• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নিমতিতা কাণ্ডে তৎপর NIA, বিস্ফোরণের নমুনা পাঠানো হয়েছে ল্যাবে, রিপোর্ট যাবে স্বরাষ্ট্রমন্ত্রকে

নিমতিতার বিস্ফোরণের ঘটনার তদন্তে তৎপর হল এনআইএ। ইতিমধ্যেই বিস্ফোরণ স্থল থেকে নমুনা সংগ্রহ করে পাঠানো হয়েছে কেন্দ্রীয় ল্যাবে। সেখানে তদন্ত রিপোর্ট এলে সেটা পাঠানো হবে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকে। প্রাথমিক ভাবে বিস্ফোরণ স্থল পরিদর্শনের পর একটি অবজারভেশন রিপোর্ট এনআইএ-র পক্ষ থেকে স্বরাষ্ট্রমন্ত্রকে পাঠাবে তারা।

নিমতিতা কাণ্ডে এনআইএ

নিমতিতা কাণ্ডে এনআইএ

নিমতিতার বিস্ফোরণের ঘটনার তদন্ত শুরু করেছে এনআইএ। ইতিমধ্যেই তাঁরা ঘটনাস্থল পরিদর্শন করেছে। সেখান থেকে নমুনা সংগ্রহ করে কেন্দ্রীয় গবেষণাগারে পাঠানো হয়েছে। রিপোর্ট আসার পর আসত তথ্য জানা যাবে বলে মনে করা হচ্ছে। যদিও রাজ্য সরকারের তরফ থেকে সিআইডি তদন্ত শুরু করেছে। আলাদা করে সিট গঠন করেছে মমতা সরকার। তার পরেও বিজেপি এনআইএ-র দাবি জানিয়েছিল। স্বরাষ্ট্রমন্ত্রী নিজে বলেছিলেন রাজ্য চাইলে এনআইএ তদন্ত হতে পারে।

স্বরাষ্ট্রমন্ত্রকে রিপোর্ট

স্বরাষ্ট্রমন্ত্রকে রিপোর্ট

নিমতিতায় বিস্ফোরণের ঘটনার তদন্তের রিপোর্ট কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকে দিতে চলেছে এনআইএ। প্রথমে ঘটনাস্থল পরিদর্শনের একটি পর্যবেক্ষণ রিপোর্ট তাঁরা স্বরাষ্ট্রমন্ত্রকে দেবে। তারপরে নমুনা পরীক্ষার রিপোর্ট পাঠানো হবে স্বরাষ্ট্রমন্ত্রকে। ঘটনায় কোনও জঙ্গি সংগঠনের হাত রয়েছে কিনা তা খতিয়ে দেখতেই মূলত এনআইএ-র হস্তক্ষোপ বলে মনে করা হচ্ছে।

আহত মন্ত্রী

আহত মন্ত্রী

নিমতিতা স্টেশনে গত বুধবার রাতে আচমকাই তীব্র বিস্ফোরণ ঘটে। সেসময় সেখান দিয়ে যাচ্ছিলেন রাজ্যের শ্রম প্রতিমন্ত্রী জাকির হোসেন। ভয়ঙ্কর ভাবে আহত হয়েছেন মন্ত্রী এবং তাঁর ভাগ্নে ও দেহরক্ষীরা। মোট ৫ জন আহত হয়েছেন। অস্ত্রোপচারের পর অনেকটাই স্থিতিশীল রয়েছেন মন্ত্রী জাকির হোসেন। তাঁর আত্মিয়ের শরীর থেকে বড় মাপের স্লিন্টার বের করা হয়েছে। এর থেকেই অনুমান বড়কোনও নাশকতার ছক ছিল নিমতিতা স্টেশনে। রিমোর্ট কন্ট্রোলের মাধ্যমে বিস্ফোরণ ঘটানো হয়েছিল বলে মনে করছেন রাজ্যের তদন্তকারীরা।

বিজেপির দিকে অভিযোগ

বিজেপির দিকে অভিযোগ

নিমতিতার ঘটনায় বিজেপির হাত রয়েছে বলে অভিযোগ করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি দাবি করেছেন রাজ্যের মন্ত্রীদের টার্গেট করে হামলা চালানো হয়েছে। জাকিরকে টার্গেট করেই সেখানে বিস্ফোরণ ঘটানো হয়েছিল বলে দাবি করা হয়েছে। এদিকে আবার বিজেপির পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে রাজ্যের মন্ত্রীকে নিরাপত্তা দিতে পারছে না রাজ্য সরকার। রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে প্রশ্ন তুলে অবিলম্বে রাষ্ট্রপতি শাসনজারির দাবি জানিয়েছেন বিজেপি নেতা নরোত্তম মিশ্র।

English summary
West Bengal assembly election 2021: NIA send report to Home Ministry on Nimtita case
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X