• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‘এবার খেলা হবে না’! কলকাতা পুরভোটের প্রচারে বেরিয়ে কেন এমন বললেন দেবাংশু

Google Oneindia Bengali News

একুশের বিধানসভা ভোটে তাঁর 'খেলা হবে' স্লোগান ভাইরাল হয়ে গিয়েছিল। এই খেলা হবের দৌলতেই বিজেপির 'জয় শ্রীরাম' ধ্বনিও স্তব্ধ হয়ে গিয়েছিল বাংলায়। দেবাংশু ভট্টাচার্যের লেখা ও গাওয়া গান প্রচারে ঝড় তুলেছিল। কিন্তু এবার আর 'খেলা হবে না'। হঠাৎই উল্টো সুর শোনা গেল দেবাংশুর মুখে। কেন এমন কথা বললেন তিনি?

দেবাংশু-র পোস্ট মুহূর্তে ভাইরাল

দেবাংশু-র পোস্ট মুহূর্তে ভাইরাল

কলকাতা পুরভোটের প্রচারে বেরিয়েছিলেন দেবাংশু ভট্টাচার্য। বিভিন্ন ওয়ার্ডে জনসংযোগ, মিটিং-মিছিল চলছে। তৃণমূল-সহ অন্যান্য রাজনৈতিক দলও কোমর বেঁধে প্রচারে নেমেছেন। ১৯ ডিসেম্বর পুরভোটের আগে পুরোদমে প্রচার চলছে। তৃণমূলের প্রচারে নেমেছেন দলের মুখপাত্র দেবাংশুও। তার ফাঁকেই তিনি এমন একটি পোস্ট করলেন, যা মুহূর্তে ভাইরাল।

এবার খেলা হবে না, কারণ বললেন দেবাংশু

প্রচারের মাঝেই দেবাংশু সোমবার ফেসবুকে পোস্ট করেন, এবার খেলা হবে না। 'খেলা হবে' স্লোগানের প্রবক্তার মুখেই এমন কথায় তোলপাড় পড়ে যায়। কেন এমন কথা বলছেন তিনি। ফেসবুক পোস্টেই তার কারণ বর্ণনা করেছেন দেবাংশু। তিনি লিখেছেন, এবার খেলা হবে না, কারণ মাঠে অন্য টিমের প্লেয়ার নেই। প্রতিটা প্রচারের মিছিল বিজয় মিছিলের চেহারা নিচ্ছে। এরপর তিনি লেখেন, এদিন উত্তর কলকাতার মিছিলে। নিচে মিছিলের বেশ কিছু ছবি।

বিজেপি কলকাতা পুরভোট প্রচারে বেশ ম্যাড়ম্যাড়ে

বিজেপি কলকাতা পুরভোট প্রচারে বেশ ম্যাড়ম্যাড়ে

সোমবার বিকেলে এই পোস্টের পর ভাইরাল হয়ে গিয়েছে তাঁর লেখা এই পোস্ট। আসলে 'এবার খেলা হবে না' কথায় তিনি কটাক্ষ করেছেন বিজেপিকে। বিজেপি কলকাতা পুরসভা ভোটের আগে বেশ অগোছালো। এখনও সেভাবে প্রচারে ঝড় তুলতে পারেনি। তৃণমূলের দাবি, বিজেপি কলকাতা পুরভোট প্রচারে বেশ ম্যাড়ম্যাড়ে। তা নিয়েই কটাক্ষ করে তিনি বলেছেন, 'এবার খেলা হবে না'।

দেবাংশুর ওই পোস্টের পর কমেন্টের বন্যা

দেবাংশুর ওই পোস্টের পর কমেন্টের বন্যা

দেবাংশু এদিন হুডখোলা গাড়িচে প্রচারে অংশ নেন। ফেসবুকে তিনি সেই প্রচারের ছবিই তুলে ধরেছেন। ছবিতে তিনি দেখিয়েছেন প্রচারে মানুষের ঢল নেমেছে। তৃণমূল দাপিয়ে বেড়াচ্ছে কলকাতায়। আর বিজেপির পালে হাওয়া নেই। দেবাংশুর ওই পোস্টের পর কমেন্টের বন্যা বয়েছে ফেসবুকে। পক্ষে-বিপক্ষে অনেক কমেন্ট হয়েছে। অনেকে নানা উপদেশও দিয়েছেন। অনেকে সমর্থন করেছেন তাঁকে।

‘খেলা হবে' স্লোগানে বাংলার গ্রামে-শহরে ঝড় ওঠে

‘খেলা হবে' স্লোগানে বাংলার গ্রামে-শহরে ঝড় ওঠে

দেবাংশু একুশে নির্বাচনের আগে 'খেলা হবে' স্লোগান তুলেছিলেন। আদতে তিনি লিখেছিলেন একটি কবিতা, তা গানের রূপ দেন নিজেই। তারপর সেখান থেকে তৈরি হয়ে যায় 'খেলা হবে' স্লোগান। তা বাংলার গ্রামে-শহরে ঝড় তোলে। এমনকী বিজেপির জয় শ্রীরাম ধ্বনিকেও মাত দিয়ে দেয়। আর তাঁর এই স্লোগান এখন ব্যবহৃত হচ্ছে জাতীয় রাজনীতিতেও।

English summary
TMC leader Debangshu Bhattacharya says no khela in Kolkata Municipal Election 2021.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X