• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অর্থলগ্নি সংস্থায় জমানো টাকা ফেরত পাচ্ছেন আমানতকারীরা!

  • By অভীক
  • |

পুজোর আগেই কি লক্ষ্মী লাভ হতে চলেছে বেআইনি অর্থলগ্নি সংস্থা ভিবজিওর আমানতকারীদের? তেমনটাই জানা গিয়েছে আদালত সূত্রে।

অর্থলগ্নি সংস্থায় জমানো টাকা ফেরত পাচ্ছেন আমানতকারীরা!

কলকাতা হাইকোর্টের হস্তক্ষেপে ভিবজিওর যে সমস্ত আমানতকারীদের খোয়া যাওয়া মূলধন ৫ হাজার টাকা পর্যন্ত ছিল, পুজোর আগেই তাদের মূলধন ফেরত দেওয়ার জন্য শুক্রবার নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্টের বেআইনি অর্থলগ্নি সংস্থার মামলার জন্য গঠিত বিশেষ ডিভিশন বেঞ্চ।

হাইকোর্টের বেআইনি অর্থলগ্নি সংস্থার মামলা শোনার জন্য গঠিত বিশেষ ডিভিশন বেঞ্চে এই টাকা ফেরতের প্রস্তাব রাখেন সংস্থার আইনজীবী শ্রীজীব চক্রবর্তী। ডিভিশন বেঞ্চে তিনি জানান, তাদের সংস্থা ইতিমধ্যেই আমানতকারীদের টাকা ফেরাতে হাইকোর্টের গঠিত তালুকদার কমিটির কাছে আমানতকারীদের একটি তালিকা পেশ করেছেন। কিন্তু করোনা পরিস্থিতির কারণে এই কমিটি এখন বর্তমানে স্বাভাবিক কাজকর্ম বন্ধ রেখেছে। তাই এনিয়ে আদালতের হস্তক্ষেপ দাবি করেন তিনি। তার প্রেক্ষিতে এই নির্দেশ ডিভিশন বেঞ্চের।

এদিন ভিবজিওর আমানতকারীদের আইনজীবী অরিন্দ্যম দাস জানান, ইতিমধ্যে তাঁরাও আমানতকারীদের একটি তালিকা তালুকদার কমিটির কাছে এবং আদালতে পেশ করেছেন। তবে তাঁর দাবি, আরও বেশি সংখ্যক আমানতকারী যাতে টাকা ফেরতের সুযোগ পায় এবং ওই তালিকায় নাম নথিভুক্ত করতে পারে তার ব্যবস্থা করুক আদালত।

তার পরিপ্রেক্ষিতে এদিন ডিভিশন বেঞ্চ ওই সংস্থাকে জানিয়েছে, তাদের প্রস্তাবের বিস্তারিত যাতে বেশী সংখ্যক মানুষ জানতে পারে সে কারণে একটি ইংরেজী, হিন্দি ও বাংলা দৈনিকে বিজ্ঞাপন দিতে। এবং অনলাইনে যাতে আবেদনকারীরা আবেদন জমা করতে পারে তার ব্যবস্থা করারও নির্দেশ দিয়েছেন ডিভিশন বেঞ্চ।

কলকাতাঃ নবান্ন অভিযানে পুলিশি অত্যাচারের প্রতিবাদে বিজেপির মৌন মিছিল

টিউবওয়েল থেকে বেরনো গ‍্যাসে চলছে দেদার রান্না, তাজ্জব ঘটনা হলদিয়ায়

English summary
Vibgyor group to pay investors money orders court
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X