• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ছট পুজো নিয়ে পুনর্বিবেচনার আর্জিতে হাইকোর্টে রাজ্য

  • By অভীক
  • |

ছট পুজো নিয়ে আগের নির্দেশের পুনর্বিবেচনার আর্জিতে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হল রাজ্য সরকার। বৃহস্পতিবার এই মামলার শুনানি সম্ভাবনা রয়েছে হাইকোর্টে।

ছট পুজো নিয়ে পুনর্বিবেচনার আর্জিতে হাইকোর্টে রাজ্য

রবীন্দ্র সরোবরে এবং সুভাষ সরোবরে এবার যাতে কোনও ভাবেই ছটপুজো না-হয়, তার জন্য রাজ্য সরকারকে ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছিল পরিবেশ আদালত। বলা হয়েছিল, 'আইনই শেষ কথা এবং আইন যে সবার উপরে তা সরকারকেই নিশ্চিত করতে হবে।' পাশাপাশি, ছট পুজো নিয়ে সরোবর রক্ষায় নবগঠিত কমিটি এবং কেএমডিএ যদি পুলিশ ডাকার প্রয়োজন বোধ করে, তা হলে মুখ্যসচিব প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন বলেও জানিয়েছিল পরিবেশ আদালত। পরিবেশ আদালত দেশেই নির্দেশকেই বহাল রেখে ছট পুজো নিয়ে কড়া নির্দেশিকা জারি করেছিল কলকাতা হাইকোর্ট।

হাইকোর্টের দুই বিচারপতির ডিভিশন বেঞ্চের স্পষ্ট নির্দেশ ছিল, প্রত্যেক পরিবার থেকে দুজনের বেশি জলাশয় যাওয়া যাবে না। ঢাক বা ছোট বাদ্যযন্ত্র ছাড়া বিদ্যুৎ চালিত ডিজে বাজনা বোঝানো যাবেনা। করা যাবে না শোভাযাত্রাও। খোলা যানবাহনে চেপে জলাশয়ে আসতে হবে। পুজোয় যদিও অংশগ্রহণকারীরা সবাই জলাশয় যেতে পারবেন না। এ নিয়ে রাজ্য প্রশাসনের নির্দেশ অনুযায়ী প্রতিনিয়ত প্রচার চালাবে প্রতিনিধিরা।

এছাড়াও এবার রবীন্দ্র সরোবর ও সুভাষ সরোবরে নিষিদ্ধ থাকবে ছট পুজো। কেএমডিএ-এর আবেদন অনুযায়ী যে মামলা বিচারাধীন ছিল সুপ্রিম কোর্টে, তার প্রেক্ষিতে সুপ্রিম কোর্ট কোনও নির্দেশ না দেওয়া পর্যন্ত পরিবেশ আদালতের নির্দেশ কড়া ভাবে মানতে হবে বলে জানিয়ে দিয়েছে হাইকোর্ট। হাইকোর্টের এই নির্দেশের পুনর্বিবেচনার আর্জি নিয়ে এদিন হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয় রাজ্য সরকার।

কলকাতা : করোনা আবহে গঙ্গাসাগরের প্রস্তুতি নিয়ে বৈঠক ডাকলেন মুখ্যসচিব

শুভেন্দুর গলায় এবার নয়া স্লোগান! মমতার নাম নিয়ে কী আভাস মেগা শো-এর আগে

English summary
West Bengal appeals to Kolkata High Court on Chhat Puja
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X