• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনাকালেই নতুন সুখবর শোনাল উবার! অবশেষে কলকাতায় চালু হচ্ছে ই-রিকশা

  • |

আনলক পর্ব শুরু হতেই শিকেয় উঠেছে সামাজিক দূরত্ব। বাস হোক বা ট্রাম, অটো হোক বা মেট্রো সর্বত্রই গাদাগাদি করা মানুষের ভীড় চোখে পড়ছে রোজই। এমতবস্থায় এবার কলকাতাবাসীর যান-যন্ত্রণা লঘু করতে এবার নতুন উদ্যোগ নিল বিখ্যাত অ্যাপ-ক্যাব সংস্থা উবার।

করোনাকালেই নতুন সুখবর শোনাল উবার! অবশেষে কলকাতায় চালু হচ্ছে ই-রিকশা

জল্পনা চলছিল বেশ কিছু দিন ধরেই। এমনকী এর আগে এই পরিকল্পনা বাস্তবায়িত হয়েছে একাধিক শহরেও। এবার বিশ্বখ্যাত পরিবহন সংস্থা উবারের হাত ধরে কলকাতায় চালু হতে চলেছে ই-রিকশা বা ই-টোটো পরিষেবা। তবে প্রাথমিক স্তরের বাছাই করা কিছু জায়গায় ৫০০টি রিকশা চালানোর কথা জানানো হয়েছে উবারের তরফে।

এদিকে উবারের এই নয়া সিদ্ধান্তের ফলে কলকাতা মানুষের যান যন্ত্রণা আগের থেকে বেশ কিছুটা কমবে বলে মনে করছে ওয়াকিবহাল মহল। সেই সঙ্গে নিত্য পরিবহন খরচেও কিছু কিছু লাগাম টানা সম্ভব হবে বলেই তাদের ধারণা। এদিকে এর জন্য আলাদা করে কোনও অ্যাপ ব্যবহারের প্রয়োজন পড়বে না বলেও জানানো হয়েছে উবারের তরফে। পুরোন অ্যাপ ও পুরনো বুকিং সিস্টেমের মাধ্যমেই বুক করা যাবে এই নয়া ই-রিকশা।

এদিকে প্রথামিক ভাবে বারাসত, মধ্যমগ্রাম, রাজারহাট, সল্টলেকেই চালু হবে এই পরিষেবা। পাশাপাশি হাওড়ারও কিছু অংশে দেখা মিলবে ই-রিকশারষ পরবর্তীতে যাত্রী চাহিদার ভিত্তিতে শহরের অন্যান্য এই পরিবেষা চালু করা হবে বলে জানিয়েছে উবার। প্রসঙ্গত উল্লেখ্য, ট্যাক্সি বা ক্যাব সার্ভিসের পর প্রায় বছর খানেক আগে থেকেই ই-বাইক পরিষেবাও চালু করেছিল উবার। স্বল্প মূল্য ভ্রমণের ক্ষেত্রে ইতিমধ্যেই যাত্রীদের মধ্যে বেশ জনপ্রিয়তা অর্জন করেছে এই উদ্যোগ।

ওয়াকিবহাল মহলের ধারণা, আগামী সঠিক ভাবে পরিষেবা প্রদান সম্ভব হলে, অচিরেই জনসাধারণের মধ্যে ছাপ রাখতে পারবে এই উবারের ই-রিকশা। এর ফলে অফিস যাত্রী থেকে শুরু আম আদমি সকলেই রাস্তায় বেরিয়ে বিশেষ সুবিধা পেতে চলেছেন। যদিও এই নতুন প্রজন্মের রিকশায় চড়ার জন্য কিলোমিটার প্রতি যাত্রীদের কত ভাড়া দিতে হবে সেই বিষয়ে এখনও কিছু খোলসা করতে দেখা যায়নি উবারকে।

কলকাতা : দেশের ছয় শহরে থেকে কলকাতায় বিমান চলাচল নিয়মিত করার দাবি সৌগত রায়ের

করোনা ভাইরাস মোকাবিলায় এবার দিল্লি সরকার ময়দানে নামালো ব্যাটম্যান-সুপারম্যানকে

English summary
uber give new good news in coronavirus crisis finally e rickshaws are being launched in kolkata
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X