• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

নন্দীগ্রামে শহিদ মঞ্চে অগ্নিকাণ্ডের ঘটনায় গ্রেফতার ৩ বিজেপি কর্মী

Google Oneindia Bengali News

নন্দীগ্রামে শহিদ মঞ্চে অগ্নিকাণ্ডের ঘটনায় গ্রফতার করা হল ৩ বিজেপি কর্মীকে। কার্তিক বারিক, গৌরাঙ্গ মণ্ডল ও সঞ্জীব মণ্ডল নামে তিন বিজেপি কর্মীকে পূর্ব মেদিনীপুরের খেজুরি থেকে গ্রেফতার করা হয়েছে। ইতিমধ্যেই এই ঘটনায় শুভেন্দু অধিকারীর নামে এফাইআর দায়ের করা হয়েছে।

গ্রেফতার তিন বিজেপি কর্মী

গ্রেফতার তিন বিজেপি কর্মী

শহিদ স্মরণ কে করবে এই নিয়ে টানাপোড়েনের মাঝেই ভয়ঙ্কর কাণ্ড ঘটে গিয়েছে নন্দীগ্রামে। শদিদ মঞ্চে রাতারাতি অগ্নিসংযোগের ঘটনা ঘটে। পুড়ে ছাই হয়ে গিয়েছিল গোটা শহিদ মঞ্চ। এই ঘটনায় বিজেপি জড়িত অভিযোগ করে এফআইআর দায়ের করা হয়। সেই ঘটনায় রবিবার খেজুরি থেকে ৩ বিজেপি কর্মীকে গ্রেফতার করে পুলিশ। ধৃতদের নাম কার্তিক বারিক, গৌরাঙ্গ মণ্ডল ও সঞ্জীব মণ্ডল। তাঁদের জেরা করে এই ঘটনায় একাধিক তথ্য হাতে পাবে পুলিশ এমনই মনে করা হচ্ছে।

শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে এফআিআর

শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে এফআিআর

নন্দীগ্রামে শহিদ মঞ্চে অগ্নিসংযোগের ঘটনায় রাজ্যের বিরোধী দলনেতা এবং নন্দীগ্রামে বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী সহ ২১ জন বিজেপি নেতার বিরুদ্ধে নন্দীগ্রাম থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। সীতারাম করণ নামে এক তৃণমূল কংগ্রেস নেতা এই অভিযোগ দায়ের করেছেন। এফআইআরে শুভেন্দু অধিকারী ছাড়াও পূর্বমেদিনীপুর তমলুক সাংগঠনিক জেলার বিজেপি সাধারণ সম্পাদক মেঘনাথ পালের নাম রয়েছেে। গতকাল তাঁর বাড়িতে তল্লাশি চালিয়েছে পুলিশ।

নন্দীগ্রামে শহিদ মঞ্চে অগ্নিকাণ্ড

নন্দীগ্রামে শহিদ মঞ্চে অগ্নিকাণ্ড

গত ১০ নভেম্বর নন্দীগ্রামের শহিদ মঞ্চে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। সকাল থেকে শহিদ স্মরণ অনুষ্ঠান নিয়ে বিজেপি এবং তৃণমূল কংগ্রেসের মধ্যে প্রবল টানাপোড়েন চলছিল। দিনভর এই নিয়ে উত্তেজনাকর পরিস্থিতি তৈরি হয়েছিল নন্দীগ্রামে। তারপরেই রাতের অন্ধকারে কে বা কারা শহিদ মঞ্চে আগুন ধরিয়ে দেয়। দাউ দাউ করে পুড়ে যায় শহিদ মঞ্চটি। পরে স্থানীয়রাই জল দিয়ে আগুন নেভায়। পরে ঘটনাস্থলে যায় পুলিশ। এই ঘটনায় বিজেপির হাত রয়েছে বলে অভিযোদ তৃণমূলের।

শহিদ স্মরণ নিয়ে দড়ি টানাটানি

শহিদ স্মরণ নিয়ে দড়ি টানাটানি

পঞ্চায়েত ভোটের আগে কুণাল ঘোষকে মেদিনীপুররে দায়িত্ব দেওয়া হয়েছে। দায়িত্ব পেয়েই নন্দীগ্রামে হাজির হয়েছিলেন কুণাল ঘোষ। অপারেশ সূর্যোদয়ের ঘটনা শহিদ নেতা কর্মীদের স্মরণে অনুষ্ঠানের আয়োজন করেন তিনি। তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে এই শহিদ স্মরণ করা হলেও নন্দীগ্রামের বিধয়ক শুভেন্দু অধিকারী এই শহিদ স্মরণে তৃণমূল কংগ্রেসের হাত নেই বলে দাবি করেন। বিজেপির পক্ষ থেকে সেখানে শহিদ দিবসের আয়োজন করা হয়। তৃণমূলের তৈরি মঞ্চ ভেঙে সেখানে বিজেপি অনুষ্ঠান করে। শহিদ মঞ্চের শুদ্ধিকরণ করা হয়।

২৪-এর আবহে কংগ্রেস-সিপিএমের রসায়ন ভিন্ন মাত্রা পাচ্ছে, জল্পনা কংগ্রেস নেতার কথায়২৪-এর আবহে কংগ্রেস-সিপিএমের রসায়ন ভিন্ন মাত্রা পাচ্ছে, জল্পনা কংগ্রেস নেতার কথায়

English summary
3 BJP worker arrested in Nandigram
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X