২০-তে পা তৃণমূলের, উৎসব চলবে একমাস, কী বললেন মমতা

  • Posted By:
Subscribe to Oneindia News

১৯৯৮ সালের ১ জানুয়ারি, পথ চলা শুরু হয়েছিল তৃণমূল কংগ্রেসের। কংগ্রেসের দোর্দণ্ডপ্রতাপ নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দল ভেঙে বেরিয়ে এসে সিপিএম বিরোধিতায় নতুন দল তৈরি করেন। সেই দল জন্মের ১৩ বছরের মধ্যেই বাম শাসনের অবসান ঘটিয়ে ক্ষমতায় এসেছে। এদিন ২০-বছরে পা দিল তৃণমূল।

২০-তে পা তৃণমূলের, উৎসব চলবে একমাস, কী বললেন মমতা

এই উপলক্ষ্যে টুইট করে দলের তৃণমূল স্তরের নেতা-কর্মীদের অভিনন্দন জানিয়েছেন তিনি। পাশাপাশি তৃণমূলকে ভালোবাসার জন্য সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন।

দলের তরফে সাধারণ সম্পাদক সুব্রত বক্সীসব জেলা নেতৃত্বকে মাসখানেক ব্যাপী অনুষ্ঠান করার জন্য নির্দেশ দিয়ে দিয়েছেন। নানা ধরনের সমাজকল্যাণমূলক কাজ করতে হবে সঙ্গে উন্নয়নের কাজকে এগিয়ে নিয়ে যেতে হবে। সর্বোচ্চ নেতৃত্বের তরফে এই নির্দেশ এসেছে।

এই মাসে অনেকগুলি সরকারি ছুটি যেমন রয়েছে তেমনই ১২ জানুয়ারি, ২৩ জানুয়ারি ও ২৬ জানুয়ারির মতো সরকারি অনুষ্ঠানের দিনও রয়েছে। সেগুলিও যাতে সারা রাজ্যে ভালোভাবে পালিত হয়, সেজন্যও সরকারি নির্দেশ রয়েছে।

এবছর রাজ্যে পঞ্চায়েত ভোট। এপ্রিল-মে মাসে ভোট হতে পারে। ফলে মানুষের সঙ্গে জনসংযোগ বাড়ানোর কাজ করতে এখন থেকেই নির্দেশ দিয়েছেন নেত্রী। বিরোধী শক্তি ক্ষয়িষ্ণু হলেও বিজেপির উত্থান হচ্ছে হুড়মুড়িয়ে। বাম-কংগ্রেসের বদলে তাই বিজেপিকে আটকানোই বড় চ্যালেঞ্জ তৃণমূলের কাছে। এই অবস্থায় বিপদ বাড়ার আগেই জনসংযোগের মাধ্যমে পরিস্থিতি সামাল দিতে নেমে পড়ছে তৃণমূল নেতা-কর্মীরা।

English summary
Trinamool Congress turns 20; Bengal gears up for month-long programme

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.