India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বনধে প্রভাব পড়েনি কলকাতায়! বিজেপির মোকাবিলায় সিপিএম নেতার মন্তব্যে 'খুশি' সৌগত

Google Oneindia Bengali News

বিজেপি (BJP) রাজনৈতিভাবে দেউলিয়া হয়ে গিয়েছে। এমনটাই মন্তব্য সৌগত রায়ের (Sougata Roy)। গেরুয়া শিবিরের ডাকা এদিনের বনধে কলকাতায় কোনও প্রভাব পড়েনি বলেও দাবি করেছেন তিনি। পাশাপাশি বিজেপির ডাকা বনধ নিয়ে সিপিএমের (CPIM) মন্তব্যে যে তিনি খুশি, তা গোপন করেননি দমদমের তৃণমূল (Trinamool Congress) সাংসদ।

ভোটের পরেই ক্ষমা প্রার্থনা সৌগতের

ভোটের পরেই ক্ষমা প্রার্থনা সৌগতের

রবিবার রাজ্যের ১০৮ টি পুরসভা নির্বাচনে সকাল থেকে জলপাইগুড়ি থেকে জয়নগর সর্বত্রই শাসক তৃণমূলের বিরুদ্ধে ভোট প্রক্রিয়ায় বহিরাদতদের সামিল করে ভুয়ো ভোট দেওয়া থেকে শুরু করে ভয় দেখানো এবং মারধরের একের পর এক ছবি ক্যামেরা বন্দি হয়েছে। রবিবার বিকেলে সৌগত রায় বলেছিলেন, তাঁর সংসদীয় এলাকায় ৮ টি পুরসভার ভোটে সেরকম গণ্ডগোল হয়নি। তবে কামারহাটির ২৯ নম্বর ওয়ার্ড এবং উত্তর দমদম পুরসভা এলাকায় সাংবাদিকদের ওপরে হামলার ঘটনা নিয়ে ক্ষমা প্রার্থনা করে বলেছিলেন, এই ধরনের ঘটনা না ঘটলেই ভাল হত।

সিপিএমকে পাশে টানলেন সৌগত

সিপিএমকে পাশে টানলেন সৌগত

এদিন সাংবাদ মাধ্যমের তরফে সৌগত রায়ের কাছে বনধ নিয়ে প্রশ্ন করা হলে তিনি দাবি করেন, কলকাতায় বনধের কোনও প্রভাব পড়েনি। এই ধরনের বনধকে অর্থহীন বলে দাবি করে দমদমের তৃণমূল সাংসদ আরও বলেন, রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে গিয়েছে বিজেপি। পাশাপাশি তিনি বিজেপির ডাকা বনধে সিপিএম নেতা সুজন চক্রবর্তীর মন্তব্যে যে খুশি তা গোপন করেননি। তিনি বলছেন, সিপিএম-ের এক নেতা বিজেপি সম্পর্কে যা বলেছেন, তাই সঠিক।

বিজেপি কোথায় ছিল সারা দিন

বিজেপি কোথায় ছিল সারা দিন

১০৮ টি পুরসভার ভোটে সারাদিন সন্ত্রাসের অভিযোগ করে বিজেপি রবিবার বিকেলে জানায় সোমবার সকাল ছটা থেকে বারো ঘন্টার বনধের ডাক দেওয়া হচ্ছে। এব্যাপারে প্রতিক্রিয়া জানাতে গিয়ে, সিপিএম কেন্দ্রীয় কমিটির সদস্য সুজন চক্রবর্তী বলেছিলেন, বিজেপি বাংলা বনধ ডাকবে আর তারা সমর্থন করবেন, এটা ভাবা ঠিক নয়। তারা সবসময়ই আন্দোলনের সঙ্গে থাকেন বলে দাবি করে সুজন চক্রবর্তী প্রশ্ন করেছিলেন সারাদিন বিজেপি কোথায় ছিল। তিনি দাবি করেছিলেন, রবিবার সারাদিন ধরে প্রতিবাদ জানাতে সিপিএমকেই রাস্তায় নামতে দেখা গিয়েছে। তৃণমূলের বিরুদ্ধে ভোট লুটের অভিযোগ করে সুজন চক্রবর্তী বলেছিলেন যা হল তা খুব খারাপ, এর নিন্দার কোনও ভাষা নেই।

বিজেপির ডাকা বনধে প্রভাব জেলায়

বিজেপির ডাকা বনধে প্রভাব জেলায়

বিজেপির ডাকা বনধে কলকাতায় তেমন কোনও প্রভাব পড়েনি। রাজ্য সরকারের তরফে দাবি করা হয়েছে নবান্নে উপস্থিতির হার প্রায় ৯৫ শতাংশের মতো। তবে বিজেপির ডাকা বনধে বিক্ষিপ্তভাবে প্রভাব পড়েছে বিভিন্ন জেলায়। সকাল থেকে ট্রেনলাইন ছাড়াও সড়ক পথ অবরোধ করা হয় জেলায় জেলায়। কোচবিহারে বিজেপি বিধায়ক মিহির গোস্বামী যেমন বনধে নেতৃত্বে দেন, অন্যদিকে শিলিগুড়িতে বিজেপির বিধায়ক শঙ্কর ঘোষকে গ্রেফতার করে পুলিশ। বালুরঘাটে বিজেপি বনধে নেতৃত্ব দেন দলের রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। অন্যদিকে অদিন সকালে বনধ নিয়ে বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেছেন, নৈতিকভাবে বিজেপি বনধ সমর্থন করে না। কিন্তু পরিস্থিতির জন্যই বিজেপি বনধ ডাকতে বাধ্য হয়েছে। তাঁর অভিযোগ বনধের রাজনীতি মমতা বন্দ্যোপাধ্যায়ই জনপ্রিয় করেছেন।

Russia-Ukraine War: ইউক্রেনে রাশিয়ার হানাদারি! কিয়েভের কাছে ধ্বংস বিশ্বের সব থেকে বড় বিমান 'ম্রিয়া'Russia-Ukraine War: ইউক্রেনে রাশিয়ার হানাদারি! কিয়েভের কাছে ধ্বংস বিশ্বের সব থেকে বড় বিমান 'ম্রিয়া'

English summary
TMC MP Sougata Roy targets BJP on Bandh mentioning CPIM's Sujan Chakraborty's comments
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X