• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সাবেকি ঘরানার পুজোকে এবার তুলে ধরা হবে উল্টোডাঙা পল্লীশ্রীতে, প্রতিমায় বেলুড় মঠের ছোঁয়া

দেখতে দেখতে বাঙালির প্রিয় উৎসব দুর্গাপুজো চলে এল। মণ্ডপে মণ্ডপে চলছে শেষবেলার প্রস্তুতি। করোনা আবহের মধ্যেই এ রাজ্যে পুজোর জোয়ার আলাদা খুশির মাত্রা বহন করে এনেছে। প্রত্যেক বছরের মতো না হলেও এ বছরও ছোট ছোট থিমের ছোঁয়ায় সেজে উঠছে শহরের পুজো মণ্ডপগুলি। করোমা আবহে তাই এ বছর উল্টোডাঙা পল্লীশ্রীর নিবেদন সাবেকিয়ানা।

সাবেকি ঘরানার পুজোকে এবার তুলে ধরা হবে উল্টোডাঙা পল্লীশ্রীতে, প্রতিমায় বেলুড় মঠের ছোঁয়া

৭২তম বর্ষে পা দিয়েছে এই পুজো। প্রতিবছরই নিত্য নতুন থিমে সকলের নজর কাড়ে এই পুজো। তবে এ বছর করোনা ভাইরাস মহামারির কারণে সেভাবে আর থিমের দিকে পা বাড়াননি উদ্যোক্তারা। বরং সাবেকিয়ানাকেই পুজোর প্রধান বিষয় করে তুলেছে। উল্টোডাঙা পল্লীশ্রীর মণ্ডপ এবার সেজে উঠবে একেবারে পুরনো স্মৃতিকে উস্কে দিয়ে সাবেকিয়ানায়, থাকবে ঠাকুর দালান, তোরণের আদলে সাজানো হবে মণ্ডপের প্রবেশদ্বার। এ বছর প্রতিমাতে অবিনবত্ব আনতে বেলুড় মঠের আদলে সাজানো হবে প্রতিমা। বেলুড় মঠের মতোই একচালার প্রতিমা করা হবে এবার।

পুজো উদ্যোক্তারা জানিয়েছেন, প্রবেশের মুখে থাকবে আলো আঁধারির পরিবেশ, থাকবে টুকরো টুকরো কাপড় দিয়ে সাজানো তোরণ। মা দুর্গার পুজো হবে বেলুড় মঠের পুজোর নিয়ম–নীতি মেনে। করোনা সঙ্কটের জন্য এ বছর বাজেট অনেকটাই কম, তাই সাবেকিয়ানা পুজোকেই ফিরিয়ে নিয়ে আসা হয়েছে উল্টোডাঙা পল্লীশ্রীতে, জানালেন এক উদ্যোক্তা।

Puja Special : কলকাতাঃ উল্টোডাঙা পল্লীশ্রীর এবারের নিবেদন সাবেকিয়ানার স্মৃতি, বেলুড় মঠের ছোঁয়া মন্ডপে

চারটি শাড়ি, ১০ কেজি মিষ্টি, মমতাকে পুজোর উপহার পাঠালেন হাসিনা

English summary
traditional durga puja is a theme of ultodanga pallishree
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X