প্রতিবেশীর বাড়িতে রয়েছেন। ঘটনার সত্যতা জানতে এলাকার তৃণমূলের পঞ্চায়েত সদস্য অঞ্জনা এিপাটি ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন পঞ্চয়েতে কাগজ পাঠিয়ে দেওয়া হয়েছিল। কেন পেল না তা জানা নেই।

মুখ্যমন্ত্রীর উদ্বোধনের পর উধাও হয়ে গেল মণ্ডপ-প্রতিমা! ঘটনায় তাজ্জব দুর্গাপুরবাসী

English summary
Amphan affected couple denied govt benefit
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X