• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাজ্যের স্বাস্থ্য দেশের সেরা, চিত্তরঞ্জন হাসপাতালে মাদার কেয়ার হাবের উদ্বোধনে বার্তা মমতার

আয়ুষ্মান ভারত বনাম স্বাস্থ্যসাথী।একুশের ভোটে দুই স্বাস্থ্য বিমা নিয়ে টানা পোড়ে মোদী-মমতা।তারই মাঝে সোমবার শহরের চিত্তরঞ্জন সেবা সদনে গিয়ে মাদার ও চাইল্ড কেয়ার হাবের উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী। রাজ্যের স্বাস্থ্য পরিকাঠামো নিয়ে তিনি বলেন, বাংলায় স্বাস্থ্য পরিকাঠামো সবচেয়ে ভাল গোটা দেশের মধ্যে।

সংঘাত ভুলে বিশ্বভারতীর সমাবর্তন অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হচ্ছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে
 বাংলার স্বাস্থ্য দেশের সেরা

বাংলার স্বাস্থ্য দেশের সেরা

বাংলার স্বাস্থ্য পরিষেবা দেশের মধ্যে সেরা। চিত্তরঞ্জন সেবা সদনে মাদার ও চাইন্ড হাবের উদ্বোধনে এমনই দাবি করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বাংলায় বিনা পয়সায় চিকিৎসা পাওয়া যায় হাসপাতালে। ভারতের মধ্যে একমাত্র বাংলাতেই এটা সম্ভব হয়েছে বলে দাবি করেছেন তিনি। বাংলাতেই একমাত্রা বিনা পয়সায় স্বাস্থ্য এবং বিনা পয়সার শিক্ষা পাওয়া যায় বলে দাবি করেছেন মুখ্যমন্ত্রী।

 মাদার ও চাইন্ড কেয়ার হাবের উদ্বোধন

মাদার ও চাইন্ড কেয়ার হাবের উদ্বোধন

মাদার ও চাইল্ড কেয়ার হাবের উদ্বোধন করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। চিত্তরঞ্জন সেবা সদনে এই ভবনটি তৈরি করতে খরচ হয়েছে ২৪ কোটি টাকা। তাতে ১০০ টি বেডের প্রসূতি ওয়ার্ড এবং ৬০ টি বেডের সিক নিউবর্ন কেয়ার ইউনিট রয়েছে। এই নিয়ে রাজ্যে ১৭িট মাদার ও চাইন্ড হাব হল বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

স্বাস্থ্যসাথী না আয়ুষ্মান ভারত

স্বাস্থ্যসাথী না আয়ুষ্মান ভারত

স্বাস্থ্য সাথী না আয়ুষ্মান ভারত এই নিয়ে টানা পোড়েন চলছে। বিজেপি অভিযোগ করেছে কেন্দ্রের আয়ুষ্মান ভারত প্রকল্প চালু করতে দিচ্ছে না মমতা সরকার। গরিব মানুষকে সুবিধা পেতে দিচ্ছে না। অন্যদিকে আবার আয়ুষ্মান ভারত প্রকল্প নিয়ে আক্রমণ শানিয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূলের পক্ষ থেকে দাবি করা হয়েছে আয়ুষ্মান ভারত প্রকল্পে কিছুই নেই।তার দ্বিগুণ দিচ্ছে মমতার স্বাস্থ্যসাথী।

 মমতার তুরুপের তাস স্বাস্থ্যসাথী

মমতার তুরুপের তাস স্বাস্থ্যসাথী

একুশের ভোটের আগে দুয়ারে সরকার প্রকল্পের মাধ্যমে একেবারে বিজেপির প্রচারের ভিত নাড়িয়ে দিয়েছিলেন মমতা। বিপুল সাফল্য পেয়েছে মমতার স্বাস্থ্যসাথী প্রকল্প। ১ কোটিরও বেশি মানুষ স্বাস্থ্য সাথী কার্ড করিয়েছেন। এই স্বাস্থ্য সাথী কার্ডের মাধ্যমে রাজ্য বাসীকে ৫ লক্ষ টাকা স্বাস্থ্য বিমা দিচ্ছে মমতা সরকার। বেসরকারি হাসপাতালেও সেই চিকিৎসার সুযোগ পাওয়া যাচ্ছে।

English summary
West Bengal assembly election 2021: Mamata Banerjee claimed Bengals health condition is the best in India
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X