• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অকালি দলের সঙ্গে বৈঠক তৃণমূলের, কৃষক আন্দোলনের সমর্থনে তিন দিনের বিশেষ কর্মসূচি ঘোষণা

কৃষক বিক্ষোভের সমর্থনে তিনদিনের কর্মসূিচ ঘোষণা করল তৃণমূল কংগ্রেস। তৃণমূল ভবনে অকালি দলের প্রতিিনধির সঙ্গে বৈঠকের পর সাংবাদিক বৈঠকে এই কর্মসূচির কথা ঘোষণা করেন সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়। কৃষি আইন প্রত্যাহারের দাবির সঙ্গে কোনও আপোস নয়। আরও বড় কৃষক আন্দোলনের ডাক দিয়েছে তৃণমূল কংগ্রেস। বনধের সমর্থনে রাস্তায় না নামলেও নৈতিক সমর্থন জানাবে তৃণমূল কংগ্রেস। সাংবাদিক বৈঠকে জানিয়েছেন সুদীপ বন্দ্যোপাধ্যায়।

অকালি দলের সঙ্গে বৈঠক

অকালি দলের সঙ্গে বৈঠক

পূর্ব নির্ধারিত সূিচ মেনেই শনিবার দুপুরে তৃণমূল কংগ্রেস ভবনে অকালি দলের প্রতিনিধির সঙ্গে বৈঠক করেন সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়। তাতে অংশ নিয়েছিলেন ডেরেক ও ব্রায়েনও। সেখানে কৃষকদের আন্দোলনকে আরও বড় পর্যায়ে নিয়ে যাওয়ার কথা বলা হয়েছে। মোদী সরকার কৃষি আইন প্রত্যাহার করা ছাড়া কোনও কথা শুনবেন না তাঁরা এমনই জানিয়েছেন সুদীপ বন্দ্যোপাধ্যায়। তাই কৃষকদের পাশে থেকে তাঁদের আন্দোলনকে আরও বড় জায়গায় নিয়ে যাওয়ার কথা বলেছে তৃণমূল কংগ্রেস।

বনধকে নৈতিক সমর্থন

বনধকে নৈতিক সমর্থন

আগামী ৮ ডিসেম্বর ভারত বনধের ডাক দিয়েছে কৃষক সংগঠন গুলি। সেই বনধকে নৈতিক সমর্থন জানিয়েছে তৃণমূল কংগ্রেস। তবে বনধের সমর্থনে রাস্তায় নামবে না বলে জানিয়েছেন সুদীপ বন্দ্যোপাধ্যায়। তার পরিবর্তে বনধকে সমর্থন জানিয়ে গান্ধীমূর্তির পাদদেশে অবস্থান কর্মসূচি করবে তৃণমূল কংগ্রেস। সেখানে থাকবেন বেচারাম মান্না। টানা তিন দিন ৮,৯, ১০ এই কর্মসূচি চলবে জেলায় জেলায় ব্লকে ব্লকে কৃষি আইনের প্রতিবাদে মিছিল করবে তৃণমূল কংগ্রেস। ১০ ডিসেম্বর গান্ধী মূর্তির পাদদেশে বক্তব্য রাখবেন তৃণমূল কংগ্রেস নেত্রী।

 বড় কৃষক আন্দোলনের ডাক

বড় কৃষক আন্দোলনের ডাক

একুশের ভোটের আগে কৃষক আন্দোলনকে হাতিয়ার করেই বিজেপিকে রুখতে চাইছেন মমতা। গতকালই কৃষকদের আন্দোলনকে সমর্থন জানিয়েছেন তিনি। কৃষকদের সঙ্গে চারবার ফোনে কথাও বলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এমনকী তাঁর নির্দেশে গতকাল হরিয়ানায় চলে গিয়েছিলেন ডেরেক ওব্রায়েন। সেখানে দলনেত্রীর বার্তা কৃষক নেতাদের শুনিয়েছেন তিনি। মমতা বন্দ্যোপাধ্যায় ১৫ বছর আগেই জমি আন্দোলন করেছিলেন সেকথা স্মরণ করিেয়ছেন।

 আজ ফের বৈঠক

আজ ফের বৈঠক

আজ ফের কেন্দ্রীয় সরকারের সঙ্গে বৈঠকে বসতে চলেছেন বিক্ষুব্ধ কৃষকরা। দিল্লিতে বৈঠকে থাকবেন কৃষি মন্ত্রী। সেখানে ৩৯ দফা দাবি পেশ করতে চলেছে কৃষক সংগঠন গুলি। তবে কৃষি আইন প্রত্যাহারই থাকছে তাদের মূল দাবি। সেই দাবিতে অনড় রয়েছেন তাঁরা। বৈঠকের আগে প্রধানমন্ত্রীর বাসভবনে নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠক করেছেন অমিত শাহ, রাজনাথ সিং ও কেন্দ্রীয় কৃষিমন্ত্রী।

English summary
TMC meet with Akali leader in Kolkata to extend support farmers agitation
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X