• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাগবাজার অগ্নিকাণ্ডের পর সরকারি উদ্যোগ একনজরে

  • |
Google Oneindia Bengali News

কয়েকদিন আগে বাগবাজার ভয়াবহ অগ্নিকান্ডে ভস্মীভূত হয় হাজারি বস্তি। যার ফলে সর্বস্বহারা হয়েছে বহু মানুষ। সেই বস্তি সংস্কারের জন্য রাজ্য সরকার বরাদ্দ করেছে প্রায় ৩ কোটি টাকা। টেন্ডার ডেকে ইতিমিধ্যেই নতুন করে বস্তি তৈরির কাজ শুরু হয়েছে।

কলকাতাঃ বাগবাজারে ভস্মীভূত ‘হাজারি বস্তির’ নতুন নাম হতে চলেছে মমতা কলোনি

বাগবাজার অগ্নিকাণ্ডের পর সরকারি উদ্যোগ একনজরে

অগ্নিকান্ডে ভস্মীভূত এলাকা পরিষ্কারের কাজ চলছে। আগামী কয়েকদিনের মধ্যেই পাকা গাঁথনি তোলার কাজ শুরু হয়ে যাবে।

এই প্রসঙ্গে স্থানীয় ওয়ার্ড কো-অর্ডিনেটর বাপি ঘোষ জানান, 'নতুন করে বস্তি নির্মাণের জন্য প্রস্তাবিত খরচ ২ কোটি ৮০ লক্ষ টাকা। এলাকার বাসিন্দাদের প্রতিনিধিদের সঙ্গে এক দফার বৈঠক করে কলকাতা পুরসভার কর্তৃপক্ষ।

সেখানে ঠিক হয়েছে, ওই বস্তিতে মোট ১০৮টি ঘর বানিয়ে দেওয়া হবে। এবং সকলের সহমতে হাজারি বস্তির নতুন নামকরণ করা হবে 'মমতা কলোনি'।
উল্লেখ্য, বাগবাজার বস্তিতে আগুন লাগার ঘটনার প্রথম দিন থেকেই বস্তিবাসীদের পাশে দাঁড়িয়েছে রাজ্য সরকার।

খবর পেয়ে ঘটনাস্থলে যান খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবং সেখানেই গিয়ে ক্ষতিগ্রস্তদের জন্য ঘরের ব্যবস্থা করা হবে বলে আগেই আশ্বাস দিয়েছিলেন তিনি।

তবে যতদিন না ঘর তৈরি হচ্ছে ততদিন বাগবাজার উইমেন্স কলেজে অস্থায়ীভাবে ক্ষতিগ্রস্তদের থাকার বন্দোবস্ত করা হয়েছে। এছাড়া প্রত্যেককে পাঁচ কেজি চাল,ডাল, আলু এবং শিশুদের বিস্কুট ও দুধ দেওয়ার কথা বলেছেন মুখ্যমন্ত্রী। এছাড়াও তাদের জন্য পোশাক এবং শীতবস্ত্র দেওয়ার নির্দেশ দেন তিনি।

বালাকোট স্ট্রাইকের আগেই গোপন তথ্য অর্ণব গোস্বামীকে কে দিয়েছিল? প্রশ্ন তুললেন রাহুলবালাকোট স্ট্রাইকের আগেই গোপন তথ্য অর্ণব গোস্বামীকে কে দিয়েছিল? প্রশ্ন তুললেন রাহুল

English summary
What is the situation of Baghbazar hajari basti after Fire incident
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X