• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কলকাতায় দুই ওমিক্রন আক্রান্তের খোঁজ, বড়দিনের আগে বাড়ল চিন্তা

  • By
  • |
Google Oneindia Bengali News

পশ্চিমবঙ্গে বুধবার দুজনের শরীরে ওমিক্রম ভ্যারিয়েন্টের হদিশ মিলল। এই দুজনই বিদেশ থেকে কলকাতায় ফিরেছেন বলে জানা গিয়েছে। স্বাস্থ্য দপ্তর সূত্রে খবর, দুজনের মধ্যে একজন নাইজেরিয়া থেকে এবং অন্যজন লন্ডন থেকে কলকাতায় ফিরেছিলেন দিন কয়েক আগে। রাজ্যে ফেরার পরে তাদের করোনা রিপোর্ট পজিটিভ আসে। এর পরে তাদের নমুনা জিনোম সিকোয়েন্সিংয়ের জন্য পাঠানো হয়। যাতে ওমিক্রনে তাঁরা আক্রান্ত কিনা তা ধরা পড়ে। আজ ওই দুজনের শরীরে ওমিক্রন ভ্যারিয়েন্ট বাসা বেঁধেছে বলে রিপোর্ট এসেছে। দুজনের জিনোম সিকোয়েন্সিংয়ের রিপোর্ট বুধবার স্বাস্থ্য দপ্তরের কাছে আসে। এবং জানা যায় দুজনেই ওমিক্রন ভ্যারিয়েন্টে আক্রান্ত। আপাতত দুজনকে বেসরকারি হাসপাতালে রেখে চিকিৎসা চলছে।

কলকাতায় দুই ওমিক্রন আক্রান্তের খোঁজ, বড়দিনের আগে বাড়ল চিন্তা

এর আগে হায়দরাবাদ থেকে কলকাতায় ফিরলে এক সাত বছরের শিশুর শরীরে ওমিক্রন করোনা ভাইরাসের ভ্যারিয়েন্টের খোঁজ মেলে। পরে অবশ্য শিশুটি সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছে। যার ফলে বাংলা তথা কলকাতা ওমিক্রন মুক্ত ছিল। তবে এদিন নতুন করে দুজনের শরীরে এই ভ্যারিয়েন্টের সন্ধান পাওয়ায় বড়দিনের আগে চিন্তা কিছুটা বাড়ল বলেই মনে করা হচ্ছে।

রাজ্য সরকারের তরফে ওমিক্রন ভ্যারিয়েন্ট মোকাবিলায় বেশকিছু পদক্ষেপ করা হয়েছে। বিশেষ করে বিমানবন্দরে বিদেশ থেকে আসা যাত্রীদের কড়া চেকিং চলছে। তার মধ্যে যদি কেউ করোনায় আক্রান্ত হন, তাহলে তাদের আলাদা করে আইসোলেশনে রেখে চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। তবে ফের একবার বাংলায় দুজনের এই ওমিক্রন ভ্যারিয়েন্টে আক্রান্ত হওয়ার ঘটনায় নিঃসন্দেহে উদ্বেগ কিছুটা বাড়ল।

English summary
Two new Omicron affected found in Kolkata, West Bengal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X