• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিধানসভায় রাজ্যপালকে বয়কটের ইঙ্গিত! সরকারের সঙ্গে সংঘাত আরও তীব্র

  • |

বিধানসভায় রাজ্যপালকে বয়কটের ইঙ্গিত তৃণমূলের। তা হলে সেটা হবে অপর এক নজিরবিহীন ঘটনা। সূত্রের খবর অনুযায়ী বৃহস্পতিবার সকালে রাজ্যপাল বিধানসভায় গেলে তাঁকে অর্ভ্যর্থনা জানাতে পারেন বিধানসভার সচিব। অন্যদিকে, বৃহস্পতিবার বিধানসভায় রাজ্যপাল যাওয়ার খবরে বাতিল করা হয়েছে বিজনেস অ্যাজভাইসরি কমিটির বৈঠক।

বিধানসভায় যাচ্ছেন রাজ্যপাল

বিধানসভায় যাচ্ছেন রাজ্যপাল

এদিন রাজ্যপাল জানিয়েছেন, পশ্চিমবঙ্গ বিধানসভার ঐতিহাসিক গুরুত্ব রয়েছে। এরই মধ্যে দুদিন বসছে না বিধানসভা। বিল্ডিং-এর ইতিহাস, কোন কোন সুবিধা সেখানে পাওয়া যায় এবং বিধানসভায় লাইব্রেরিতে যেতে চান তিনি। এদিন সকালে তাঁর সঙ্গে স্পিকারের কথা হয়। রাজ্যপাল তাঁকে জানিয়েছেন, তিনি বৃহস্পতিবার সকাল সাড়ে দশটায় বিধানসভায় যেতে চান।

রাজ্যপালকে বয়কট করতে চলেছে শাসক দল

রাজ্যপালকে বয়কট করতে চলেছে শাসক দল

বৃহস্পতিবার বিধানসভায় রাজ্যপালকে বয়কট করতে চলেছে শাসক দল। রাজ্যপালকে স্বাগত জানাতে উপস্থিত না-ও থাকতে পারেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। সেক্ষেত্রে বিধানসভার সচিব তাঁকে অর্ভ্যর্থনা জানাবেন। শুধু স্পিকারই নন, ডেপুটি স্পিকার সুকুমার হাঁসদা, বিধানসভায় সরকার পক্ষের মুখ্য সচেতক নির্মল ঘোষ, পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়, পরিষদীয় রাষ্ট্রমন্ত্রী তাপস রায় সম্ভবত উপস্থিত থাকবেন না।

বাতিল বিএ কমিটির বৈঠক

বাতিল বিএ কমিটির বৈঠক

বৃহস্পতিবার বিধানসভায় বিজনেস অ্যাডভাইসরি কমিটির বৈঠক হওয়ার কথা ছিল। কিন্তু রাজ্যপাল আসার খবরে সেই বৈঠক বাতিল করে দেওয়া হয়েছে। শুক্রবার সকালে বিধানসভা শুরুর আগে বিএ কমিটির বৈঠকের জন্য নতুন সময় ধার্ষ করা হয়েছে।

২ দিনের জন্য স্থগিত রয়েছে বিধানসভা

২ দিনের জন্য স্থগিত রয়েছে বিধানসভা

মঙ্গলবার জানানো হয়, ২ দিনের জন্য স্থগিত করে দেওয়া হচ্ছে বিধানসভা। একাধিক বিল ৪ ও ৫ তারিখ বিধানসভায় পেশ হওয়ার কথা ছিল। সেই সব বিল সই করে রাজ্যপাল ফেরত পাঠাননি। সেই কারণেই স্থগিত করে দেওয়া হয় বিধানসভার অধিবেশন। যদিও এর পাল্টা জবাব দিয়েছিলেন রাজ্যপাল। তিনি বলেছিলেন, বিলগুলি সম্পর্কে প্রয়োজনীয় তথ্য মেলেনি। তাই তিনি বিলে সই করতে পারেননি। রাজ্যপাল আরও বলেছিলেন, তিনি রবার স্ট্যাম্প নন। তিনি সংবিধান মেনে চলবেন বলেও জানিয়েছিলেন।

English summary
Trinamool Congress may boycott Govervor Jagdeep Dhankhar in Assembly on Thursday
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X