• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বড় দুর্ঘটনা শিয়ালদহ স্টেশনে, লাইনচ্যূত হয়ে দুই লোকাল ট্রেনের সংঘর্ষ, চালকের তৎপরতায় রক্ষা

বড় দুর্ঘটনা শিয়ালদহ স্টেশনে, লাইনচ্যূত হয়ে দুই লোকাল ট্রেনের সংঘর্ষ, চালকের তৎপরতায় রক্ষা
Google Oneindia Bengali News

অফিস টাইমে শিয়ালদহ স্টেশনে বড় দুর্ঘটনা। একই লাইনে চলে এলো দুটি লোকাল ট্রেন। চালকের তৎপরতায় এড়ানো গেল। রানাঘাট লোকাল শিয়ালদহ স্টেশনে ঢোকার সময় পাশে একটি লোকাল ট্রেন কারশেডের দিকে যাচ্ছিল। ইন্টালকিং সিস্টেম ঠিক না থাকায় একই লাইনে এসে পড়ে দুটি ট্রেন। চালকের তৎপরতায় এড়ানো গিয়েছে বড় দুর্ঘটনা।

বড় দুর্ঘটনা শিয়ালদহে

বড় দুর্ঘটনা শিয়ালদহে

সপ্তাহের তৃতীয় দিনে শহরের ব্যস্ততম রেলস্টেশন শিয়ালদহে বড় দুর্ঘটনা। কারশেডের কাছে লাইনচূত লোকাল ট্রেন। একই লাইনে এসে পড়ে দুটি ট্রেন। যার জেরে দুটি ট্রেনের সংঘর্ষের ঘটনা ঘটে। আপ রানাঘাট লোকালের সঙ্গে কারশেডগামী একটি লোকাল ট্রেন একই লাইনে চলে আসে। বড় দুর্ঘটনার হাত থেকে অল্পের জন্য রক্ষা পেয়েছে ট্রেনটি। সব যাত্রীরা নিরাপদে রয়েছেন বলে জানিয়েছে রেল। তাঁদের ট্রেন থেকে নামিয়ে আনা হয়েছে। ট্রেন চলাচল ব্যহত হয়েছে।

একই লাইনে কীভাবে দুটি ট্রেন

একই লাইনে কীভাবে দুটি ট্রেন

শহরের অন্যতম বড় রেলস্টেশনে শিয়ালদহ সেখানে একই লাইনে দুটি লোকাল ট্রেন। কীভাবে এত বড় দুর্ঘটনা ঘটল তা জানতে তদন্ত কমিটি গড়েছে পূর্বরেল। পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে পৌঁছেছে পূর্বরেলের উচ্চ পদস্থ আদিকারীকরা। ইতিমধ্যেও গোটা এলাকা ঘিরে ফেলেছে আরপিএফ। রেলের ইঞ্জিনিয়াররা ঘটনাস্থলে পৌঁছে গিয়েছে। পাশাপাশি দুটি ট্রেনের সংঘর্ষে লোকো ইঞ্জিনের বেশ কিছুটা ক্ষতি হয়েছে। পাশাপাশি ঘসা লাগায় ক্ষতিগ্রস্ত হয়েছে ট্রেনের চাকা থেকে শুরু করে যন্ত্রাংশ।

বিপর্যস্ত ট্রেন চলাচল

বিপর্যস্ত ট্রেন চলাচল

দুর্ঘটনার জেরে বিপর্যস্ত শিয়ালদ মেইন এবং বনগাঁ শাখার ট্রেন চলাচল। একাধিক ট্রেন আটকে রয়েছে উল্টোডাঙা স্টেশনে। অনেক ট্রেনই নির্ধারিত সময়ে ছাড়তে পারেনি। চরম দুর্ভোগে নিত্যযাত্রীরা। অনেকেই রেল লাইন ধরে হেঁটে শিয়ালহে পৌঁছতে শুরু করেছে। অনেক দেরি করে ছাড়ছে ট্রেন। আবার শিয়ালদহ স্টেশনে পৌঁছতেও দীর্ঘক্ষণ সময় লাগছে ট্রেনের। অত্যাধুনিক সিগনাল ব্যবস্থার পরেও কীভাবে এই দুর্ঘটনা ঘটল তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। শিয়ালদহ স্টেশনে যাত্রীদের মধ্যে ক্ষোভ বাড়ছে।

হাইড্রোলিক জ্যাকের মাধ্যমে কাজ

হাইড্রোলিক জ্যাকের মাধ্যমে কাজ

সিগনাল ঠিক মত না মানার কারণেই এই দুর্ঘটনা বলে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে। দুটি ট্রেনের মুখোমুখি সংঘর্ষের কারণে আপ রানাঘাট লোকালের ট্রনের চাকা লাইন চ্যূত হয়ে এক থেকে দেড়ফুট এগিয়ে গিয়েছে। হাইড্রোলিক জ্যাক নিয়ে এসে লাইনে ফেরানোর চেষ্টা করা হচ্ছে চাকাগুলি। তবে রেল পরিষেবা এখনও স্বাভাবিক হয়নি। এক থেকে দেড় ঘণ্টা দেরি হচ্ছে ট্রেন ছাড়তে। যদিও পূর্ব রেলের সিপিআরও একলব্য চক্রবর্তী জানিয়েছেন দ্রুত পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করা হচ্ছে।

তৃণমূল কর্মীদের শিবের মতো বিষপান করতে হবে! পঞ্চায়েতের আগে বার্তা মহুয়ারতৃণমূল কর্মীদের শিবের মতো বিষপান করতে হবে! পঞ্চায়েতের আগে বার্তা মহুয়ার

English summary
Two train collied in same line at Shealdha station
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X