• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পুরভোটের প্রস্তুতি শাসক শিবিরে, ওয়ার্ড সভাপতি পদে রদবদল টিম পিকের, কেন বাদ গেল শোভনের ওয়ার্ড

পুরভোট কবে? এই নিয়ে এখনও অনিশ্চয়তা থাকলেও শাসক দল শিবিরে প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। ওয়ার্ড সভাপতি পদে ব্যপক রদবদল ঘটিয়েছেন তৃণমূলের রাজনৈতিক উপদেষ্টা প্রশান্ত কিশোর। কলকাতা পুরসভার সব ওয়ার্ড সাজাতে শুরু করে দিয়েছেন তিনি। সব ওয়ার্ডে দলের সভাপতি পদে ব্যপক রদবদল ঘটালেও শোভন চট্টোপাধ্যায়ের ওয়ার্ডে হাত দেয়নি টিম পিকে। এই নিয়েই বাড়ছে জল্পনা।

পুরভোটের ঘর গোছাচ্ছে তৃণমূল

পুরভোটের ঘর গোছাচ্ছে তৃণমূল

পুরসভা ভোট কবে তা নিয়ে এখনও অনিশ্চয়তা রয়েছে। মনে করা হচ্ছে বিধানসভা ভোটের সময়ই পুরসভা ভোট হয়ে যাবে। তাই ঐর সময় নষ্ট না করে েখন থেকেই ঘর গোছাতে শুরু করে দিয়েছে শাসক দল। টিম পিকে ওয়ার্ড ভিত্তিক রিপোর্চ তৈরি করে ফেলেেছন। সেই রিপোর্টের উপর ভিত্তি করেই ওয়ার্ড সভাপতি নির্বাচন করা হচ্ছে।

শোভনের ওয়ার্ড বাদ

শোভনের ওয়ার্ড বাদ

সব ওয়ার্ডেই টিম পিকের রিপোর্ট মেনে সভাপতি নির্বাচন করা হয়েছে। বেশিরভাগ ক্ষেত্রেই প্রাক্তন কাউন্সিলরদের বসানো হয়েছে ওয়ার্ড সভাপতি পদে। কিন্তু বিজেপিতে যোগ দেওয়া পুরসভার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়ের ওয়ার্ডে কোনও সভাপতি নির্বাচন করা হয়নি। সেই ওয়ার্ড নিয়ে কোনও রিপোর্টও তৈরি করেনি টিম পিকে।

বাড়ছে জল্পনা

বাড়ছে জল্পনা

কলকাতা পুরসভার ১৩১ নম্বর ওয়ার্ডেই দাঁড়িতেন শোভন চট্টোপাধ্যায়। এই ওয়ার্ডে কে হবেন ওয়ার্ড সভাপতি তা নিয়ে এখনও কোনও সিদ্ধান্ত নেয়নি শাসক দল। এতেই জল্পনা বাড়তে শুরু করেছে। তাহলে কী পুরভোটে ঘর ওয়াপসি ঘটছে শোভনের। কারণ বিজেপিতে যাওয়ার পর থেকে সেখানে যে তিনি সুবিধে জনক অবস্থানে নেই তা আগেই ঘনিষ্ঠমহলে জানিয়েছিলেন শোভন। শোনা যাচ্ছে তাঁর ওয়ার্ডে কে সভাপতি হবেন তার তালিকা মমতা বন্দ্যোপাধ্যায়কে পাঠিয়েছেন তিনি।

নজরে শহরের ভোট

নজরে শহরের ভোট

জেলা স্তরে সাংগঠনিক রদবদলের পর এবার শহরের ভোট সুনিশ্চিত করতে পরিকল্পিত পথে হাঁটছেন তৃণমূল নেত্রী। সেকারণেই পুরসভা ওয়ার্ড সভাপতি নির্বাচনেও কর্মঠ এবং দলের প্রতি নিষ্ঠাবানদেরই অগ্রাধিকার দিচ্ছেন তিনি। তাই পুরসভা নিয়ে আগে রিপোর্ট তৈরি করছে টিম পিকে।

একুশের আগে কৃষিবিল কাঁটা মোচনে পথে নামছে বঙ্গ বিজেপি, কৃষকদের বাড়ি যাবেন দিলীপরা

English summary
TMC prepare municipal election in Kolkata Prashant Kishore start new planning
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X