• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

KMC Election 2021: কলকাতা পুরসভা নির্বাচনে বিজেপির তারকা প্রচারকদের তালিকা প্রকাশ, রয়েছে একাধিক চমক

Google Oneindia Bengali News

২০২১-এর বিধানসভা নির্বাচনের পরে সব থেকে বড় নির্বাচন হতে যাচ্ছে কলকাতার ছোট লালবাড়ির দখলের জন্য। ১৯ ডিসেম্বরের নির্বাচনের জন্য প্রচার শেষ করতে হবে ১৬ ডিসেম্বর। বিজেপির (BJP) তরফে কলকাতা পুরসভার নির্বাচনে (kolkata municipal corporation election 2021) প্রচারের (campaign) জন্য তারকা প্রচারকদের তালিকা (list) প্রকাশ করা হয়েছে। সেই তালিকায় সংযোজন ও বিয়োজন চোখে পড়ার মতো।

কলকাতা পুরসভায় বিজেপির তারকা প্রচারক যাঁরা

কলকাতা পুরসভায় বিজেপির তারকা প্রচারক যাঁরা

কলকাতা পুরসভা নির্বাচনে বিজেপির তালকা প্রচারকদের তালিকায় স্থান দেওয়া হয়েছে স্মৃতি ইরানি, গিরিরাজ সিং এবং দিল্লির সাংসদ মনোজ তিওয়ারিকে। তাঁরা এই শহরের পরিচিত মুখ। এই তিনজন গত বিধানসভা নির্বাচনের পাশাপাশি ভবানীপুরের উপনির্বাচনের প্রচারেও অংশ নিয়েছিলেন। অন্যদিকে স্মৃতি ইরানির সঙ্গে এই শহরের যোগাযোগ সকলেরই জানা। তাঁর মা ছিলেন বাঙালি। বাংলাও ভাল বলতে পারেন তিনি। অন্যদিকে মনোজ তিওয়ারির সঙ্গেও কলকাতার যোগ রয়েছে। দীর্ঘ সময় তিনি কলকাতায় কাটিয়ে গিয়েছেন। সব মিলিয়ে ১৯ জনের নাম রয়েছে বিজেপির তারকা প্রচারকদের তালিকায়। সেখানে রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার ছাড়াও নাম রয়েছে, দিলীপ ঘোষ, শুভেন্দু অধিকারী এবং রাহুল সিনহার। তালিকায় নাম রয়েছে অপর কেন্দ্রীয় মন্ত্রী রামকৃপাল যাদবেরও।

বাদ পড়েছেন রূপা গাঙ্গুলি

বাদ পড়েছেন রূপা গাঙ্গুলি

বিজেপির প্রচারকদের তালিকা থেকে উল্লেখযোগ্যভাবে বাদ দেওয়া হয়েছে রাজ্যসভার সাংসদ রূপা গাঙ্গুলিকে। যা নিয়ে ইতিমধ্যেই গুঞ্জন শুরু হয়েছে। তবে রূপা গাঙ্গুলি ৮৬ নম্বর ওয়ার্ডে বিজেপির বিক্ষুব্ধ হিসেবে পরিচিত নির্দল হিসেবে দাঁড়াবনো গৌরব বিশ্বাসকে সমর্থনের পাশাপাশি তাঁর হয়ে প্রচারের কথা ঘোষণা করেছিলেন। দিন কয়েক আগে পথ দুর্ঘটনায় মৃত্যু হওয়া প্রাক্তন কাউন্সিলর তিস্তা বিশ্বাসের স্বামী গৌরবকে বিজপি প্রার্থী না করায় তিনি নির্দল হিসেবে লড়াই করছেন। তাঁকেই সমর্থনের সিদ্ধান্ত নেওয়ার কারণেই রূপা গাঙ্গুলিকে বিজেপির তারকা প্রচারকদের তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। পাশাপাশি তারকা প্রচারকদের তালিকায় নাম নেই রাজ্য বিজেপির দুই পরিচিত মুখ সায়ন্তন বসু এবং রাজু বন্দ্যোপাধ্যায়ের।

সোশ্যাল মিডিয়ায় দলের বিরুদ্ধে সরব রূপা

সোশ্যাল মিডিয়ায় দলের বিরুদ্ধে সরব রূপা

এর মধ্যে রূপা গাঙ্গুলিকে দলের বিরুদ্ধে সরব হয়েছেন সোশ্যাল মিডিয়াতেও। দলের রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার, সর্ব ভারতীয় সহসভাপতি দিলীপ ঘোষদের উপস্থিতিতে তিনি দলের ভার্চুয়াল বৈঠক ছেড়ে বেরিয়ে গিয়েছিলেন। সেখানে তিনি মন্তব্য করেছিলেন, এইসব ভাটের বৈঠকে যেন তাঁকে না ডাকা হয়। যা নিয়ে অস্বস্তিতে পড়তে হয়েছে রাজ্য বিজেপি নেতৃত্বকে। তারই প্রভাব পড়েছে প্রচারকদের তালিকাতেও।

দিলীপ ঘোষের প্রতিক্রিয়া

দিলীপ ঘোষের প্রতিক্রিয়া

বিজেপির তারকা প্রচারকদের তালিকা নিয়ে দলের প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে প্রশ্ন করা হলে তিনি বলেন, তারকা প্রচারকদের তালিকা সম্পর্কে তিনি জানেন না। তবে দলের তরফে তাঁকে যা দায়িত্ব দেওয়া হবে, তা তিনি পালন করবেন। তবে রূপা গাঙ্গুলির বিষয়টি তিনি এড়িয়ে গিয়েছেন।
অন্যদিকে বিজেপির নিচুতলার কর্মীরা বলছেন, এই তালিকা আরও আগে প্রকাশ করা হলে ভাল হত, তাহলে সাধারণ মানুষের ওপরে প্রভাব পড়ত বলে মনে করেন তাঁরা।

খবরের ডেইলি ডোজ, কলকাতা, বাংলা, দেশ-বিদেশ, বিনোদন থেকে শুরু করে খেলা, ব্যবসা, জ্যোতিষ - সব আপডেট দেখুন বাংলায়। ডাউনলোড Bengali Oneindia

English summary
Including several inclusion and exclusion West Bengal BJP releases star campaign list for kolkata municipal corporation election 2021.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X