• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আজ করোনা সংক্রান্ত একগুচ্ছ মামলার শুনানি কলকাতা হাইকোর্টে

  • |

রাজ্যের করোনা হাসপাতলে মোবাইল ফোন ব্যবহার নিয়ে রাজ্যের বিজ্ঞপ্তি খারিজের আবেদনে দায়ের হয়েছে একাধিক মামলা দায়ের হয়েছে হাইকোর্টে। ব্যারাকপুরের সাংসদ অর্জুন সিং হাসপাতালে মোবাইল ব্যবহার প্রথম জনস্বার্থ মামলা দায়ের করেন। হিন্দু জাগরণ মঞ্চের তরফেও একই আবেদনে জনস্বার্থ মামলা হয়। পরে এই সংক্রান্ত আরও বেশ কয়েকটি মামলা দায়ের হয়। সবকটি মামলা একসঙ্গেই শুনানি হবে কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে।

আজ করোনা সংক্রান্ত একগুচ্ছ মামলার শুনানি কলকাতা হাইকোর্টে

অন্যদিকে কলকাতা পুরসভায় প্রশাসক গঠনের সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে এর আগে রিট মামলা করেন শরদ কুমার সিং। সিঙ্গেল বেঞ্চ, ডিভিশন বেঞ্চে গিয়েও বিজ্ঞপ্তিতে স্থগিতাদেশ আনতে পারেনি শরদ সিং। কলকাতা পুরসভার মত শিলিগুড়ি, মহেশতলা পুরসভা গুলিতে প্রশাসক গোষ্ঠী বসছে বলে সূত্রের খবর। পাঁচ বছরের মেয়াদ উত্তীর্ণ ১০০ পুরসভার ক্ষেত্রে একইরকম ভাবে প্রশাসক গোষ্ঠী নিযুক্ত হওয়ার সম্ভাবনা। করোনা অতিমারির জন্য এই বিকল্প ভাবনায় বেজায় ক্ষুব্ধ বিজেপি। এই সংক্রান্ত বিষয়ে পুনরায় মামলা দায়ের করেছে বিজেপি। সেই মামলার শুনানি সম্ভাবনা রয়েছে এদিন।

শুক্রবার প্রধান বিচারপতি ডিভিশন বেঞ্চে ১৯ টি জনস্বার্থ মামলার শুনানি হওয়ার কথা। অধিকাংশ মামলাই করোনা ও লকডাউনে জন পরিষেবা যুক্ত।এছাড়াও বিজেপি মিডিয়া সেল ইনচার্জ সপ্তর্ষি চৌধুরী একটি জনস্বার্থ মামলা দায়ের করেছেন রাজ্যের রেশন বণ্টনের বেহাল অবস্থার অভিযোগ করে। সিপিআইএমের যুব সংগঠন ডিওয়াইএফআই রেশনে দুর্নীতি অভিযোগে একটি মামলা দায়ের করেছে।

করোনা যুদ্ধে মোদী সরকারের ভূমিকাকে কুর্নিশ জানিয়ে ভারতকে ১০০ কোটি ডলার দেবে বিশ্ব ব্যাঙ্ক

English summary
Today high court hearing of coronavirus related cases
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X