• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পিকে-ফিরহাদের ডাকে কেএমসির বিদায়ী কাউন্সিলরদের বৈঠকে 'ভাঙনে'র ছাপ! ২১-এর আগে জল্পনা তুঙ্গে

  • |

বিধায়কদের সঙ্গে বিভিন্ন পুরসভার তৃণমূল কাউন্সিলররাও বিজেপির পথে। কলকাতা পুরসভা তার ব্যতিক্রম নয়। তাই কাউন্সিলরদের মুড বুঝতে বৈঠক করল তৃণমূল কংগ্রেস (trinamool congress)। ফিরহাদ হাকিমের (firhad hakim) ডাকে হওয়া এই বৈঠকে হাজির ছিলেন তৃণমূলের ভোটকুশলী প্রশান্ত কিশোরও (prashant kishor)। এই বৈঠকে অনেক কাউন্সিলর এবং এক প্রশাসক মণ্ডলীর সদস্য অনুপস্থিত ছিলেন বলে জানা গিয়েছে।

নারী নিরাপত্তায় পশ্চিমবঙ্গ নম্বর ওয়ান! মদন মিত্রকে নিয়ে সায়নী ঘোষের 'বিশেষণে' জল্পনানারী নিরাপত্তায় পশ্চিমবঙ্গ নম্বর ওয়ান! মদন মিত্রকে নিয়ে সায়নী ঘোষের 'বিশেষণে' জল্পনা

ফিরহাদের ডাকে বৈঠক

ফিরহাদের ডাকে বৈঠক

অনেক তৃণমূল বিধায়কই বলছেন গত সাড়ে চারবছরে তাদের গুরুত্ব দেওয়া হয়নি। তাই তাঁরা যোগ দিচ্ছেন বিজেপিতে। সর্বশেষ বিজেপিতে যোগ দেওয়া এমন বিধায়কের নাম দীপক হালদার। তিনি ডায়মন্ড হারবারের বিধায়ক ছিলেন ২০১১ থেকে। এখনও কলকাতার বিদায়ী কাউন্সিলরদের মধ্যে দলে দলে বিজেপিতে যোগ দেওয়ার কথা শোনা না গেলেও চোরা স্রোত যে বইছে তা অজানা হয় ঘাসফুল শিবিরের। সাই পরিস্থিতি যাচাই করে নিতে বৈঠক ডেকেছিলেন কলকাতা পুরসভার প্রশাসকমণ্ডলীর প্রধান ফিরহাদ হাকিম। ডাকা হয়েছিল প্রশান্ত কিশোরকেও। সূত্রের খবর অনুযায়ী, বৈঠকে উত্তর খোঁজার চেষ্টা করা হয়, কেন লোকসভা নির্বাচনে বিভিন্ন ওয়ার্ডে পিছিয়ে পড়েছিল তৃণমূল কংগ্রেস।

লোকসভার নিরিখে কলকাতা পুরসভা এলাকায় ফল

লোকসভার নিরিখে কলকাতা পুরসভা এলাকায় ফল

২০১৯-এর লোকসভা নির্বাচনে সারা রাজ্যেই ধাক্কা খায় তৃণমূল কংগ্রেস। তুলনামূলক ফল অনেকটাই ভাল ছিল কলকাতায়। কিন্তু সেই কলকাতাতেই ১৪৪ টি ওয়ার্ডের মধ্যে ৫৩ টিতে পিছিয়ে ছিল তৃণমূল কংগ্রেস। যদিও ২০১৫-র নির্বাচনে ১১৪ টি আসনে জয়ী হয়েছিল ঘাসফুল শিবির। সেই ওয়ার্ডগুলোতে এবার পরিস্থিতি বদল করতে চাইছে তৃণমূল কংগ্রেস। গুরুত্ব দেওয়া হচ্ছে ওইসব ওয়ার্ডকে। বিশেষ করে রাসবিহারী, শ্যামপুকুর ও জোড়াসাঁকো বিধানসভা কেন্দ্রের অধীন ওয়ার্ডগুলোতে পিছিয়ে পড়ে তৃণমূল কংগ্রেস।

আত্মবিশ্বাসী তৃণমূল কংগ্রেস

আত্মবিশ্বাসী তৃণমূল কংগ্রেস

তবে এবারের বিধানসভা নির্বাচনে ফের ক্ষমতায় তৃণমূলই ফিরবে, আত্মবিশ্বাসী ঘাসফুল শিবির। কাউন্সিলরদের নিয়ে হওয়া বৈঠকে সেই বার্তাই দেওয়া হয়েছে। বৈঠকে বলা হয়েছে, শেষ মূহুর্তে কোনও কাউন্সিলর যেন বিরূপ সিদ্ধান্ত না নেন। দলের সঙ্গে সমন্বয় সাধন করে যাতে বিদায়ী কাউন্সিলররা কাজ করেন, তাতেও জোর দেওয়া হয়েছে। বলা হয়েছে, মতপার্থক্য ভুলে সব কাউন্সিলররা যেন বিধানসভা নির্বাচনে ঝাঁপিয়ে পড়েন। সূত্রের খবর অনুযায়ী, প্রশান্ত কিশোর জানতে চান, কাউন্সিলরদের কাজে কোথায় অসুবিধা হচ্ছে।

অনুপস্থিত যাঁরা

অনুপস্থিত যাঁরা

সূত্রের আরও খবর, শুক্রবার সন্ধেয় হওয়া এই বৈঠকে অনুপস্থিত ছিলেন ১০-এর বেশি বিদায়ী কাউন্সিলর। সংখ্যাটা ১২-১৪-র মধ্যে বলেই জানা গিয়েছে। অন্যদিকে প্রশাসক মণ্ডলীর অন্যতম সদস্য টালিগঞ্জের দেবব্রত মজুমদার বৈঠকে অনুপস্থিত ছিলেন বলে জানা গিয়েছে। যা নিয়ে জল্পনাও তৈরি হয়েছে। তবে বৈঠকে উপস্থিত ছিলেন মাসখানের আগে বেসুরো হওয়া প্রাক্তন ডেপুটি মেয়র অতীন ঘোষ।

English summary
Several KMC councillors absent meeting called by PK and Firhad Hakim
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X