মমতাকে ‘অর্ধেক আকাশ’-এ পূর্ণ পঞ্চায়েত উপহার দেবে তৃণমূল! অভিনব প্রয়াস জঙ্গলমহলে

Subscribe to Oneindia News

মমতা বন্দ্যোপাধ্যায়ের রাজত্বে এক অভিনব প্রয়াস সার্থক করতে লড়াইয়ে নামল তৃণমূল কংগ্রেস। জঙ্গলমহলের এক পঞ্চায়েতে তৃণমূল কংগ্রেস এবার সমস্ত মহিলা প্রার্থীকে মনোনয়ন দিয়েছে। এবার তৃণমূল এখানে পণ করেছে, তাঁদের সমস্ত প্রার্থীকে জিতিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়কে সম্পূর্ণ মহিলা পরিচালিত পঞ্চায়েত উপহার দিতে।

মমতাকে ‘অর্ধেক আকাশ’-এ পূর্ণ পঞ্চায়েত উপহার দেবে তৃণমূল! অভিনব প্রয়াস জঙ্গলমহলে

[আরও পড়ুন: তৃণমূলীদের স্ট্রেচারে করে বাড়ি পাঠানোর ফরমান দিলীপের, পঞ্চায়েত ভোটেও সন্ত্রাসের আবহ]

পুরুলিয়ার মানবাজার এক নম্বর ব্লকের বিশরী গ্রাম পঞ্চায়েতের তৃণমূল কংগ্রেস নেতা-কর্মীদের এই উদ্যোগ এবার পঞ্চায়েতের বাজারে সুপারহিট হয়ে উঠেছে। মহিলা ব্রিগেডকে নামিয়ে এবার তৃণমূল চমক দেওয়ার আশায় রয়েছে বিশরী গ্রাম পঞ্চায়েতে। এই কেন্দ্রের বিধায়ক থেকে শুরু করে দলের ব্লক সভাপতি সকলেই মহিলা। সেই নিরিখেই এবার বিশরী পঞ্চায়েতও মহিলা পরিচালিত করার প্রয়াস তৃণমূল কংগ্রেসের।

এলাকার বিধায়ক তথা মন্ত্রী সন্ধ্যারানি টুডুর কথায়, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দেখিয়ে দিয়েছেন তাঁরা সব কিছু করতে পারেন। মমতা বন্দ্যোপাধ্যায়ের দেখানো সেই পথেই আমরা সমস্ত আসনে মহিলা প্রার্থী দিয়েছি। ৫০ শতাংশ মহিলা সংরক্ষণ থাকা সত্ত্বেও ১০০ শতাংশ মহিলা প্রার্থী দিয়ে ইতিমধ্যে রেকর্ড করে ফেলেছে বিশরী গ্রাম পঞ্চায়েতের তৃণমূল কংগ্রেস। এবার তাঁদের জিতিয়ে আনার চ্যালেঞ্জ নিয়েছি আমরা।

উল্লেখ্য এই গ্রামের ১৩টি আসনের মধ্যে ছটি মহিলা সংরক্ষিত ছিল। তিনটি সাধারণ মহিলা, একটি তফশিলি জাতি ও দুটি উপজাতিভুক্ত মহিলা সংরক্ষিত। কিন্তু সেইসব বিচার বিশ্লেষণে না গিয়ে শুধু তফশিলি সংরক্ষিত আসনটি বিবেচনা করে সমস্ত আসনেই মহিলা প্রার্থীকে মনোনয়ন দেওয়া হয়। আর এ নিয়ে গ্রাম পঞ্চায়েত এলাকার পুরুষ সদস্যের কোনও ক্ষোভ নেই। এক্ষেত্রে মহিলারা অনেক বেশি শৃঙ্খলাপরায়ণ বলেও প্রশংসিত হয়েছেন। সেই নিরিখেই এবার এক অভিনব উদ্যোগ নেওয়া হয়েছে তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে।

[আরও পড়ুন:মমতা এখন পথভ্রষ্ট! পঞ্চায়েতেই শেষের শুরু তৃণমূলের, প্রচারে ঝড় তুলে খোঁচা মুকুলের]

English summary
TMC nominates all their woman candidates in Purulia. They want to gift this Woman- panchayat to Mamata Banerjee

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.