• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বহিরাগত নই, ব্রিগেডের মঞ্চ জুড়ে বাংলার মণীষিদের কাটআউট,বাঙালি প্রমাণে মরিয়া মোদী-শাহরা

দিল্লির নেতারা এসে বাংলার ভোট করছে। শাসক দলের বহিরাগত তকমা মোচনে মরিয়া শাহ-মোদীরা। ব্রিগেডের মঞ্চ জুড়ে তাই জায়গা করে নিয়েছেন স্বামী বিবেকানন্দ, রবীন্দ্রনাথ ঠাকুর, বঙ্কিমচন্দ্র, শহিদ ক্ষুদিরাম বসুরা। বাঙলার মণিষীদের কাটআউট দিয়ে মঞ্চ সাজিয়ে নিজেদের বাংলার সঙ্গে একাত্ম প্রমাণ করতে মরিয়া হয়ে উঠেছেন দিল্লির বিজেপি নেতারা।

বহিরাগত নই

বহিরাগত নই

আজকের ব্রিগেড সমাবেশে বাংলার সঙ্গে আত্মিক যোগ প্রমাণে মরিয়া বিজেপি। দিল্লি থেকে এলে তাঁদের সঙ্গে যে বাংলার আত্মিক যোগ করেছে সেটা প্রমাণ করতে চান মোদী-শাহরা। তৃণমূল কংগ্রেসের দেওয়া বহিরাগত তকমা ধুয়ে মুছে সাফ করে দিতে চাইছেন অমিত শাহরা। সেকারণেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ব্রিগেডে বাংলার মানুষের আবেগে ধাক্কা দিতে চাইছে বিজেপি। বাংলার তারকাদের মঞ্চে এনে বাঙালিদের মন জয়ের কৌশল নিয়েছে তারা।

বাংলার মণীষিদের ব্যবহার

বাংলার মণীষিদের ব্যবহার

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ব্রিগেড সমাবেশের জন্য তিনটি মঞ্চ তৈরি করা হয়েছে। প্রধানমঞ্চে থাকবেন প্রধানমন্ত্রী মোদী। মূল মঞ্চের ২ পাশে তৈরি করা হয়েছে উপমঞ্চ। একের পর এক চমক দিতে মঞ্চ জুড়ে বাংলার মণীষিেদর ছবি দেওয়া হয়েছে। স্বামী বিবেকানন্দ থেকে শুরু করে ঋষি বঙ্কিম, শহিদ ক্ষুদিরাম, রবীন্দ্রনাথ ঠাকুর সকলের ছবি দেওয়া হয়েছে। বাংলার মণীষিদের আশ্রয় নিয়ে নিজেদের বাঙালি প্রমাণে মরিয়া বিজেপির দিল্লির নেতারা।

বহিরাগত তকমা

বহিরাগত তকমা

দিল্লি থেকে নেতারা এসে বাংলায় ভোট করাচ্ছে। মোদী, শাহ, নাড্ডা, কৈলাশদের প্রথম থেকেই বহিরাগত বলে আক্রমণ শানিয়েছে তৃণূল কংগ্রেস। বাংলার সঙ্গে যাঁদের কোনও আত্মিক যোগ নেই। যাঁরা বাংলাকে জানেনা। বাংলা বলতে পারে না তাঁরা এসে বাংলার উন্নয়নের কথা বলছে এমনই অভিযোগ করেছেন তৃণমূল কংগ্রেস নেতারা। এমনকী মোদী-শাহকে ভোট পর্যটক বলে আক্রমণ করতে ছাড়েননি তাঁরা।

বাঙালি প্রমাণে মরিয়া

বাঙালি প্রমাণে মরিয়া

তৃণমূল কংগ্রেসের আক্রমণের মোকাবিলায় নিজেদের বাঙালি প্রমাণে মরিয়া হয়ে উঠেছে বিজেপি নেতারা। বারবার তাঁরা ছুটে গিয়েছেন বাংলার মণীষিদের কাছে। রবীন্দ্রনাথের শান্তিনিকেতনে ছুটে গিয়েছেন অমিত শাহ। শহিদ ক্ষুদিরামের পরিবারকে সম্মান জানিয়েছেন। স্বামী বিবেকানন্দের জন্মদিনে স্মরণ করেছেন। জেপি নাড্ডা পৌছে গিয়েছিলেন ঋষি বঙ্কিমচন্দ্রের জন্মভিটেতে। নিজেদের বাঙালি প্রমাণে বারবার বাংলার মণীষিদের স্মরণ করেছেন তাঁরা।

English summary
West Bengal Assembly Election 2021: BJP used Vivekananda, Rabindranath's Cutouts at Brigade stage decoration
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X