• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মহালয়ার সকাল থেকে গঙ্গার ঘাটে ঘাটে তর্পণের ভিড়, আজ ২০০ পুজোর উদ্বোধনে মমতা

Google Oneindia Bengali News

আজ মহালয়া। করোনা আবহ কাটিয়ে পুজোর আনন্দে মেতেছেন শহরবাসী। সকাল থেকে গঙ্গার ঘাটে ঘাটে চলছে তর্পণ। গত ২ বছর করোনার কারণে অনেকেই তর্পণ করে উঠতে পারেননি। পিতৃ পুরুষকে জল দান করতে সকাল থেকে গঙ্গার ঘাটে ঘাটে তর্পণের ভিড়। আজ শহরে ২০০ পুজোর উদ্বোধন করবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

 আজ ২০০ পুজোর উদ্বোধনে মমতা

আজ মহালয়া। দেবীপক্ষের শুরু। যদিও এবার মহালয়ার আগে থেকেই শহরে পুজো উদ্বোধন শুরু হয়ে গিয়েছে। তবে মহালয়ার একটা আলাদা তাৎপর্য রয়েছে বাঙালির অন্দরে। করোনা মহামারীর কারণে গত ২ বছর মহালয়ায় ভাল করে পিতৃ তর্পণ করে উঠতে পারেনি। এবার তাই করোনার ভয় কাটিয়ে উৎসবের আনন্দে মেতেছেন সাধারণ মানুষ। মহালয়ার দিন সকাল থেকে গঙ্গার ঘাটে ঘাটে চলছে তর্পণ।

কলকাতা শহরের বাবুঘাট, বাগবাজার ঘাটে সকাল থেকে ভিড় করেছেন বহু মানুষ। জেলাগুলিতেও একই ছবি ধরা পড়েছে। হাওড়া এবং হুগলির গঙ্গার ঘাটে ঘাটে চলছে তর্পণ। বিপদ যাতে না ঘটে সেকারণে তৎপর পুলিশও। গঙ্গার ঘাটে ঘাটে চলছে কড়া নজরদারি। পুজো এক কথায় আজ থেকেই শুরু হয়ে গেল।

এদিকে আজ শহরের ২০০ পুজোর উদ্বোধন করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। প্রতিবছরের মত এবারও চেতলা অগ্রণীর দুর্গা প্রতিমার চোখ আঁকবেন। চেতলা অগ্রণীর পুজোকে মন্ত্রী ফিরহাদ হাকিমের পুজো বলা হয়। এই মণ্ডপ থেকেই
জেলার ২৩০টি পুজোর উদ্বোধন করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। ভার্চুয়ালি সেই পুজোর উদ্বোধন করবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

মহালয়ার আগে শহরে একাধিক পুজোর উদ্বোধন করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। শ্রীভূমি, এফডি ব্লক,টালা দুর্গাপুজোর উদ্বোধন করেছেন তিনি। এবার দুর্গাপুজো একটু বেশি ঘটা ঘরে উদযাপিত হচ্ছে। কারণ হেরিটেজ তকমা পেয়েছে বঙ্গের দুর্গাপুজো।

মহালয়ার তর্পণেও চমক মদন মিত্রের, দিলীপ-শুভেন্দুর ছবিতে মালা দিয়ে কিসের ইঙ্গিত দিলেন তৃণমূল বিধায়কমহালয়ার তর্পণেও চমক মদন মিত্রের, দিলীপ-শুভেন্দুর ছবিতে মালা দিয়ে কিসের ইঙ্গিত দিলেন তৃণমূল বিধায়ক

English summary
Mamata Baneerjee inaugrate 200 Durga Puja
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X