• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

DurgaPuja 2021: উৎসবের দিনগুলিতে কি রাত পর্যন্ত চলবে মেট্রো? রইল সমস্ত উত্তর

  • |
Google Oneindia Bengali News

মহালয়ার দেবীপক্ষের সূচনার মধ্যে দিয়ে বাংলায় উৎসবের শুরু। সংক্রমনকে ভুলেই রাস্তায় বহু মানুষ। ইতিমধ্যে পুজোর কয়েকটা দিন রাত জেগে পুজো দেখাতেও ছাড় দিয়েছে নবান্ন। আগামী ১০ তারিখ থেকে ২০ তারিখ পর্যন্ত নাইট কার্ফু তুলে নেওয়া হয়েছে। ফলে এবার ফের একবার রাতে পুজো মন্ডপগুলিতে ভিড় বাড়বে বলেই মনে করা হচ্ছে। যদিও ইতিমধ্যে ভারতীয় রেল জানিয়ে দিয়েছে যে, এবার তারা গভীর রাত পর্যন্ত আরও লোকাল চালাবে না। রাজ্য তাঁদের সঙ্গে আলোচনা না করাতেই এই সিদ্ধান্ত। ফলে এই খবরে কিছুটা হলেও আশঙ্কা তৈরি হয়েছে। তবে সেখানে দাঁড়িয়ে কিছুটা হলেও স্বস্তির খবর শোনাচ্ছে কলকাতা মেট্রো। পুজোর দিনগুলিতে মাঝ রাত পর্যন্ত মেট্রো চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শুধু তাই নয়, বেশ কিছু পরিবর্তনও আনা হয়েছে। বিশেষ করে মেট্রো সময়সূচীতে। ইতিমধ্যে এই সংক্রান্ত বিজ্ঞপ্তি রেলের তরফে জারি করা হয়েছে। শুধু তাই নয়, সাধারণ মানুষের সুবিধার্থে এই বিষয়ে বিভিন্ন স্টেশণে বিজ্ঞাপন দেওয়া হচ্ছে।

DurgaPuja 2021: উৎসবের দিনগুলিতে কি রাত পর্যন্ত চলবে মেট্রো? রইল সমস্ত উত্তর

মেট্রো রেলের তরফে জারি করা নির্দেশিকাতে জানানো হয়েছে পুজোর প্রত্যেকদিনই মেট্রো চলবে। প্রত্যেকদিন সকাল ১০ টা থেকে মেট্রো পরিষেবা শুরু হবে। চলবে রাত পর্যন্ত। এমনকি দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ যাওয়ার শেষ মেট্রো পাওয়া যাবে রাত ১০.৪৮ মিনিটে। রাত ১১টায় দমদম থেকে কবি সুভাষের উদ্দেশে রওনা দেবে শেষ মেট্রো। কবি সুভাষ থেকে একই সময় ছাড়বে শেষ মেট্রো। আসবে দক্ষিণেশ্বর পর্যন্ত। ১০ মিনিটের ব্যবধানে এই মেট্রো পরিষেবা চলবে। তবে বিকেলের পর থেকে রাত আটটা পর্যন্ত মাত্র ছয় মিনিট অন্তর মেট্রো চালানর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তবে দশমিতে রাত পর্যন্ত মেট্রো চলবে না। অন্যদিকে টোকেন ব্যবস্থা থাকছে না। করোনা সংক্রমণের কারনে টোকেন ব্যবস্থা পুজোর দিনগুলিতেও রাখা হচ্ছে না। কার্ড থাকছে। তবে সেই কার্ড ফেরত দিলে সঙ্গে সঙ্গে টাকাও দিয়ে দেওয়া হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

উল্লেখ্য, করোনা সংক্রমণকে বেঁধে রাখতে বেশ কয়েকমাস ধরেই রাজ্যে বিন্ধ লোকাল ট্রেন। তবে পুজোতে ছাড় দেওয়া হবে বলে ভাবা হয়েছিল। তবে তাতেই ছেদ! কার্যত এবার আরও একধাপ এগিয়ে রেলের তরফে জানিয়ে দেওয়া হল যে, পুজোয় রাতে চলবে না বাড়তি ট্রেন। মফস্বলের দর্শনার্থীদের কলকাতায় ঠাকুর দেখার জন্য আগে বাড়তি ট্রেন চালাত পূর্ব রেল। তবে এবার পুজোয় রাতে বাড়তি ট্রেন চালানোর কোনো পরিকল্পনা নেই বলে জানিয়ে দিয়েছে পূর্ব রেল।

English summary
west bengal DurgaPuja 2021 Metro Service during durga puja in Kolkata, know the timing
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X